রাজনীতি

খালেদা জিয়ার বক্তব্য অন্ধ আক্রোশের বহিঃপ্রকাশ: কাদের

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৭      

সমকাল প্রতিবেদক

ওবায়দুল কাদের- ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দেওয়া বক্তব্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অন্ধ আক্রোসের নগ্ন বহিঃপ্রকাশ। 

রোববার সন্ধ্যায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় খালেদা জিয়ার বক্তব্যের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।  

‘নির্দলীয় সরকার’-এর অধীনে খালেদা জিয়ার নির্বাচন দাবির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে, পৃথিবীর অন্য দেশগুলোতে যেভাবে হয়। নির্বাচনের সময় যে সরকার থাকবে, তারা ইসিকে স্বাধীনভাবে দায়িত্ব পালন করতে সহায়তা দেবে।

নির্যাতিত-অত্যাচারিত হয়েছেন দাবি করে ‘নির্যাতনকারীদের ক্ষমা করে দিয়েছেন’ বলে দেওয়া খালেদা জিয়ার বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, জুলুম আওয়ামী লীগ করেনি; জুলুম করেছে বিএনপি। এটা দেশের জনগণ জানে। খালেদা জিয়া এখন ক্ষমার নাটক করছেন। যে মামলায় তিনি জড়িয়ে পড়েছেন, সেগুলো আওয়ামী লীগ দেয়নি। তারই তৈরি করা লোকজন (১/১১ সরকার) মামলা দিয়েছে। খালেদা জিয়া জানেন, হয়তো এসব মামলায় তার দণ্ড হয়ে যেতে পারে। এ জন্য তিনি ক্ষমার নাটক সাজিয়েছেন।

‘সরকারের বিরুদ্ধে কথা বললে বিদেশ পাঠিয়ে দেওয়া হয়’- প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিদেশ থেকে পদত্যাগের দিকে ইঙ্গিত করে খালেদা জিয়ার এমন মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিদেশে গিয়ে বাংলাদেশের কেউ প্রধান বিচারপতির মতো একজন ব্যক্তিকে পদত্যাগ করাবেন-এটি মনে করা হাস্যকর।

 নির্বাচনে ইভিএম ব্যবহার বন্ধে খালেদা জিয়ার আহ্বান প্রসঙ্গে তিনি বলেন, ইভিএম সর্বাধুনিক প্রযুক্তি। কিন্তু খালেদা জিয়া এটা চান না। তিনি ২০০১ সালের মতো মেকানাইজ্‌ড (যান্ত্রিক) নির্বাচন চান। এর পরও তার মন্তব্য ইতিবাচকভাবে দেখছি। তবে এটা ইসির ব্যাপার।

নির্বাচনে ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েন করতে খালেদার দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগও নির্বাচনে সেনাবাহিনী চায়। তবে সেটা আইন অনুযায়ী। 

ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেন, খালেদা জিয়া ১০ বছরের মতো প্রধানমন্ত্রী ছিলেন। তিনি সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে কয়টা নির্বাচন করেছেন?

এ সময় উপস্থিত ছিলেন অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আহমদ হোসেন, একেএম এনামুল হক শামীম, অ্যাডভোকেট আফজাল হোসেন, ড. আবদুস সোবহান গোলাপ, ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া, আমিনুল ইসলাম আমিন, এসএম কামাল হোসেন, গোলাম রাব্বানী চিনু প্রমুখ।

আরও পড়ুন

আন্দোলনে বিএনপি শরিকদের নজর আসনে

আন্দোলনে বিএনপি শরিকদের নজর আসনে

খালেদা জিয়া কারাগারে; নির্বাচনের চেয়ে তার মুক্তি বেশি গুরুত্ব পাচ্ছে ...

এখনই ফয়সালা চায় ১৪ দলের শরিকরা

এখনই ফয়সালা চায় ১৪ দলের শরিকরা

আগামী সংসদ নির্বাচনের আসন বণ্টনের দাবিতে এখনই সোচ্চার আওয়ামী লীগ ...

নকশা পরিবর্তনে কমেছে সক্ষমতা

নকশা পরিবর্তনে কমেছে সক্ষমতা

দ্বিতীয় সাবমেরিন কেবল ট্রান্সমিশন লিংক স্থাপনে মূল নকশার পরিবর্তন করে ...

শিক্ষা ক্যাডারে সাড়ে ১২ হাজার নতুন পদ

শিক্ষা ক্যাডারে সাড়ে ১২ হাজার নতুন পদ

নতুন সাড়ে ১২ হাজার পদ সৃষ্টি হচ্ছে বিসিএস (সাধারণ শিক্ষা) ...

 সক্রিয় আওয়ামী লীগ ও জাপা, নির্ভার বিএনপি

সক্রিয় আওয়ামী লীগ ও জাপা, নির্ভার বিএনপি

লালমনিরহাট-৩ (সদর) আসনে জয়ের ব্যাপারে আশাবাদী সরকারি দল আওয়ামী লীগ। ...

যেমন ভিড় তেমন বিক্রি

যেমন ভিড় তেমন বিক্রি

দুপুর দেড়টা :  সবেমাত্র শেষ হয়েছে শিশুপ্রহর, বেরিয়ে আসছে সবাই, ...

বিয়েবাড়ির ধুমধামে নিমেষেই বিষাদ

বিয়েবাড়ির ধুমধামে নিমেষেই বিষাদ

বিয়েবাড়িতে ধুমধাম আনন্দ-উল্লাস চলছে, গরু-খাসি জবাই করে চলছে রান্নাবান্না। বিশাল ...

ছুটির বিকেলে নাতি-নাতনির সঙ্গে প্রধানমন্ত্রী

ছুটির বিকেলে নাতি-নাতনির সঙ্গে প্রধানমন্ত্রী

ব্যস্ততার মাঝে সামান্য সময় মিললে সেটুকুই পরিবারের সঙ্গে ভাগ করে ...