ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

৬ বছর বয়সে ধর্ষিত হন ডেইজি ইরানি

৬ বছর বয়সে ধর্ষিত হন ডেইজি ইরানি

অভিনেত্রী ডেইজি ইরানি

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মার্চ ২০১৮ | ০৪:২৬

ডেইজি ইরানি ১৯৫০-এর দশকে জনপ্রিয় শিশু অভিনেত্রী ছিলেন। পরবর্তীতে বেশ কিছু বলিউডের ছবিতেও অভিনয় করেছেন। দীর্ঘদিন পর প্রকাশ করলেন তার জীবনের এক গোপন সত্য।

সম্প্রতি ডেইজি জানিয়েছেন, ৬ বছর বয়সে তিনি ধর্ষিত হন। ঘটনাটি ঘটে ‘হম পঞ্ছী এক ডাল কে’- ছবির শুটিংয়ের সময়। এই ছবির শুটিংয়ের সময় মাদ্রাজে তার এক অভিভাবক তাকে ধর্ষণ করেন। হোটেলের ঘরে বন্ধ করে তাকে বেল্ট দিয়ে মারেন। ঘটনার কথা কাউকে বললে প্রাণে মেরে ফেলারও ভয় দেখান। এতোদিন পরে সেই ঘটনার কথা ডেইজির ফ্ল্যাশব্ল্যাকের মতো মনে পড়ে। কিন্তু বেল্ট দিয়ে মারের যন্ত্রণা আজও ভুলতে পারেননি তিনি। সেই অভিভাবককে ডেইজির দেখাশোনার দায়িত্ব দিয়েছিলেন তার মা।

তবে ধর্ষণের ঘটনা ডেইজির জীবনে এর পরেও ঘটেছিল। তখন তার বয়স ১৫। ডেইজি জানিয়েছেন, তার মা শাড়ি পরিয়ে, প্যাড পরিয়ে মালিকচাঁদ কোছর নামে এক প্রযোজকের কাছে ডেইজিকে রেখে চলে যান। তিনি তখন ‘মেরে হুজুর’ ছবিটি তৈরির পরিকল্পনা করছিলেন। ওই প্রযোজক ডেইজিকে যৌন হেনস্থা করেন। সোফায় বসে গায়ে হাত দেওয়ার চেষ্টা করতেই ডেইজি শাড়ির ভেতরে পরা প্যাড খুলে তার হাতে দেন। ডেইজি বলেন, ‘‌আমি আর কিই বা করতে পারতাম! সব সময়ই যে কোনও ঘটনার মজার দিকটা দেখার চেষ্টা করেছি।’ মাকে পুরো ঘটনাটি বললেও সে সময় ডেইজির কথা তার মা বিশ্বাস করেননি বলেও দাবি করেন অভিনেত্রী।

৬৬ বছরের অভিনেত্রী এখন মনে করেন, সে সময় তার মা তাকে এবং তার বোন হানি ইরানিকে স্টার তৈরি করার জন্য মরিয়া হয়ে উঠেছিলেন। কিন্তু দুই বোন ডেইজি এবং হানি বিয়ে করে সংসার করতে চাইতেন।

ডেইজি মনে করেন, বাবা-মায়েদের শিশুদের প্রতি আরও যত্নশীল হওয়া উচিত। সে কারণেই নিজের জীবনের এই কালো দিকের কথা তিনি সবার সঙ্গে শেয়ার করলেন। আর এই ঘটনা প্রকাশ্যে আসার পর খুব গুরুত্বপূর্ণ একটি প্রশ্ন ফের সামনে এল। রুপোলী দুনিয়ায় শিশুদের জনপ্রিয়তা পাওয়ার মধ্যেই কি বাবা-মায়েরা কোথাও নিজেদের সাফল্যও খোঁজেন? সে কারণেই কি মরিয়া হয়ে যে কোনও শর্তেই রাজি হয়ে যান তারা? সূত্র আনন্দবাজার।

আরও পড়ুন

×