ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

ক্লিনটনের উচিত ছিল আমার কাছে ক্ষমা চাওয়া, বললেন লিউনস্কি

ক্লিনটনের উচিত ছিল আমার কাছে ক্ষমা চাওয়া, বললেন লিউনস্কি

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০১৮ | ১০:২২ | আপডেট: ১৫ নভেম্বর ২০১৮ | ১১:৩৮

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও মনিকা লিউনস্কির সম্পর্কের খবর নিয়ে একসময় গোটা বিশ্বের গণমাধ্যমে ঝড় উঠেছিল। তাদের সম্পর্ক নিয়ে অনেক কাহিনী প্রকাশ হয়েছে। ঘটনার দীর্ঘদিন পর সম্প্রতি লিউনস্কি তখনকার অনুভূতি প্রকাশ করেছেন তার লেখনিতে।

মঙ্গলবার ভ্যানিটি ফেয়ার লিউনস্কির একটি লেখা প্রকাশ করে। সেখানে ক্লিনটনের সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে খোলামেলা কথা বলেন লিউনস্কি। 

নারীর অধিকার এবং #মি টু আন্দোলনের সক্রিয় কর্মী লিউনস্কি লিখেছেন, ‘তখন আমার বয়স মাত্র ২২ বছর। বিলকে ভীষণ ভালবাসতাম। তাই সম্পর্কটা প্রকাশ্যে আসার পর যেভাবে সেটা নিয়ে টানা হেচড়া হয়েছে তাতে আমার হৃদয় বারবার ক্ষতবিক্ষত হয়েছে। যা কিছু ঘটেছে তার জন্য শুধু নিজেকে দায়ী করতাম। আমার মানসিক অবস্থা এতটাই খারাপ হয়ে গিয়েছিল যে, প্রতি মুহূর্তে নিজেকে শেষ করে দেওয়ার কথা মনে হতো। কিন্তু ক্লিনটন একবারও আমার কথা ভাবেননি। প্রকাশ্যে নিজের বিয়েবহির্ভুত সম্পর্কের জন্য ক্ষমা চেয়েছিলেন তিনি। কিন্তু আমার পরিস্থিতির জন্য একটি কথাও বলেননি। বিলের উচিত ছিল আমার কাছে ক্ষমা চাওয়া।’

এর আগে অবশ্য লিউনস্কি নিজের কাজের জন্য হিলারি এবং চেলসি ক্লিনটনের কাছে প্রকাশ্যে ক্ষমা চেয়েছিলেন।

মনিকার অভিযোগ, ক্ষমতার চূড়ায় থাকার জন্য ক্লিনটন অনায়াসেই সেই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পেরেছিলেন। ক্ষমতা, প্রতিপত্তি, প্রভাব ক্লিনটনকে অনেক সহজ করে দিয়েছিল সমাজের কাছে। কিন্তু তিনি নিজে তলিয়ে গিয়েছিলেন অন্ধকারে। একটি সম্পর্কের জন্য জীবনের বড় একটা সময় অন্ধকার আর অনুশোচনায় কাটাতে হয়েছে তাকে। কেননা, গোটা দেশ ওই পরিস্থিতির জন্য তাকেই দায়ি করে। অথচ ওই সম্পর্কে সমান অংশীদার ছিলেন ক্লিনটনও।

৪৫ বছর বয়সী মনিকা আরও লিখেছেন, ২০ বছরেরও বেশি সময় লেগেছে সেই অন্ধকার থেকে তার বেরিয়ে আসতে। মনিকার মতে, দেশবাসী সেই ঘটনার শুধু একটি দিকই দেখেছে, শুনেছে। তার কথা কেউ শুনতে চাননি বা তাকে বলতে দেওয়া হয়নি। তিনি লিখেছেন, যদি কখনও হিলারির মুখোমুখি তিনি হন, তাহলে আবারও তার কাছে ক্ষমা চাইবেন। সূত্র: বিজনেস ইনসাইডার

আরও পড়ুন

×