রাজশাহীকে গুঁড়িয়ে জয়রথে কুমিল্লা ভিক্টোরিয়ান্স

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৭     আপডেট: ১২ নভেম্বর ২০১৭      

ক্রীড়া প্রতিবেদক

বিপিএলের তৃতীয় আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টুর্নামেন্টের পঞ্চম আসরে হার দিয়ে শুরু করে দলটি। তবে এরপরই দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় কুমিল্লা। রোববার দিনের দ্বিতীয় ম্যাচে রাজশাহী কিংসকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ভিক্টোরিয়ান্স।

মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে কুমিল্লা ভিক্টোরিয়ান্স বোলারদের তোপের মুখে পড়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৫ রানে আটকে যায় রাজশাহী কিংস। জবাবে ব্যাটিংয়ে নেমে ২৯ বল ও ৯ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা।

বিপিএলের পঞ্চম আসরে চতুর্থ ম্যাচে এটি রাজশাহীর তৃতীয় হার। অন্যদিকে তৃতীয় ম্যাচে দ্বিতীয় জয় নিয়ে মাঠ ছাড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

কুমিল্লার হয়ে জস বাটলার সর্বোচ্চ ৫০ রানের অপরাজিত ইনিংস খেলেন। তার ৩৯ বলের ইনিংসটি ৪টি চার ও ২টি ছক্কায় সাজানো। ইমরুল কায়েস ৪১ বলে ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৪ রানের অপরাজিত ইনিংস খেলেন। লিটন দাস ১২ বলে দুটি করে চার-ছক্কায় ২৩ রান করে আউট হন।

১১৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ সামির করা প্রথম ওভারে বেশ সাবধানী ছিলেন লিটন দাস। প্রথম পাঁচ বলে কোনো রান নিতে না পারলেও শেষ বলে সিঙ্গেল নেন এই ডানহাতি ব্যাটসম্যান।

ফরহাদ রেজার করা ইনিংসের দ্বিতীয় ওভারেই আক্রমণাত্মক হয়ে ওঠেন লিটন। প্রথম বলে দুই রান নেয়ার পরের চার বলে দুটি করে চার-ছক্কা হাঁকান তিনি। অবশ্য পরের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন যান লিটন। দলীয় ২৩ রানে এই স্টাইলিশ ব্যাটসম্যান যখন সাজঘরে ফেরেন তখন তার নামের পাশেও ঠিক ২৩ রান।

লিটন ফিরে যাওয়ার পর ইমরুল ও বাটলার মিলে দারুণ এক জুটি গড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জয়কে সময়ের ব্যাপারে পরিণত করেন। দ্বিতীয় উইকেটে দুজন মিলে ৭৯ বলে ৯৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

এর আগে টসে জিতে রাজশাহীকে ব্যাটিংয়ে পাঠায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দুই আফগান স্পিনার রশিদ খান ও মোহাম্মদ নবীর বোলিং তোপে পড়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১১৫ রানে আটকে যায় রাজশাহী কিংস।

রাজশাহী কিংসের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন লেন্ডল সিমন্স। ২৩ বলে ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে এই রান করে রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফেরেন তিনি। এছাড়া মুশফিকুর রহীম ১৬ এবং ফরহাদ রেজা করেন ২৫ রান। মুমিনুল হক ২, রনি তালুকদার ০, জেমস ফ্রাঙ্কলিন ৭, ম্যালকম ওয়ালার ১ এবং মেহেদী হাসান মিরাজ ৬ রান করে আউট হন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মোহাম্মদ নবী ৪ ওভারে ১৫ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন। নবী ৪ ওভার বোলিং করে মাত্র ৭ রান দিয়ে নেন ২ উইকেট। আল-আমিন হোসেন ও ডোয়াইন ব্রাভো নেন একটি করে উইকেট।


আরও পড়ুন

হলিউডে মুক্তি পাচ্ছে 'পদ্মাবতী'

হলিউডে মুক্তি পাচ্ছে 'পদ্মাবতী'

বলিউডের পর্দায় কাঙ্ক্ষিত দিনে 'পদ্মাবতী' মুক্তি না পেলেও হলিউডের পর্দায় ...

নির্বাচনে না এলে বিএনপির অস্তিত্ব থাকবে না: তোফায়েল

নির্বাচনে না এলে বিএনপির অস্তিত্ব থাকবে না: তোফায়েল

বিএনপিকে বর্তমান সরকারের অধীনেই নির্বাচনে আসতে হবে— এমন মন্তব্য করে ...

মুক্তি পেয়েই কাশ্মীর নিয়ে হুংকার হাফিজ সাঈদের

মুক্তি পেয়েই কাশ্মীর নিয়ে হুংকার হাফিজ সাঈদের

গৃহবন্দি অবস্থা থেকে মুক্তি পাওয়ার পর কাশ্মীর নিয়ে ফের হুঁশিয়ারি ...

বারী সিদ্দিকীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

বারী সিদ্দিকীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রথিতযশা বংশীবাদক, গীতিকার ও সংগীত শিল্পী বারী সিদ্দিকীর মৃত্যুতে গভীর ...

ভুল প্রশ্নে প্রাথমিকের সমাপনী, দায়ী কে?

ভুল প্রশ্নে প্রাথমিকের সমাপনী, দায়ী কে?

ভুল প্রশ্নপত্রে প্রাথমিক শিক্ষা সমাপনীর পরীক্ষা নেওয়ায় সমালোচনার মধ্যে পড়েছে ...

গোপালগঞ্জে ২৪৬ প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই

গোপালগঞ্জে ২৪৬ প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই

গোপালগঞ্জের পাঁচ উপজেলার ২৪৬ প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই। বিদ্যালয়গুলো ...

হুমকির জবাব বিকিনিতে দিলেন দীপিকা

হুমকির জবাব বিকিনিতে দিলেন দীপিকা

বলিউডে এই সময়ে জনপ্রিয় ও গুণী নায়িকাদের নাম নিতে হলে ...

গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা, ২ বন্ধু নিহত

গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা, ২ বন্ধু নিহত

মাদারীপুরে রাস্তার পাশে থাকা গাছের সঙ্গে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী ...