ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

অনলাইনে কেনা আলমারিতে পাওয়া গেল গুপ্তধন

অনলাইনে কেনা আলমারিতে পাওয়া গেল গুপ্তধন

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০১৮ | ০৭:০৩

ঝামেলা কম থাকায় আজকাল গোটা বিশ্বে অনেকেই অনলাইনে কেনাকাটা করতে পছন্দ করেন। রোমানিয়ার এক ব্যক্তিও সে কারণে ওই দেশের জনপ্রিয় একটি অনলাইন সাইটে অর্ডার দিয়েছিলেন একটি আলমারির।কিন্তু এরপরেই ঘটে অদ্ভুদ ঘটনা। একটি নির্মান সংস্থার কর্মী স্যামুয়েল ইয়ল্ড অনলাইনে কেনা সেই আলমারির ভিতরে পান ৯৫ হাজার ইউরো। বাংলাদেশী টাকায় প্রায় ৯০ লক্ষ টাকা।  

তবে এই হঠাৎ করে পাওয়া গুপ্তধন স্যামুয়েলকে মোটেও খুশী করতে পারেনি। স্যামুয়েলের স্ত্রী অ্যাডেলা স্টাননিসি স্থানীয় গণমাধ্যমকে জানান, আলমারিটি কেনার একদিন পর রাতের খাবার সময় তার স্বামী স্যামুয়েল আলমারিটি খুলতে যান। হঠাৎ করে স্যামুয়েল চিৎকার করে তাকে ডাকেন। অ্যাডেলা কাছে গিয়ে দেখেন স্যামুয়েল আলমারির ভেতরে একটি ধাতব বাক্স খুঁজে পেয়েছেন। যাতে পাঁচশো ইউরোর নোট থরে থরে সাজানো রয়েছে। 

এত টাকা দেখে খুশী হওয়ার বদলে স্যামুয়েল দম্পতি চিন্তিত হয়ে পড়েন। সারা রাত তারা ভয়ে ঘুমাতে পারেননি সেদিন। তারা ভাবছিলেন, এটা হয়তো তাদের জন্য কোনও ধরনের ফাঁদ যা তাদের বিপদে ফেলতে পারে। 

পরদিন সকালেই স্যামুয়েল নিজ গ্রাম বিচিগি থেকে আলমারিটা যেই মালিকের কাছ থেকে কিনেছিলেন শহরে তার বাড়িতে যান। এরপর আলমারিতে টাকা পাওয়ার কথা খুলে বলেন। আলমারির মালিক স্যামুয়েলের কথা শুনে অবাক হয়ে যান। তিনি জানান, আলমারিটার প্রকৃত মালিক আসলে তার বাবা। যিনি কিছুদিন আগে মারা গিয়েছেন। ওখানে যে টাকা থাকতে পারে এ ব্যাপারে তার কোনো ধারনাই ছিল না। 

স্বভাবতই এত টাকা এভাবে পেয়ে যথেষ্ট খুশী হন আলমারির বর্তমান মালিক। আর সততার পুরষ্কার হিসাবে স্যামুয়েলের পরিবারকে দেন মোটা অংকের অর্থ।  সূত্র : ডেইলি জার্নাল

আরও পড়ুন

×