ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

মাংস ব্যবসায়ীদের এত কারসাজি!

মাংস ব্যবসায়ীদের এত কারসাজি!

প্রতীকী ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০১৮ | ১৬:০৫

মাংসের দোকানিদের কারসাজির যেন শেষ নেই। কেউ পানিতে চুবিয়ে মাংসের ওজন বাড়াচ্ছেন, তো কেউ 'টাটকা' বলে চালিয়ে দিচ্ছেন পচা মাংস। ওজনেও কম দেওয়া হচ্ছিল ক্রেতাদের। সে সঙ্গে সিটি করপোরেশন নির্ধারিত দামে গরু ও খাসির মাংস বিক্রি করছিলেন না কেউ। 

শুক্রবার পুরান ঢাকার কাপ্তানবাজার এলাকায় অভিযান চালিয়ে এ চিত্র দেখতে পান র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ১২ ব্যবসায়ীকে কারাদণ্ড ও অর্থদণ্ড দেওয়া হয়।

এদিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত কামরাঙ্গীরচরে ভেজালবিরোধী অভিযান চালিয়ে চার প্রতিষ্ঠানকে দুই লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছেন।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম সমকালকে জানান, কাপ্তানবাজারের দোকানগুলোয় গরুর মাংস ৫৫০ থেকে ৬০০ ও খাসির মাংস ৮০০ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছিল। পাশাপাশি তারা নানাভাবে কারসাজি করছিলেন। এসব অপরাধে পাঁচ ব্যবসায়ীকে দুই মাস করে কারাদণ্ড এবং বাকিদের মোট পাঁচ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দ করা হয় চার মণ পচা মাংস।

এদিকে একই এলাকার 'জনপ্রিয় চায়ের দোকানে'র মালিক শাহ আলমকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তারা পাইকারি চা কিনে প্যাকেটজাত করে বিক্রি করেন। কিন্তু চায়ের প্যাকেটে উৎপাদনের কোনো তারিখ লেখা ছিল না। 

অভিযানে র‌্যাব-১০-এর কর্মকর্তা, বিএসটিআই প্রতিনিধি ও জেলা বাজার নিয়ন্ত্রণ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

কামরাঙ্গীরচরে দুই লাখ টাকা জরিমানা: কামরাঙ্গীরচরের বিভিন্ন এলাকায় বৃহস্পতিবার ভেজালবিরোধী অভিযান চালিয়েছেন ডিএমপির ভ্রাম্যমাণ আদালত। এ সময় পুলিশের নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান চারটি প্রতিষ্ঠানকে দুই লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেন। 

এর মধ্যে আশরাফবাদের মোহাম্মদ আলী ফুডকে ৩০ হাজার, নাসির ইন্ডাস্ট্রিজকে এক লাখ, হাবিব ফুডকে ৩০ হাজার এবং খোলামুরাঘাটের বিউটিফুল সেমাইকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন

×