অন্ধকারে ভয়ংকর প্রেতাত্মা

০৪ সেপ্টেম্বর ২০১৮

টেকলাইন ডেস্ক

অ্যাকশনধর্মী গেম ডার্ক সোল ৩। ফ্রম সফটওয়্যারের ডেভেলপ করা গেম বাজারে প্রকাশ করেছে বানদাই নামকো এন্টারটেইনমেন্ট। গেমটি মাইক্রোসফট উইন্ডোজের পাশাপাশি প্লেস্টেশন ৪ এবং এক্সবক্স ১ সমর্থন করে।

কাহিনী

গেমটির পুরো আবহই কিংডম অব লথরিকের অনুকরণে। এই রাজ্যের একজন যোদ্ধা এসেন ওয়ান। ফায়ার কিপার নামের এক রহস্যময়ী নারী এসেন ওয়ানকে একটি মিশনে পাঠয়ি দেয়। মিশনটি এমন- অগ্নি আর অন্ধকারের মধ্যে চলমান সংঘর্ষের ফলে আসন্ন রহস্যময় মহাপ্লাবন ঠেকাতে হবে এসেন ওয়ানকে। কিন্তু কাজটি করতে হবে সিন্ডারের অধিপতিদের ধ্বংসলীলা প্রতিরোধের মাধ্যমে। এই সিন্ডারের অধিপতিদের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়। চূড়ান্ত সংঘর্ষের এক পর্যায়ে এসে সোল অব সিন্ডার পরাজিত হবে। এখানে গেমারের অ্যাকশনের ওপর ভিত্তি করে সম্ভাব্য চার ধরনের সমাপ্তি ঘটতে পারে।

কীভাবে খেলতে হবে

ডার্ক সোল ৩ গেমটি তৃতীয় পক্ষকে কেন্দ্র করে তৈরি করা হয়েছে, যা সোল সিরিজের পূর্ববর্তী গেমগুলোর মতোই। সোল সিরিজের কর্ণধার ও এই গেমের ডিরেক্টর হিডেটাকা মিয়াযাকির মতে, গেমটির ডিজাইন অনেকটাই ডার্ক সোল-২-এর কাছাকাছি। গেমটি খেলতে গেমার বিভিন্ন ধরনের অস্ত্র পাবে। অস্ত্রগুলোর মধ্যে বোওস, এক্সপ্লোসিভ, গ্রেটসওয়ার্ডস এবং ডুয়াল উইল্ডিং সোর্ডস। এ ছাড়া শত্রুর আক্রমণ ও অন্যান্য ক্ষতির হাত থেকে বাঁচতে শিল্ড ব্যবহার করা যাবে। গেমটি সিঙ্গেল এবং মাল্টিপ্লেয়ারে খেলা যাবে।

খেলতে যা লাগবে

উইন্ডোজ ৭ (৬৪ বিট), প্রসেসর নূ্যনতম কোর আই-৫ (২৫০০, ৩.৩ গিগাহার্জ), গ্রাফিক্স রেডন এইচডি ৬৮৭০ বা এনভিডিয়া গেটফোর্স জিটিএক্স ৪৬৫। এ ছাড়া আপনার পিসিতে নূ্যনতম ৫০ জিবি স্পেস থাকতে হবে।

© সমকাল 2005 - 2018

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৮৮৭০১৭৯-৮৫, ৮৮৭০১৯৫, ফ্যাক্স : ৮৮৭০১৯১, ৮৮৭৭০১৯৬, বিজ্ঞাপন : ৮৮৭০১৯০ । ইমেইল: info@samakal.com