ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

বিএনপির রাজনীতি মিথ্যাচারের ওপর প্রতিষ্ঠিত: হাছান

বিএনপির রাজনীতি মিথ্যাচারের ওপর প্রতিষ্ঠিত: হাছান

ড. হাছান মাহমুদ -ফাইল ছবি

 সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০১৮ | ১৫:১০

বিএনপির রাজনীতি মিথ্যাচারের ওপর প্রতিষ্ঠিত মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত চলচ্চিত্রের সঙ্গে রাজনীতি কিংবা নির্বাচনের কোনো সম্পর্ক নেই। এটা নিয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিএনপির অভিযোগ নিন্দনীয়। মূলত বিএনপি নেত্রীকে নিয়ে এ ধরনের কিছু বানানো হয়নি বলেই তাদের গাত্রদাহ।

রোববার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। পুলিশের ওপর আক্রমণ করে বিএনপি নেতা রুহুল কবির রিজভীর দলীয় কার্যালয়ে বসে সংবাদ সম্মেলন করা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে বিএনপির হাঙ্গামা মামলার আসামি রিজভী কীভাবে দলীয় কার্যালয়ে বসে অন্য দলের বিরুদ্ধে মিথ্যাচার ও বিষোদ্গার করেন? তিনি নয়াপল্টনে পুলিশের ওপর হামলা মামলায় রিজভীসহ সব আসামির বিরুদ্ধে ত্বরিৎ ব্যবস্থা নিতে পুলিশ ও নির্বাচন কমিশনের প্রতি দাবি জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র 'হাসিনা : আ ডটার'স টেল'-এর প্রেক্ষাগৃহে প্রদর্শনী বন্ধের দাবি জানিয়ে রিজভী শনিবার এক সংবাদ সম্মেলনে এটিকে 'নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন' বলে অভিযোগ করেন। এর জবাবে হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী রাজনৈতিক ব্যক্তিত্ব বিধায় তাকে ঘিরে রাজনীতির কিছু ঘটনাপ্রবাহে ও বঙ্গবন্ধু হত্যার পর তার ওপর চলা নির্যাতন-নিপীড়ন- এই বিষয়গুলো চলচ্চিত্রে উঠে এসেছে। এটার সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই। একটি শিল্পকর্ম নিয়ে এ ধরনের বক্তব্য নিন্দনীয়।

'সরকার একটি অদ্ভুত প্রাণীতে রূপান্তরিত হয়েছে'- রুহুল কবির রিজভীর এমন মন্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, সরকার নয়, রিজভী আহমেদই একজন অদ্ভূত প্রাণীতে রূপান্তরিত হয়েছেন। কারণ তার মুখে কোনো সময় হাসি দেখিনি। সকাল-বিকেল মিথ্যা কথা বলেন তিনি। আর গত দশ বছরে বিভিন্ন ইস্যুতে লবিস্ট নিয়োগ করেছেন। লবিস্ট দিয়ে আওয়ামী লীগের বিরুদ্ধে গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টও মনগড়া।

তিনি বলেন, খালেদা জিয়ার জীবন নিয়ে চলচ্চিত্র বানাতে হলে একটি হরর মুভি বানাতে হবে। কারণ ভৌতিক ছবিতে নায়িকা মানুষ পুড়িয়ে সেই পোড়া মানুষের গন্ধ না পেলে ঘুমাতে পারে না, তার স্বস্তি হয় না। খালেদা জিয়াকে নিয়ে কোনো ছবি বানাতে হলে এগুলো উঠে আসবেই।

ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল ও বিএনপি নেতা মির্জা ফখরুল সুপ্রিম কোর্টে ভোট চেয়ে আচরণবিধি লঙ্ঘন করেছেন দাবি করে হাছান মাহমুদ বলেন, তারা আচরণবিধির কথা বলেন। অথচ দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে রীতিমতো সমাবেশ করে আদালত ও আইনের প্রতি বৃদ্ধাঙ্গুল দেখিয়ে ড. কামাল ও মির্জা ফখরুলরা ধানের শীষে ভোট চেয়েছেন। এটা আচরণবিধির চরম লঙ্ঘন।

সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন অসীম কুমার উকিল, সামসুন্নাহার চাঁপা, আমিনুল ইসলাম আমিন, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

আরও পড়ুন

×