ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

'নতুন ডি মারিয়া' ম্যানচেস্টার ইউনাইটেডে

'নতুন ডি মারিয়া' ম্যানচেস্টার ইউনাইটেডে

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০১৭ | ১১:০১

বয়স মাত্র ১৬। এই বয়সেই দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়ে নজরে আসেন উমারো এমবালো। রাইট উইংয়ে দারুণ নৈপুণ্যের কারণে তাকে ডাকা হয় নতুন ডি মারিয়া নামে। ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার ইউনাইটেড বেনফিকা থেকে এমবালোকে কিনে নিয়েছে বলে জানিয়েছে পর্তুগিজ সংবাদমাধ্যমগুলো।

পর্তুগিজ সংবাদমাধ্যম রেকর্ড এর বরাত দিয়ে দ্য সান বৃহস্পতিবার জানায়, ইতোমধ্যেই এমবালোর সঙ্গে চুক্তি সম্পন্ন করে ফেলেছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে অর্থের অঙ্কটা কোনো পক্ষই উল্লেখ করেনি।

গত গ্রীষ্মকালীন ট্রান্সফার মার্কেটে ৫ মিলিয়ন ব্রিটিশ পাউন্ডে এমবালোকে কিনতে চেয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। সেবার সফল না হলেও আন্তর্জাতিক ফুটবলের বিরতির ফাঁকে ১৬ বছর বয়সী গিনি-বিসাউ বংশোদ্ভূত তারকাকে দলে ভেড়ায় রেড ডেভিলরা। এর আগে রিয়াল মাদ্রিদও এমবালোর জন্য ১০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল বলেও গুঞ্জন বের হয়।
গত এক বছর ধরে এমবালোর ওপর নজর রেখে আসছে ম্যানচেস্টার ইউনাইটেড। ক্লাবটির কোচ হোসে মরিনহো এবং তার এজেন্ট হোর্হে মেন্ডেস পর্তুগালের সব তরুণ প্রতিভাবান খেলোয়াড়কেই নজরে রাখছেন।

গিনি বিসাউয়ে জন্ম নেয়া এমবালো ২০১৪ সালে বেনফিকা আয়োজিত এক হলিডে ক্যাম্পে অংশ নেন। দারুণ নৈপুণ্য দিয়ে ক্যাম্পের বেনফিকা কর্মকর্তাদের মুগ্ধ করেন এই তরুণ অ্যাটাকার এবং ক্লাবটির একাডেমিতে জায়গা করে নেন।

বেনফিকার ইয়ুথ টিমের হয়ে চলতি মৌসুমে ১২ ম্যাচ খেলে ৫ গোল করেছেন এমবালো। এছাড়া পর্তুগাল অনূর্ধ্ব-১৭ দলের হয়ে ১৮ ম্যাচে করেছেন ১৫ গোল। খুব শিগগিরই এমবালো ম্যানচেস্টার ইউনাইটেডের ইয়ুথ টিমের সঙ্গে ইংল্যান্ডে যোগ দেবেন।


আরও পড়ুন

×