ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো: মির্জা ফখরুল

খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো: মির্জা ফখরুল

বুধবার বেলা ৩টার দিকে খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করেন বিএনপি নেতারা। ছবি: সংগৃহীত

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০১৮ | ১১:৪৬ | আপডেট: ০৭ মার্চ ২০১৮ | ১২:৪৯

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো আছে বলে জানিয়েছেন বিএনপি নেতা মির্জা ফখরুল। বুধবার বিকেলে নাজিমউদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারে দলীয় প্রধানের সঙ্গে সাক্ষাৎ শেষে বেরিয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, কারো উসকানিতে পা না দিয়ে সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যেতে বলেছেন দেশনেত্রী। তিনি দেশবাসীকে জানাতে বলেছেন, তার শরীর ভালো আছে। দেশ ও গণতন্ত্রের জন্য যে কোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত।

বিএনপি মহাসচিব বলেন, সম্পূর্ণ মিথ্যা একটি মামলা দিয়ে নেত্রীকে কারাগারে রাখা হয়েছে। বিভিন্ন ছলচাতুরির মাধ্যমে ক্ষমতাসীনরা তার কারাবাস দীর্ঘায়িত করার চেষ্টা করছে। তারপরও বলব সত্য একদিন প্রতিষ্ঠিত হবে। তার (খালেদা জিয়া) সাথে আলাপ করে বুঝতে পেরেছি, তিনি সাহসিকতার সঙ্গে প্রতিকূল পরিবেশকে মোকাবিলা করছেন। 

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী কারা অন্তরীণ হওয়ার পর থেকে আমরা যৌথ নেতৃত্বে দল ও আন্দোলন পরিচালনা করছি। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের (তারেক রহমান) সঙ্গে পরামর্শ করেই আমরা সব সিদ্ধান্ত গ্রহণ করছি।

বুধবার বেলা তিনটার দিকে দলীয় প্রধানের সঙ্গে দেখা করতে নাজিমউদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, আবদুল মঈন খান, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার।

অনুমতি সাপেক্ষে দলটির ১০ নেতার খালেদা জিয়ার সঙ্গে দেখা করার কথা রয়েছে বলে এর আগে মঙ্গলবার রাতে বিএনপির একটি সূত্র জানিয়েছিল।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। ওইদিনই তাকে রাজধানীর নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। এরপর এই প্রথম দলটির নেতারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে গেলেন।

আরও পড়ুন

×