ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

বাড়ির পথে দেয়াল

মই বেয়ে বাড়িতে আসা-যাওয়ার ঘটনায় তোলপাড়

মই বেয়ে বাড়িতে আসা-যাওয়ার ঘটনায় তোলপাড়

শুক্রবার 'মই বেয়ে আসা যাওয়া' শিরোনামে সমকালের প্রথম পাতায় সচিত্র প্রতিবেদন প্রকাশ হয়

মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০১৮ | ১৪:২৫

বাড়িতে ঢোকার পথে পাকা দেয়াল নির্মাণ করায় অবরুদ্ধ একটি পরিবার মই বেয়ে বাড়িতে আসা-যাওয়ার খবরে তোলপাড় চলছে ময়মনসিংহের মুক্তাগাছায়। শুক্রবার সমকালে সচিত্র প্রতিবেদন প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে এর প্রতিবাদ ও নিন্দার ঝড় বইছে। স্থানীয় আওয়ামী লীগ নেতারা ক্ষোভ প্রকাশ করে দেয়ালটি ভেঙে ফেলার ঘোষণা দিয়েছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে।

শহরের মনিরামবাড়ি এলাকার বাসিন্দা রিকশাচালক মজিবুর রহমান প্রায় ১৫ বছর আগে একই এলাকার আবুল হোসেনের কাছ থেকে ২০ হাজার টাকায় পৌনে তিন শতাংশ জমি কেনেন। ওই জমিতে টিনের ঘর বানিয়ে পরিবার নিয়ে বসবাস করে আসছিলেন তিনি। জমি কেনার সময় বাড়ির চারপাশ ছিল খালি। জমি বিক্রির সময় রাস্তা দেখিয়ে মজিবুরের কাছে জমি বিক্রি করেন আবুল হোসেন। এর পর তার চারপাশের জমিগুলোতে অন্যরা বাড়ি করেন। মজিবুরের পরিবারের লোকজন যে পাশ দিয়ে বের হন, সেই দক্ষিণ পাশের জমি কিনে মাস ছয়েক আগে বাড়ি করেন উপজেলার হাতিল গ্রামের আব্দুল হালিম। রাস্তা বন্ধ করে পাকা দেয়াল নির্মাণ করায় মজিবুরের চলার পথ বন্ধ হয়ে যায়। অবরুদ্ধ মজিবুরের পরিবার বাধ্য হয়ে দেয়ালের দুই পাশে বাঁশের মই বানিয়ে চলাচলের পথ তৈরি করে। শিশুরা ওই বাঁশের মই বেয়ে চলতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হয়। এভাবে দুই মাস চলার পর সন্তানদের কথা ভেবে মজিবুর বাড়িটি ছেড়ে একই এলাকায় ভাড়া বাসায় ওঠেন। তবে এখনও বাঁশের মই বেয়ে বাড়িতে আসা-যাওয়া করেন মজিবুর ও তার পরিবারের সদস্যরা। এ নিয়ে এলাকাবাসীর কাছে বিচার চাইলেও কেউ মজিবুরের সহযোগিতায় এগিয়ে আসেননি।

শুক্রবার 'মই বেয়ে আসা যাওয়া' শিরোনামে সমকালের প্রথম পাতায় সচিত্র প্রতিবেদন প্রকাশ হওয়ায় মুক্তাগাছায় এ নিয়ে তোলপাড় শুরু হয়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে।

মুক্তাগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সরকার ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শুভ দে সমকালকে বলেন, কয়েকদিনের মধ্যে লোকজন নিয়ে তারা ওই দেয়াল ভেঙে অসহায় পরিবারটিকে বাড়িতে ঢোকার পথ তৈরি করে দেবেন।

ময়মনসিংহের পুলিশ সুপার শাহ আবিদ হাসান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে তদন্ত করা হচ্ছে, অন্যায়ভাবে কারও চলার পথ কেউ বন্ধ করে থাকলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন

×