রাজনীতি

মির্জা ফখরুলের আচরণ বেপরোয়া ড্রাইভারের মতো: ওবায়দুল কাদের

প্রকাশ: ১০ আগস্ট ২০১৮      

নিজস্ব প্রতিবেদক, সাভার ও কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

ওবায়দুল কাদের -ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আচরণ বেপরোয়া ড্রাইভারের মতো মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তার কষ্ট আমি বুঝি। গত নয় বছরে তারা নয় মিনিটও রাস্তায় আন্দোলন করতে পারেননি। কোটার ওপর ভর করে তারা ব্যর্থ, ছাত্রছাত্রীদের নিরাপদ সড়ক আন্দোলনে সওয়ার হয়েও তারা ব্যর্থ। এসব ব্যর্থতায় হতাশ কর্মীদের চাঙ্গা করতে তিনি সরকারের বিরুদ্ধে বিষোদ্গার করছেন, বিদেশিদের কাছে নালিশ জানাচ্ছেন। তার আচরণ হয়ে গেছে বেপরোয়া ড্রাইভারের মতো।

শুক্রবার বিকেলে গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ত্রিমোড়ে চার লেন কাজের অগ্রগতি পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, শিক্ষার্থীরা সাত দিন রাস্তায় ছিল। আর আমি সাত বছর ধরে রাস্তায় আছি। প্রায় প্রতি সপ্তাহে রাস্তা পরিদর্শন করি। যতটুকু সফলতা আসা উচিত ছিল, তা থেকে আমরা এখনও অনেক দূরে। এখনও গাড়ি চেক করতে গেলে দেখা যয়, বেশিরভাগেরই ফিটনেস নেই, নয়তো ড্রাইভিং লাইসেন্স নাই। এসবের পরিবর্তন করতে আরও সময় লাগবে। তিনি বলেন, মালিক-শ্রমিক, পুলিশ ও বিআরটিএর নিরবচ্ছিন্ন সমন্বিত প্রয়াস এ সমস্যা লাঘব করবে।

সেতুমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে অবশ্যই রাজনৈতিক সংশ্নিষ্টতা ছিল। ধানমণ্ডিতে আওয়ামী লীগ অফিসে হামলার বিষয়ে বিএনপি-জামায়াতের জড়িত থাকার অভিযোগ আছে। স্কুলব্যাগ নিয়ে ছাত্র পরিচয়ে পাথর, চাকু, চাপাতিসহ বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে পরপর দু'দিন আওয়ামী লীগ অফিসে যে হামলার ঘটনা ঘটেছে তা রাজনৈতিক হামলা। এখানে বিএনপির সুস্পষ্ট যোগসাজশ রয়েছে। সরকার বিষয়গুলো খতিয়ে দেখছে। তদন্তে কোনো প্রকার নাশকতার প্রমাণ পেলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তরুণরা মওদুদের মতো বহুরূপী রাজনীতিবিদ নয়। যিনি মৃত মানুষের সার্টিফিকেট আদালতে জমা দিয়ে বাড়ি দখল করতে চেয়েছেন, সেই ভুয়া ব্যারিস্টারের কথায় দেশের তরুণরা বিভ্রান্ত হবে না।

মন্ত্রী আরও বলেন, গত ঈদের মতো এবারও রাস্তা সচল থাকবে এবং যাত্রীরা স্বস্তিতে যাত্রা করতে পারবে। তিনি বলেন, গত ঈদে চন্দ্রা থেকে এলেঙ্গা পর্যন্ত রাস্তার কাজ চলায় ব্রিজগুলো উন্মুক্ত করা যায়নি। এবার যাত্রীদের ভোগান্তি কমাতে এবং চলাচল নির্বিঘ্ন করতে ২৩টি ব্রিজ উন্মুক্ত করে দেওয়া হয়েছে। দুর্ভোগ কমাতে ঈদের চার দিন আগে থেকে মহাসড়কের চন্দ্রা, কোনাবাড়ি, মেঘনা, গোমতি ও ভুলতাসহ বিভিন্ন স্থানে র‌্যাব মোতায়েন করা হবে বলেও জানান তিনি।

এদিন মন্ত্রী বিকেলে চন্দ্রার ত্রিমোড়ে এসে ঢাকা ও টাঙ্গাইলগামী বিভিন্ন যানবাহনের ড্রাইভিং লাইসেন্স, ফিটনেস সার্টিফিকেট পরীক্ষা করে দেখেন। ওই সময় ১০-১২টি যাত্রীবাহী বাস, কাভার্ড ভ্যান, ট্রাকের কাগজপত্র ঠিক না থাকায় হাইওয়ে পুলিশকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন তিনি। এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুস সবুর, সড়ক বিভাগের ঢাকা জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর সড়ক ও জনপথের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নাহিন রেজা, গাজীপুর উপবিভাগীয় প্রকৌশলী গাউস উল হাসান মারুফ প্রমুখ।

আরও পড়ুন

রাষ্ট্রপতির সহায়তা চেয়ে চিঠি দেবে ঐক্যফ্রন্ট

রাষ্ট্রপতির সহায়তা চেয়ে চিঠি দেবে ঐক্যফ্রন্ট

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরিতে রাষ্ট্রপতির সহায়তা চেয়ে ...

এরশাদ কোথায়

এরশাদ কোথায়

অজ্ঞাত স্থানে 'বিশ্রাম নিচ্ছেন' জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ ...

প্রার্থীর যোগ্যতা অযোগ্যতা প্রশ্নে দ্বিধায় ইসি

প্রার্থীর যোগ্যতা অযোগ্যতা প্রশ্নে দ্বিধায় ইসি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও প্রার্থী হওয়ার যোগ্যতা ও অযোগ্যতার মানদণ্ড ...

নৌকায় চড়তে চান শতাধিক ব্যবসায়ী

নৌকায় চড়তে চান শতাধিক ব্যবসায়ী

ক্ষমতাসীন আওয়ামী লীগের ব্যানারে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ...

নওয়াব ফয়জুন্নেছার বাড়ি হবে উন্মুক্ত জাদুঘর

নওয়াব ফয়জুন্নেছার বাড়ি হবে উন্মুক্ত জাদুঘর

ফয়জুন্নেছা চৌধুরাণী উপমহাদেশের একমাত্র নারী নওয়াব। কুমিল্লার লাকসাম থেকে আধা ...

আসামিকে জামিন পাইয়ে দিলেন দুদক পিপি

আসামিকে জামিন পাইয়ে দিলেন দুদক পিপি

দুর্নীতি দমন কমিশন (দুদক) চট্টগ্রামের পিপির সুপারিশে ১৩৫ কোটি টাকা ...

মৃত্যুফাঁদ থেকে সাবধান

মৃত্যুফাঁদ থেকে সাবধান

রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকার সড়কের আশপাশে এবং বাসাবাড়িতে গ্যাস পাইপলাইন ...

'মি টু আন্দোলন পুরুষের বিরুদ্ধে নয়'

'মি টু আন্দোলন পুরুষের বিরুদ্ধে নয়'

বিশ্বজুড়ে শুরু হওয়া যৌন নিপীড়ন বিরোধী #মি টু আন্দোলনের ঢেউ ...