রাজশাহীকে গুঁড়িয়ে জয়রথে কুমিল্লা ভিক্টোরিয়ান্স

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৭     আপডেট: ১২ নভেম্বর ২০১৭      

ক্রীড়া প্রতিবেদক

বিপিএলের তৃতীয় আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টুর্নামেন্টের পঞ্চম আসরে হার দিয়ে শুরু করে দলটি। তবে এরপরই দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় কুমিল্লা। রোববার দিনের দ্বিতীয় ম্যাচে রাজশাহী কিংসকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ভিক্টোরিয়ান্স।

মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে কুমিল্লা ভিক্টোরিয়ান্স বোলারদের তোপের মুখে পড়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৫ রানে আটকে যায় রাজশাহী কিংস। জবাবে ব্যাটিংয়ে নেমে ২৯ বল ও ৯ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা।

বিপিএলের পঞ্চম আসরে চতুর্থ ম্যাচে এটি রাজশাহীর তৃতীয় হার। অন্যদিকে তৃতীয় ম্যাচে দ্বিতীয় জয় নিয়ে মাঠ ছাড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

কুমিল্লার হয়ে জস বাটলার সর্বোচ্চ ৫০ রানের অপরাজিত ইনিংস খেলেন। তার ৩৯ বলের ইনিংসটি ৪টি চার ও ২টি ছক্কায় সাজানো। ইমরুল কায়েস ৪১ বলে ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৪ রানের অপরাজিত ইনিংস খেলেন। লিটন দাস ১২ বলে দুটি করে চার-ছক্কায় ২৩ রান করে আউট হন।

১১৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ সামির করা প্রথম ওভারে বেশ সাবধানী ছিলেন লিটন দাস। প্রথম পাঁচ বলে কোনো রান নিতে না পারলেও শেষ বলে সিঙ্গেল নেন এই ডানহাতি ব্যাটসম্যান।

ফরহাদ রেজার করা ইনিংসের দ্বিতীয় ওভারেই আক্রমণাত্মক হয়ে ওঠেন লিটন। প্রথম বলে দুই রান নেয়ার পরের চার বলে দুটি করে চার-ছক্কা হাঁকান তিনি। অবশ্য পরের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন যান লিটন। দলীয় ২৩ রানে এই স্টাইলিশ ব্যাটসম্যান যখন সাজঘরে ফেরেন তখন তার নামের পাশেও ঠিক ২৩ রান।

লিটন ফিরে যাওয়ার পর ইমরুল ও বাটলার মিলে দারুণ এক জুটি গড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জয়কে সময়ের ব্যাপারে পরিণত করেন। দ্বিতীয় উইকেটে দুজন মিলে ৭৯ বলে ৯৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

এর আগে টসে জিতে রাজশাহীকে ব্যাটিংয়ে পাঠায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দুই আফগান স্পিনার রশিদ খান ও মোহাম্মদ নবীর বোলিং তোপে পড়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১১৫ রানে আটকে যায় রাজশাহী কিংস।

রাজশাহী কিংসের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন লেন্ডল সিমন্স। ২৩ বলে ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে এই রান করে রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফেরেন তিনি। এছাড়া মুশফিকুর রহীম ১৬ এবং ফরহাদ রেজা করেন ২৫ রান। মুমিনুল হক ২, রনি তালুকদার ০, জেমস ফ্রাঙ্কলিন ৭, ম্যালকম ওয়ালার ১ এবং মেহেদী হাসান মিরাজ ৬ রান করে আউট হন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মোহাম্মদ নবী ৪ ওভারে ১৫ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন। নবী ৪ ওভার বোলিং করে মাত্র ৭ রান দিয়ে নেন ২ উইকেট। আল-আমিন হোসেন ও ডোয়াইন ব্রাভো নেন একটি করে উইকেট।


আন্দোলনে বিএনপি শরিকদের নজর আসনে

আন্দোলনে বিএনপি শরিকদের নজর আসনে

খালেদা জিয়া কারাগারে; নির্বাচনের চেয়ে তার মুক্তি বেশি গুরুত্ব পাচ্ছে ...

এখনই ফয়সালা চায় ১৪ দলের শরিকরা

এখনই ফয়সালা চায় ১৪ দলের শরিকরা

আগামী সংসদ নির্বাচনের আসন বণ্টনের দাবিতে এখনই সোচ্চার আওয়ামী লীগ ...

নকশা পরিবর্তনে কমেছে সক্ষমতা

নকশা পরিবর্তনে কমেছে সক্ষমতা

দ্বিতীয় সাবমেরিন কেবল ট্রান্সমিশন লিংক স্থাপনে মূল নকশার পরিবর্তন করে ...

শিক্ষা ক্যাডারে সাড়ে ১২ হাজার নতুন পদ

শিক্ষা ক্যাডারে সাড়ে ১২ হাজার নতুন পদ

নতুন সাড়ে ১২ হাজার পদ সৃষ্টি হচ্ছে বিসিএস (সাধারণ শিক্ষা) ...

 সক্রিয় আওয়ামী লীগ ও জাপা, নির্ভার বিএনপি

সক্রিয় আওয়ামী লীগ ও জাপা, নির্ভার বিএনপি

লালমনিরহাট-৩ (সদর) আসনে জয়ের ব্যাপারে আশাবাদী সরকারি দল আওয়ামী লীগ। ...

যেমন ভিড় তেমন বিক্রি

যেমন ভিড় তেমন বিক্রি

দুপুর দেড়টা :  সবেমাত্র শেষ হয়েছে শিশুপ্রহর, বেরিয়ে আসছে সবাই, ...

বিয়েবাড়ির ধুমধামে নিমেষেই বিষাদ

বিয়েবাড়ির ধুমধামে নিমেষেই বিষাদ

বিয়েবাড়িতে ধুমধাম আনন্দ-উল্লাস চলছে, গরু-খাসি জবাই করে চলছে রান্নাবান্না। বিশাল ...

ছুটির বিকেলে নাতি-নাতনির সঙ্গে প্রধানমন্ত্রী

ছুটির বিকেলে নাতি-নাতনির সঙ্গে প্রধানমন্ত্রী

ব্যস্ততার মাঝে সামান্য সময় মিললে সেটুকুই পরিবারের সঙ্গে ভাগ করে ...