রাজনীতি

ঈদের দিন খালেদার সঙ্গে দেখা করতে চান নেতারা

প্রকাশ: ১৪ জুন ২০১৮      

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ছাড়াই এবার ঈদ করতে যাচ্ছেন দলটির নেতাকর্মীরা। বিষয়টিকে নিজেদের জন্য বেদনার্ত ঘটনা বলে মনে করছেন তারা। আর এ কারণে প্রতি বছরের মতো এবার ঈদের দিন ঈদ শুভেচ্ছা বিনিময় কর্মসূচি করছে না দলটি। তবে এদিন বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত করবেন দলটির সিনিয়র নেতারা। একইদিন কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গেও দেখা করতে চান তারা। তার সঙ্গে দেখা করার জন্য ইতোমধ্যে জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা সংশিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন। তারা ঈদের দিন সকালে জেল গেটে যাবেন।

তবে ঈদের দিন খালেদা জিয়ার আত্মীয়-স্বজনরা কারাবিধি অনুযায়ীই সাক্ষাতের সুযোগ পাবেন। তারা সকালেই কারাগারে যাবেন বলে জানা গেছে।

ঈদের দিন দলের কেন্দ্রীয় কোনো কর্মসূচি না থাকায় প্রত্যেক নেতাকে এলাকায় যাওয়ার নির্দেশনা দিয়েছেন দলটির হাইকমান্ড। আর এ কারণে দলের নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির নেতৃবৃন্দ ছাড়া সকলেই নিজ এলাকায় গেছেন। আগামী আন্দোলন আর নির্বাচনকে লক্ষ্য ধরে দলের এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। তবে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ তার নিজ জেলা নোয়াখালীতে ঈদ করবেন।

ঈদের কর্মসূচির বিষয়ে দলের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাজাহান বলেন, রোজা ও ঈদ ধর্মীয় বিষয়। তাই মানতে হচ্ছে। কিন্তু তাদের রাজনৈতিক অভিভাবক খালেদা জিয়াকে কারাগারে রেখে কারো মনে কোন স্বস্তি নেই, শান্তিও নেই। সকলেই মনের কষ্টে এবারের রোজা আর ঈদ পালন করছে। 

ঈদের দিনে দলের কর্মসূচি জানাতে গিয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, তারা প্রত্যেকে বেদনার্ত, তাদের মনের মধ্যে কষ্ট। যাকে কেন্দ্র করে ঈদের সর্বস্তরের মানুষের সঙ্গে, বিদেশি কূটনীতিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান হতো তিনিই এবার জেলে।

তিনি বলেন, ঈদ একটি ধর্মীয় অনুষ্ঠান, খুশির উৎসব। তাদের মধ্যে ঈদের সেই আনন্দ নেই, খুশি নেই। ঈদের দিন সকালে জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দসহ নেতা কর্মীরা জিয়াউর রহমানের কবর জিয়ারত করবেন। সেখান থেকে তারা জেল গেটে যাবেন। অনেক নেতা-কর্মী বলেছেন- নেত্রীর প্রতি মনের টানে তারা জেল গেটে যাবেন। সুনির্দিষ্টভাবে তাদের ঈদের দিন কোনো কর্মসূচি নেই।

উল্লেখ্য, প্রতিবছরই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ঈদের দিন সকালে শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে কূটনীতিক, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সর্বস্তরের নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতেন। 

আরও পড়ুন

পুলিশ জানে না খুনি কারা

পুলিশ জানে না খুনি কারা

রাজধানীর উপকণ্ঠ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় তিন যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধারের ...

আস্থার প্রতিদান দিলেন ইমরুল-সাইফ

আস্থার প্রতিদান দিলেন ইমরুল-সাইফ

জিম্বাবুয়ের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করা ইমরুল কায়েস দলের অটোমেটিক চয়েস ...

বাংলাদেশেই চিরশায়িত বাংলার অকৃত্রিম বন্ধু

বাংলাদেশেই চিরশায়িত বাংলার অকৃত্রিম বন্ধু

ফাদার মারিনো রিগনের নিজ হাতে লাগানো 'সোনা ঝুড়ি' গাছটি ফুল ...

এবার সাদা ইয়াবা

এবার সাদা ইয়াবা

এবার সাদা রঙের ইয়াবা উদ্ধার হলো রাজধানীর রামপুরার উলন রোড ...

রাষ্ট্রপতির সঙ্গে ইসির সাক্ষাৎ ১ নভেম্বর

রাষ্ট্রপতির সঙ্গে ইসির সাক্ষাৎ ১ নভেম্বর

আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রচারে জীবন্ত কোনো প্রাণী ব্যবহার করা ...

সুষ্ঠু নির্বাচন হলে আ' লীগ ১০ আসনও পাবে না: কাদের সিদ্দিকী

সুষ্ঠু নির্বাচন হলে আ' লীগ ১০ আসনও পাবে না: কাদের সিদ্দিকী

বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ১০টির ...

চার্জশিটের আগে গ্রেফতারে সরকারের অনুমতি লাগবে

চার্জশিটের আগে গ্রেফতারে সরকারের অনুমতি লাগবে

আদালতে চার্জশিট গ্রহণের আগে সরকারি কর্মচারিদের গ্রেফতারে অনুমতি নিতে হবে-এমন ...

রণবীর-দীপিকার বিয়ের তারিখ চূড়ান্ত

রণবীর-দীপিকার বিয়ের তারিখ চূড়ান্ত

সকল জল্পনার অবসান ঘটিয়ে শিগগিরই বিয়ের পিঁড়িতে বসছেন বলিউডের দুই ...