আবারও বন্ধ নোলকের শুটিং

প্রকাশ: ২৯ আগস্ট ২০১৮     আপডেট: ২৯ আগস্ট ২০১৮      

অনলাইন ডেস্ক

শাকিব খান ও ববি অভিনীত ছবি 'নোলক' এর পরিচালক নিয়ে জল কম ঘোলা হয়নি। ঈদুল আজহায় ছবিটির মুক্তির কথা থাকলেও পরিচালক-প্রযোজকের দ্বন্দ্বের কারণে আটকে যায় ছবির শুটিং। ফলে শুটিং শেষ না হওয়ায় ঈদে মুক্তি সম্ভব হয়নি নোলকের। 

অবশেষে পরিচালক প্রযোজক-দ্বন্দ্ব মাথায় নিয়েই নায়ক শাকিব খান ‘নোলক’এর শুটিংয়ে হাজির হন।  গতকাল মঙ্গলবার  রাজধানীর কোক স্টুডিওতে শুটিংয়ে অংশ নেন এ নায়ক। দিনভর শুটিং করলেও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির হস্তক্ষেপে সন্ধ্যায় শুটিং বন্ধ হয় নোলকের। 

কারণ, নোলকের পরিচালক রাশেদ রাহা ও প্রযোজক সনেটের মধ্যকার দ্বন্দ্বের বিষয়টি এখনও  অমিমাংশিত রয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির টেবিলে। এমতাবস্থায় রাশেদ রাহাকে না জানিয়েই শুরু হয় শুটিং। বিষয়টি তিনি জানার পরই পরিচালক সমিতিকে বিষয়টি অবহিত করেন রাশেদ রাহা। যার প্রেক্ষিতে পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার শাকিব খানকে ফোন করে জানালে, শাকিব খান শুটিং বন্ধ রাখেন।  

এ প্রসঙ্গে শাকিব খান জানান,  আমি তো শিডিউল মোতাবেক শুটিংয়ের অংশ নিয়েছি। আমাকে বলা হয়েছে পরিচালক-প্রযোজক দ্বন্দ্ব মিটে গেছে। পরে পরিচালক সমিতির পক্ষ থেকে জানানো হয় বিষয়টি এখনও অমিমাংশিত। তাই শুটিং করছিনা।

এদিকে  বিষয়টি সুরাহার জন্য ১ মে পরিচালক সমিতিতে বৈঠক ঢাকা হয়েছে। এ বিষয়ে পরিচালক রাশেদ রাহা ও প্রযোজক শাকিব সনেটকে  চিঠি ইস্যু করা হয়েছে বলে জানিয়ছেন  সমিতির মহাসচিব বদিউল আলম খোকন।

তিনি বলেন, ‘নোলক নিয়ে ঝামেলা এখনও অমিমাংসিত। এ অবস্থাতেই শুনলাম গতকাল থেকে ছবিটির শুটিং হচ্ছে। আমরা প্রযোজক সাকিব সনেটকে ফোনে দিয়েছি। এছাড়াও  দুইজনের নামেই চিঠি ইস্যু করেছে সমিতি। আগামী ১ সেপ্টেম্বর তারা যদি উভয় উপস্থিত হন তাহলে আশা করি একটা সমাধানে পৌছাবে’ 

ছবিটির প্রায় ৮০ ভাগ শুটিং শেষ হয়েছে। বাকী রয়েছে কেবল তিনটি গান ও ছয়টি সিক্যুয়েন্স। ৮০ ভাগ কাজ শেষ করেছেন পরিচালক রাশেদ রাহা। 

ছবিটির ফের শুটিং শুরু প্রসঙ্গে ছবিটির পরিচালক রাশেদ রাহা জানেন না কিছুই। আক্ষেপ প্রকাশ করে এ পরিচালক সমকাল অনলাইনকে বলেন, ‘ছবিটির শেষ পর্যায়ে এসে বলা হচ্ছে আমি আর নোলকের নির্মাতা থাকবো না। বিষয়টি আমি আমাদের চলচ্চিত্র পরিচালক  সমিতিকে জানিয়েছি। তারা মিমাংসার জন্য আমাকে চিঠি ইস্যু করেছে। এর মধ্যেই ছবিটির শুটিং শুরু করেছেন প্রযোজক। এ বিষয়ে আর কী করার আছে? আমি তো একজন পরিচালক হিসেবে যা যা করার দরকার তার সবটাই করছি। এখন দেখা যাক কী হয়।’

‘নোলক’ ছবিটির আশি ভাগ কাজ শেষ করেছেন রাশেদ রাহা। এখন প্রযোজক চাইছেন না ছবিটির পরিচালক হিসেবে রাশেদ রাহা থাকুক। তার দাবী, রাশেদ রাহা পরিচালক হিসেবে ‘আনাড়ি’। শোনা যাচ্ছে, ছবিটির পরবর্তী পরিচালক  ইফতেখার চৌধুরীকে চূড়ান্ত করতে চাইছেন তিনি।   

আরও পড়ুন

অন্তর্জ্বালা থেকে মনগড়া কথা বলেছেন সিনহা: ওবায়দুল কাদের

অন্তর্জ্বালা থেকে মনগড়া কথা বলেছেন সিনহা: ওবায়দুল কাদের

সাবেক হওয়ার অন্তর্জ্বালা থেকেই বিদেশে বসে সাবেক প্রধান বিচারপতি এস ...

উত্তর কোরিয়ার সঙ্গে 'আলোচনায় প্রস্তুত' যুক্তরাষ্ট্র

উত্তর কোরিয়ার সঙ্গে 'আলোচনায় প্রস্তুত' যুক্তরাষ্ট্র

২০২১ সালের মধ্যে উত্তর কোরিয়াকে পারমাণবিক নিরস্ত্রীকরণের আওতায় আনতে দেশটির ...

কোটালীপাড়ায় ইয়াবাসহ গ্রেফতার ৩

কোটালীপাড়ায় ইয়াবাসহ গ্রেফতার ৩

গোপালগঞ্জের কোটালীপাড়ায় ইয়াবাসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।মঙ্গলবার রাতে গোপন সংবাদের ...

২১ দফা অভিযোগ আনা হচ্ছে রাজাকের বিরুদ্ধে

২১ দফা অভিযোগ আনা হচ্ছে রাজাকের বিরুদ্ধে

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বিরুদ্ধে অর্থপাচারের ২১ দফা অভিযোগ ...

আলোচনায় বসতে মোদিকে চিঠি দিলেন ইমরান

আলোচনায় বসতে মোদিকে চিঠি দিলেন ইমরান

মাস খানেক আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি চিঠি লিখেছিলেন সদ্য ...

চুয়েটে ভর্তি পরীক্ষা ২ নভেম্বর

চুয়েটে ভর্তি পরীক্ষা ২ নভেম্বর

চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) স্নাতক কোর্সে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা ...

সাগর উত্তাল, ৩ নম্বর সতর্কবার্তা

সাগর উত্তাল, ৩ নম্বর সতর্কবার্তা

পূর্ব মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপের সৃষ্টি হয়েছে। এটি ...

ম্যানইউয়ের জয়ের দিনে হোঁচট ম্যানসিটির

ম্যানইউয়ের জয়ের দিনে হোঁচট ম্যানসিটির

প্রতিপক্ষের মাঠে যেয়ে ৩-০ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে মরিনহোর ...