ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

কৌতিনহোকে কিনতে কতজনকে বিক্রি করবে বার্সা!

কৌতিনহোকে কিনতে কতজনকে বিক্রি করবে বার্সা!

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০১৭ | ১৩:০০

আগামী জানুয়ারিতেই ফিলিপে কৌতিনহোকে কিনতে চায় বার্সেলোনা। তবে লিভারপুল তারকাকে কিনতে হলে নিজেদের স্কোয়াড থেকে বেশ কয়েকজন খেলোয়াড়কে বিক্রি করতে হবে কাতালানদের। এমনটাই দাবি স্প্যানিশ সংবাদমাধ্যমের।

কৌতিনহোকে পেতে মোটা অঙ্কের অর্থ গুনতে হবে বার্সেলোনা। এই কারণে পাঁচজন খেলোয়াড় বিক্রি করতে হতে পারে বার্সার। স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভো এমনটাই জানিয়েছে।

গত ট্রান্সফার মার্কেটে কৌতিনহোর জন্য চেষ্টা চালিয়েও তাকে কিনতে ব্যর্থ হয় বার্সেলোনা। জানুয়ারির শীতকালীন ট্রান্সফার মার্কেটে আর ব্যর্থ হতে চায় না কাতালানরা।

কৌতিনহোর জন্য বার্সেলোনার ১৩০ মিলিয়ন ইউরোর প্রস্তাব লিভারপুল ফিরিয়ে দিয়েছে বলে দাবি ডেইলি মেইলের। ব্রিটিশ সংবাদমাধ্যমটির দাবি, আগামী মাসে ব্রাজিলিয়ান তারকাকে কিনতে হলে সবমিলিয়ে ১৫০ মিলিয়ন ইউরো গুনতে হবে বার্সার।

হাভিয়ের মাসচেরানো, আরদা তুরান, অ্যালেইক্স ভিদাল, রাফিনহা ও জেরার্ড ডেউলেফিউ- এই পাঁচজনকেই বিক্রি করতে পারে বার্সেলোনা। এমনটাই দাবি মুন্দো দেপোর্তিভোর।

মাসচেরানো নিজেই জানুয়ারিতে বার্সেলোনা ছাড়ার ইঙ্গিত দিয়েছেন। তার ন্যু-ক্যাম্প ছাড়ার ব্যাপারটি নির্ভর করছে স্যামুয়েল উমতিতির ইনজুরির ওপর। যদি জানুয়ারিতেই উমতিতি ফিট হয়ে উঠেন তবে মাচেরানোকে বিক্রি করে দেবে বার্সা।

উসমান ডেম্বেলে ইনজুরিতে পড়ায় বার্সেলোনায় ডেউলেফিউ'র কদর বেড়ে যায়। তবে প্রথম একাদশে খুব একটা জায়গা মেলেনি এভারটনের সাবেক তারকার। এদিকে ইনজুরি কাটিয়ে মাঠে ফেরার অপেক্ষায় রয়েছেন ডেম্বেলে। ফলে ডেউলেফিউকে বিক্রি করতে ভাবতে হবে না বার্সার।

রাফিনহা ন্যু-ক্যাম্পে আসার পর এখনো নিজের সামর্থ্যের প্রমাণ দিতে পারেননি। লম্বা সময় ইনজুরির কারণে মাঠের বাইরে ছিলেন তিনি। অন্যদিকে তুরান ও ভিদালও খুব একটা নজর কাড়তে পারেননি। ফলে কৌতিনহোকে পেতে বার্সা তাদের বিক্রি করে দিলে অবাক হওয়ার কিছু থাকবে না।

অবশ্য মুন্দো দেপোর্তিভোর দাবি কতটুকু সত্য সেটি নিয়েও প্রশ্ন থেকে যায়। কেননা, গত আগস্টে নেইমারের রিলিজ ক্লজ বাবদ ২২২ মিলিয়ন ইউরোর বিশাল অর্থ হাতে এসেছে বার্সেলোনার। ফলে কৌতিনহোকে কিনতে খুব একটা সমস্যা হওয়ার কথা নয় বার্সার। সেক্ষেত্রে পাঁচজন নয়; তারচেয়েও কম খেলোয়াড় বিক্রির পথে হাঁটতে পারে কাতালান ক্লাবটি।

আরও পড়ুন

×