স্ত্রীর দাফনের জন্য প্যারোলে মুক্ত নওয়াজ

১৩ সেপ্টেম্বর ২০১৮

সমকাল ডেস্ক

স্ত্রী কুলসুমের জানাজায় অংশ নিতে রাওয়ালপিন্ডির আদিয়ালা জেল থেকে ১২ ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পেয়েছেন পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। পাশাপাশি নওয়াজের মেয়ে মরিয়ম ও জামাতা ক্যাপ্টেন মোহাম্মদ সফদারকেও প্যারোলে মুক্তি দেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, কুলসুম নওয়াজকে সমাহিত করা পর্যন্ত এ সময়সীমা বাড়ানো হতে পারে। খবর ডনের।

গত বছরের আগস্টে কুলসুম নওয়াজের গলায় ক্যান্সার ধরা পড়ে। এর পর থেকে লন্ডনে চিকিৎসাধীন ছিলেন তিনি। অবশেষে গত মঙ্গলবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। লন্ডনে কেনা বিলাসবহুল চারটি ফ্ল্যাটের মূল্য পরিশোধে দেওয়া অর্থের উৎস দেখাতে ব্যর্থ হওয়ার দায়ে গত জুলাই থেকে ১০ বছরের কারাদণ্ড ভোগ করছেন নওয়াজ। একই অভিযোগে মেয়ে মরিয়মকে দেওয়া হয় সাত বছরের কারাদণ্ড। আর তার স্বামী সফদার ভোগ করছেন এক বছরের কারাদণ্ড।

প্যারোলে মুক্তির পর বাবা-মেয়ে ও জামাইকে পুলিশি পাহারায় বিমানে নেওয়া হয় লাহোরে। বৃহস্পতিবার লন্ডনে কুলসুমের জানাজার পর মৃতদেহ লাহোরে আনা হবে। পরদিন পারিবারিক কবরস্থানে কুলসুমকে সমাহিত করার কথা।

কুলসুমকে সমাহিত করা পর্যন্ত নওয়াজের প্যারোলের সময় বাড়ানো হতে পারে।

© সমকাল 2005 - 2018

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৮৮৭০১৭৯-৮৫, ৮৮৭০১৯৫, ফ্যাক্স : ৮৮৭০১৯১, ৮৮৭৭০১৯৬, বিজ্ঞাপন : ৮৮৭০১৯০ । ইমেইল: info@samakal.com