এখনকার সময়েও ভালো ভালো নাটক সিনেমা হচ্ছে: আমান আশরাফ

প্রকাশ: ২৩ আগস্ট ২০১৮      

অনলাইন ডেস্ক

আমান আশরাফ ফায়াজ

গাজী টেলিভিশনে ব্যবস্থাপনা পরিচালক আমান আশরাফ ফায়াজ বলেছেন, দেশে এখনকার সময়েও ভালো ভালো নাটক সিনেমা হচ্ছে। চোখে না পড়ার কারণ হয়তো এতগুলো মিডিয়া চ্যানেল। এখন অপশনও অনেক তাই কখন কোথায় কোন ভালো কাজটা হচ্ছে, আমরা হয়তো খেয়াল করছি না বা মিস করে যাচ্ছি। আরেকটা বড় কারণ মনে করি আমরা প্রোগ্রামগুলো ঠিকমত মার্কেটিং বা প্রমোট করতে জানি না। অন্যান্য দেশে তাদের জনপ্রিয় কন্টেন্টগুলোর দীর্ঘমেয়াদী মার্কেটিং করতে দেখা যায়। আয়নাবাজি ছবি দিয়ে আমাদের সেরকম প্রচেষ্টা ছিল। তবে এই পলিসিতে আসতে অনেক দূর যেতে হবে।

সম্প্রতি ৯৬.৪ স্পাইস এফএমের 'রাইজিং বাংলাদেশ'-এর সপ্তম পর্বের অতিথি হয়ে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানের বিষয় ছিলো 'টেলিভিশন: পর্দাবিমুখ দর্শক ফিরছে কি?'। 

দিন দিন দর্শক টেলিভিশন বিমুখ হচ্ছে কি-না জানতে চাইলে তিনি বলেন, আমার কাছে মনে হয় না দর্শক টেলিভিশন বিমুখ। দর্শককে টানার জন্য ভালো কন্টেন্ট তৈরির দিকে নজর দিতে হবে। এখন বিনোদন কিন্তু শুধু নাটক, গান, সিনেমায় সীমাবদ্ধ না; দর্শক খেলা দেখেও বিনোদিত হচ্ছে। ভালো মানের প্রোডাকশন দিতে না পারেন দর্শক বিমুখ হবেই। গাজী টিভিকে সেই লক্ষ্যে এগিয়ে নেওয়ার জন্য খেলার সঙ্গে যুক্ত করেছি। আমরা বিশ্বমানের দক্ষ কারিগর তৈরি করছি। যেন দর্শক রুচিসম্মত কিছু দেখতে পায়।

অনেক চ্যানেলে বিদেশি সিরিয়ালগুলো বাংলায় ডাবিং করে প্রচার করে- এটা কিভাবে দেখেন জানতে চাইলে আমান আশরাফ বলনে, এটার পক্ষে বা বিপক্ষে যাওয়ার আগে বলে নিই, এগুলো খুবই জনপ্রিয় কন্টেন্ট যা খুব কম বাজেটে আমরা পেয়ে যাই। তবে দেশি চ্যানেলগুলো কত সময়ব্যাপী বিদেশি সিরিয়ালগুলো দেখায় সেটা তদারকি করা যেতে পারে। আমাদের এখন কন্টেন্ট ডিজাইন তৈরি করতে হলে ইন্টারন্যাশনাল মানের দিকে চিন্তা করতে হবে। আমরা যদি আরো চেষ্টা করি, সেইদিন বেশি দূরে নয় যেইদিন বাইরের দেশগুলো আমাদের কন্টেন্ট কিনে নিজেরা সম্প্রচার করবে।

দেশের টেলিভিশন সেক্টরকে ভবিষ্যতে কোথায় দেখতে চান- জানতে চাইলে গাজী টিভির এই কর্মকর্তা বলেন, আমি স্বপ্ন দেখি একদিন বাংলা চ্যানেলগুলোর কন্টেন্ট বিশ্বব্যাপী দর্শকরা দেখবে। শুধু বাংলা ভাষার মানুষ নয়, একজন ভিনদেশি মানুষও বাংলা কন্টেন্টের প্রোগাম দেখবে। দেশি বাংলা চ্যানেলের জন্য ভালো কিছু করে যেতে চাই, যা ভবিষ্যৎ প্রজন্মকে ভালো কিছুর পথ দেখাবে। নিজের স্বপ্ন বাস্তবায়নের পাশাপাশি দেশকে এগিয়ে নেওয়ার জন্য কিছু করে যেতে চাই।

সমকালের সম্পাদক প্রয়াত গোলাম সারওয়ারের কথা স্মরণ করে অনুষ্ঠানে তিনি বলেন, গোলাম সারওয়ার ভাই ভীষণ ভালো একজন মানুষ ছিলেন। ওনার সঙ্গে আমার বেশ কিছু প্রোজেক্ট নিয়ে কাজ করার সুযোগ হয়েছে। ছোট করে বললে, উনি একজন আলোকিত মানুষ, যিনি অন্যকেও আলোকিত করে গেছেন।

অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার সমকাল।

আরও পড়ুন

একাধিক আসনে লড়তে পারেন যারা

একাধিক আসনে লড়তে পারেন যারা

রাজনীতির নানামুখী হিসাব-নিকাশের কারণে আগামী একাদশ সংসদ নির্বাচনে একাধিক আসনে ...

আক্রান্ত হয়েও জানেন না অর্ধেক মানুষ

আক্রান্ত হয়েও জানেন না অর্ধেক মানুষ

দেশে ডায়াবেটিস আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। নারী-পুরুষ-শিশু সব ...

ঋণখেলাপি হয়েও ব্যাংক পরিচালক

ঋণখেলাপি হয়েও ব্যাংক পরিচালক

ঢাকা ব্যাংকের পরিচালক এমএনএইচ বুলু ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মিরপুর রোড ...

দণ্ড স্থগিত না হলে প্রার্থিতা বাতিল: ইসি

দণ্ড স্থগিত না হলে প্রার্থিতা বাতিল: ইসি

একাদশ সংসদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশ্যে দেওয়া নির্বাচন কমিশনের (ইসি) ...

২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন পাশের সনদ দেয় তারা

২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন পাশের সনদ দেয় তারা

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ভুয়া ওয়েবসাইট খুলে ...

কলেজ শিক্ষকের ধর্ষণে পঞ্চম শ্রেণির ছাত্রী অন্তঃসত্ত্বা!

কলেজ শিক্ষকের ধর্ষণে পঞ্চম শ্রেণির ছাত্রী অন্তঃসত্ত্বা!

মাত্র ১০ বছরের মেয়েটি স্থানীয় একটি স্কুলে পঞ্চম শ্রেণিতে পড়ে। অভিযোগ উঠেছে, ...

কর্নেল (অব.) জাফর ইমামের মনোনয়ন ফরম ছিনতাই!

কর্নেল (অব.) জাফর ইমামের মনোনয়ন ফরম ছিনতাই!

ফেনী-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে চাওয়া কর্নেল (অব.) জাফর ...

চোখ হারানো প্রত্যেকে পেলেন ৫ লাখ টাকা

চোখ হারানো প্রত্যেকে পেলেন ৫ লাখ টাকা

চুয়াডাঙ্গা জেলা শহরের ইম্প্যাক্ট মাসুদুল হক মেমোরিয়াল কমিউনিটি হেলথ সেন্টারে ...