'চরিত্রটি বেশ চ্যালেঞ্জিং'

১৩ সেপ্টেম্বর ২০১৮

বিদ্যা সিনহা মিম। মডেল ও অভিনেত্রী। সম্প্রতি তিনি চুক্তিবদ্ধ হয়েছেন 'সাপলুডু' ছবিতে। আর শিগগিরই কলকাতায় মুক্তি পাবে তার অভিনীত ছবি 'পাষাণ'। এসব বিষয় নিয়ে কথা হলো তার সঙ্গে-



'সাপলুডু' ছবিতে কাজ করতে যাচ্ছেন প্রস্তুতি কেমন?

এরই মধ্যে পরিচালকের কাছ থেকে গল্প শুনেছি। এক কথায় বলব গল্পটি অসাধারণ। এমন একটি চলচ্চিত্রই খুঁজছিলাম। যেখানে অভিনয়ের সুযোগ রয়েছে। এখানে আমার চরিত্রটি পাহাড়ি মেয়ের। চরিত্রটি বেশ চ্যালেঞ্জিং, যা একেবারেই ভিন্ন ধাঁচের। চরিত্রের জন্যই নিজেকে শতভাগ প্রস্তুত করছি। আর অল্প ক'দিন পরই ছবির মহড়ায় অংশ নেব। থ্রিলার ধাঁচের এই চলচ্চিত্রটিতে রয়েছে অনেক চমক, যা দর্শকদের ভাবাবে বলে আমি মনে করি।

কবে থেকে শুটিং শুরু হবে ছবির?

আগামী মাসের মাঝামাঝি শুরু হবে ছবির শুটিং- এমনটিই জানিয়েছেন নির্মাতা গোলাম সোহরাব দোদুল। বাংলাদেশের প্রেক্ষাপট নিয়ে নির্মিতব্য এই ছবির বেশিরভাগ শুটিং হবে ঢাকায়। এছাড়া রাঙামাটি, বান্দরবন ও কক্সবাজারে শুটিং হওয়ার কথা রয়েছে।

কলকাতায় তো আপনার একটি চলচ্চিত্র মুক্তি পেতে যাচ্ছে-

হ্যাঁ, আমিও শুনেছি। সাফটা চুক্তির আওতায় শিগগিরই 'পাষাণ' মুক্তি পাবে। ভালোই লাগছে। সর্বশেষ 'সুলতান-দ্য সেভিয়র' মুক্তি পেয়েছিল। এটি দর্শকরা বেশ গ্রহণ করেছিল। আবারও নির্মাতা সৈকত নাসির পরিচালিত 'পাষাণ' মুক্তি পেতে যাচ্ছে। এতে আমার বিপরীতে অভিনয় করেছেন ওপার বাংলার চিত্রনায়ক ওম। এরই মধ্যে চলচ্চিত্রটি বাংলাদেশে মুক্তি পেয়েছে। 'পাষাণ' যখন দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল এটি দর্শকরা বেশ গ্রহণ করেছিল। আশা করছি, কলকাতায়ও সাড়া জাগাবে ছবিটি।

দর্শকদের সঙ্গে ছবিটি দেখার সুযোগ হবে?

যখন ছবিটি মুক্তি পাবে তখন সম্ভবত 'সাপলুডু'র শুটিং হবে। তখন আর কলকাতায় যাওয়া সম্ভব নাও হতে পারে। যদি সময়-সুযোগ মেলে কলকাতার দর্শকদের সঙ্গে ছবিটি দেখার ইচ্ছা রয়েছে। দর্শকদের সঙ্গে ছবি দেখার মজাই আলাদা। আমার ছবি দেখে কার কেমন লেগেছে সরাসরি হলেই প্রতিক্রিয়া পাওয়া যায়।

মাঝে আপনাকে ছোট পর্দার নাটক-টেলিছিবিতে পাওয়া যেত। হঠাৎ ছোট পর্দায় অভিনয় থেকে সরে গেলেন কেন?

ক্যারিয়ারের শুরু থেকেই পর্দা বিভাজন আমার পছন্দ নয়। সব মাধ্যমে কাজ করতে স্বাচ্ছন্দ্য খুঁজে পাই। তবে এটা সত্য যে, ব্যক্তিগত ও চলচ্চিত্রে কাজের ব্যস্ততায় এখন ছোট পর্দায় অভিনয় থেকে অনেক দূরে। তবে ভালো মানের কোনো কাজ হলে ছোট পর্দায় অবশ্যই করব।

হাতে ছবির কাজ কম। অন্য ব্যস্ততা কী নিয়ে?

ক্যারিয়ারের শুরু থেকেই একসঙ্গে অনেক ছবির কাজ কখনোই করিনি। তাই সবসময়ই হাতে ছবি কম থাকে। এখন আমার মনোসংযোগ সাপলুডুকে ঘিরেই। ছবির শুটিং শুরু হতে কিছুদিন বাকি। ওই ছবির প্রস্তুতির পাশাপাশি পরিবারকে সময় দিচ্ছি। এছাড়া বিভিন্ন পণ্যের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছি। তাদের নানা কার্যক্রমেও অংশ নিচ্ছি।

© সমকাল 2005 - 2018

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৮৮৭০১৭৯-৮৫, ৮৮৭০১৯৫, ফ্যাক্স : ৮৮৭০১৯১, ৮৮৭৭০১৯৬, বিজ্ঞাপন : ৮৮৭০১৯০ । ইমেইল: info@samakal.com