ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

এরশাদ যোগ দিতে চাইলে ভেবে দেখবে বিএনপি: নজরুল

এরশাদ যোগ দিতে চাইলে ভেবে দেখবে বিএনপি: নজরুল

নজরুল ইসলাম খান-ফাইল ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০১৮ | ১০:২৪ | আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০১৮ | ১০:২৭

'হুসেইন মুহাম্মদ এরশাদ বিএনপিতে যোগ দিতে চাইলেই তাকে নেব কি-না তা ভাবার বিষয় রয়েছে' বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার জাতীয় প্রেসক্লাবে নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত এক নার্স সমাবেশে তিনি এ কথা বলেন। আয়োজক সংগঠনের সভাপতি জাহানার সিদ্দিকীর সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ জনতা দলের চেয়ারম্যান মো. ফয়েজ চৌধুরী দাবি করেন, বিএনপির শীর্ষ স্থানীয় কয়েকজন নেতা আগামী ২৪ ঘন্টার মধ্যে দল ছাড়বেন। নজরুল ইসলাম খান এ বক্তব্যের কঠোর সমালোচনা করে বলেন, 'এরশাদ সাহেবও বলেছিলেন। তবে সরাসরি বলেননি তিনি। এ ধরনের গুজব তো কত হয়।'

এ সময় দর্শক সারি থেকে নেতাকর্মীরা বলেন, এরশাদ বিএনপি যোগদান করতে চায়। নজরুল ইসলাম বলেন, এরশাদ সাহেব বিএনপিতে যোগ দিতে চাইলেই নেব কি-না সেটা তো ভাবার বিষয়। তবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দল আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী। আর দলের স্থায়ী কমিটির সদস্যরা প্রায় নিয়মিত বসছি, সকল অনুষ্ঠানে সক্রিয়ভাবে অংশগ্রহণ করছি। এত বড় দলে কিছু দ্বিমত থাকতেই পারে। কিন্তু আজকের এ পরিস্থিতিতে কোথাও কোন দ্বন্দ্ব নেই।  

'খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি এবং তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি' শীর্ষক এ সমাবেশে তিনি বলেন,  চোরা বালি বলে একটি কথা আছে। কেউ যখন চোরা বালিতে পড়ে তখন সে যত নাড়াচারা করে, ততই ডুবে যায়। এই সরকার এখন চোরা বালিতে পড়েছে। খালেদা জিয়ার জামিনে বাধা দিয়ে, তাকে জেলে থাকতে বাধ্য করে সরকার চোরা বালির আরও গভীরে গেছে। 

খালেদা জিয়ার জামিনের বিরোধীতা প্রসঙ্গে নজরুল ইসলাম বলেন, জামিনের বিরোধীতা করছেন কে- অ্যাটর্নি  জেনারেল? তিনি আওয়ামী লীগের আইনজীবী নন। তিনি রাষ্ট্রের আইনজীবী। জনগণের ট্যাক্সের টাকায় তার বেতন হয়। দুদকের যিনি আইনজীবী, তিনিও আওয়ামী লীগের আইনজীবী নন। দুদক একটি স্বাধীন রাষ্ট্রীয় প্রতিষ্ঠান। দুদকের আইনজীবীর বেতনও জনগণের টাকায় হয়। 

সরকারের মন্ত্রী-এমপিদের উদ্দেশ্য করে তিনি বলেন, দুই কোটি টাকার জন্য যদি খালেদা জিয়ার ৫ বছরের জেল হয় তাহলে হাজার হাজার কোটি টাকা লুটের জন্য কত হাজার বছর জেল হবে। এটা যাতে না হয়, বাঁচার জন্য আপনারা ক্ষমতায় থাকতে চান। আর যারা এসব লুটপাটের সাথে যুক্ত তারা এ সরকারকে ক্ষমতায় থাকতে সহযোগিতা করছে। 

আরও পড়ুন

×