দ্বন্দ্ব মিটে গেলেই শুটিং

প্রকাশ: ৩০ আগস্ট ২০১৮     আপডেট: ৩০ আগস্ট ২০১৮      

অনলাইন ডেস্ক

শুটিং বন্ধ রয়েছে শাকিব ও বুবলী অভিনীত ‘নোলক’ ছবির। রাশেদ রাহার পরিচালনায় ছবিটির ৮০ ভাগ শুটিং শেষ হওয়ার পরই থমকে আছে ‘নোলক’। কারণ, পরিচালক-প্রযোজক দ্বন্দ্ব। তাদের দ্বন্দ্বের জের ধরেই নোলক ছবির শুটিং শেষ হয়েও হচ্ছেনা শেষ। ছবিটির প্রযোজক সাকিব সনেটের নামে ‘নোলক’ ছিনতাইয়ের অভিযোগ করেছেন পরিচালক রাশেদ রাহা। 

ছবিটির বাকী থাকা ২০ ভাগ কাজ প্রযোজক চাচ্ছেন না রাশেদ রাহাকে দিয়ে করাতে। সে জায়গায় নতুন পরিচালক নিতে চাইছেন তিনি। অন্যথায় নিজেই নির্দেশনা দিবেন বলে জানিয়ে আসছেন গণমাধ্যমকর্মীদের কাছে। কিন্তু প্রযোজক এখন চাইলে কী এটা সম্ভব? যে পরিচালক ছবিটির আশি ভাগ কাজ করেছেন তাকে হুট করেই কী সরিয়ে দেয়া যায়?

শাকিব খান ও ববি

প্রযোজক দাবী করছেন, রাশেদ রাহা পরিচালক হিসেবে অযোগ্য। ছবিটিতে তিনি কেবল নামকাওয়াস্তেই পরিচালকের চেয়ারে বসেছিলেন। পুরো কাজ তাকেই করতে হয়েছে। তাই রাশেদ রাহাকে দিয়ে আর কাজ নয়।

অথচ যে পরিচালক ছবিটির সিংহভাগ কাজ শেষ করেছেন তাকে নিয়ে কেন শুরুর দিকে এমন অভিযোগে বাদ দেয়া হলো না। ছবিটির শুটিংয়ের শেষ পর্যায়ে এমন অভিযোগ উদ্দেশ্য প্রণোদিত বলেই মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। 

এদিকে ‘নোলক’ ছবির পরিচালক কে হবেন, তা নিয়ে বুধবার পরিচালক সমিতি পরিচালক রাশেদ রাহা ও প্রযোজক সাকিব সনেটকে তলব করে। পরিচালক সমিতি ও প্রযোজক সমিতির নেতাদের উপস্থিতিতে এ নিয়ে সভা অনুষ্ঠিত হয়। সেখানে পরিষ্কারভাবে জানিয়ে দেওয়া হয়, ‘নোলক’ ছবির পরিচালক হিসেবে রাশেদ রাহাই থাকবেন। আগামী শনিবার এ বিষয়ে লিখিত সিদ্ধান্ত  জানানো হবে বলে নিশ্চিত করেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন। 

অমিমাংসিত অধ্যায় মাথায় নিয়েই মঙ্গলবার শিডিউল মোতাবেক নোলকের শুটিংয়ে অংশ নিয়েছিলেন ছবিটির নায়ক শাকিব খান। পরিচালক সমিতিতে থেকে দ্বন্দ্বের বিষয়টি অবহিত করার পর ফের শুটিং না করার সিদ্ধান্ত নেন তিনি। 

তাহলে নোলকের শুটিং কী শেষ হবে না? প্রশ্নের জবাবে সমকাল অনলাইনকে শাকিব খান বলেন, ‘আমি এ ছবির একজন অভিনয়শিল্পী মাত্র। পরিচালক ও প্রযোজকের বিদ্যমান ঝামেলা নিরসন করার আমি কেউ নই। তারা উভয় পরিচালক সমিতির ধারস্থ হয়েছে। আশা করছি সেখান থেকে আগামী কয়েক দিনের মধ্যেই সমাধানের খবর আসবে। এরপরই নোলকের বাকী থাকা শুটিং শেষ করবো।’

 ভারতের হায়দরাবাদে রামুজী ফিল্ম সিটিতে গত বছর ১ ডিসেম্বর শুরু হয় ‘নোলক’ ছবির শুটিং। শাকিব-ববি ছাড়াও এতে অভিনয় করছেন মৌসুমী, ওমর সানি, তারিক আনাম খান,নিমা রহমান, রেবেকা, ভারতের রজতাভ দত্ত, সুপ্রিয় দত্ত, অমিতাভ ভট্টাচার্য প্রমুখ।

আরও পড়ুন

চুল, ত্বক ও শরীরের যত্নে তেল

চুল, ত্বক ও শরীরের যত্নে তেল

যুগ যুগ ধরে রূপচর্চায় প্রসাধনী হিসেবে ব্যবহার হয়ে আসছে ফুল, ...

সন্তানদের জন্য দুধ কিনতে গিয়ে লাশ হলেন বাবা

সন্তানদের জন্য দুধ কিনতে গিয়ে লাশ হলেন বাবা

মাগুরায় কাভার্ড ভ্যানের চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। সোমবার ...

জাতীয় ঐক্যের ভবিষ্যৎ কী

জাতীয় ঐক্যের ভবিষ্যৎ কী

বেশ কয়েকটি রাজনৈতিক জোট-মহাজোট থাকার পর আবারও নতুন করে 'জাতীয় ...

তবুও জামায়াত ছাড়বে না বিএনপি

তবুও জামায়াত ছাড়বে না বিএনপি

জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাদের দাবিতে জামায়াতকে ত্যাগ করবে না বিএনপি। ...

সাত বিভাগীয় শহরে হবে সাইবার ট্রাইব্যুনাল

সাত বিভাগীয় শহরে হবে সাইবার ট্রাইব্যুনাল

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের অধীনে সংঘটিত অপরাধের বিচার দ্রুত ...

১৯৩ দেশই ভ্রমণ করবেন নাজমুন

১৯৩ দেশই ভ্রমণ করবেন নাজমুন

লাল-সবুজের পতাকা হাতে পৃথিবীর পথে এখনও হেঁটে চলেছেন নারী পরিব্রাজক ...

বঞ্চনার শেষ নেই শিক্ষা ক্যাডারে

বঞ্চনার শেষ নেই শিক্ষা ক্যাডারে

মানিকগঞ্জের সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ সাইদুর রহমান ১৪তম বিসিএসের কর্মকর্তা। ...

বেদেপল্লীর বাতাসে এখনও পোড়া গন্ধ

বেদেপল্লীর বাতাসে এখনও পোড়া গন্ধ

পিচঢালা পথের যেখানে শেষ, সেখান থেকেই শুরু বেদেপল্লীতে প্রবেশের রাস্তা। ...