ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

আগুন নেভাতে গিয়ে যে কারণে হাসলেন দমকলকর্মীরা

আগুন নেভাতে গিয়ে যে কারণে হাসলেন দমকলকর্মীরা

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৮ | ১৫:১৯

জরুরি নম্বরে বারবার বাজছিল স্মোক অ্যালার্ম। ‌প্রায় সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে যান ফায়ার সার্ভিসের কর্মীরা। কিন্তু ঘটনাস্থলে গিয়ে তাদের চক্ষু চড়কগাছ। কারণ, কোথাও আগুন লাগার জন্য স্মোক অ্যালার্ম বাজেনি। অ্যালার্মের শব্দ অনুকরণ করছিল একটা টিয়াপাখি।

ব্রিটেনের ড্যাভেন্ট্রি এলাকায় স্থানীয় সময় গত বুধবার সন্ধ্যায় ঘটনাটি ঘটলেও রোববার খবরটি প্রকাশ্যে আনে নর্দাম্প্টন ফায়ার অ্যান্ড রেলকিউ সার্ভিস। 

ফায়ার সার্ভিসের ওয়াচ কমান্ডার নরম্যান জেমস বলেন, ড্যাভেন্ট্রির একটি বাড়ি থেকে মুহুর্মুহু ফায়ার অ্যালার্ম বাজতে থাকে। বড় বিপদের আশঙ্কা করে সেখানে গিয়ে দেখি, অবিকল ফায়ার অ্যালার্মের শব্দ নকল করে যাচ্ছে জ্যাজ নামে গৃহকর্তার পোষ্য আফ্রিকান গ্রে টিয়া পাখিটি।

রেগে যাওয়ার বদলে হাসিতে ফেটে পড়েন তারা। এমনকি দমকলকর্মীদের হাসতে দেখে সেই হাসিও নকল করতে থাকে জ্যাজ। তবে ওই বাড়ির সদস্যরা, জ্যাজ এবং তার সঙ্গিনী কিকি সম্পূর্ণ নিরাপদ বলে হাঁফ ছাড়েন তারা।

বাড়ির মালিক স্টিভ ডকার্টি বললেন, তার পোষ্য জ্যাজ শব্দ নকল করতে পছন্দ করে। এর আগেও বিভিন্ন শব্দ বহুবার সে নকল করেছিল। কিন্তু এবারের ঘটনায় দমকলকর্মীদের কাছে জ্যাজের জন্য ক্ষমাও চেয়েছেন স্টিভ। যদিও এ ব্যাপারে বেশ মজাই পেয়েছেন তারা বলে জানান দমকলকর্মীরা। সূত্র: আজকাল   

আরও পড়ুন

×