বার্নাব্যুতে প্রথমবারের মতো ভিয়ারিয়ালের কাছে হারল রিয়াল

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০১৮      

অনলাইন ডেস্ক

লা লিগায় পাবলো ফোরনালসের একমাত্র গোলে রিয়াল মাদ্রিদের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিয়েছে ভিয়ারিয়াল। এর মধ্য দিয়ে ক্লাব ইতিহাসে নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথমবারের মতো ভিয়ারিয়ালের কাছে হারল রিয়াল মাদ্রিদ। এমন হারের পর লা লিগার পয়েন্ট টেবিলে আরো পিছিয়ে পড়লো জিনেদিন জিদানের শিষ্যরা।

বাংলাদেশ সময় শনিবার রাতে অনুষ্ঠিত ম্যাচে শুরু থেকেই একের পর এক আক্রমণে বেশ কিছু সুযোগ তৈরি করে রিয়াল। কিন্তু ভালো ফিনিশিংয়ের অভাবে কাঙ্খিত গোলের দেখা পায়নি তারা। বিরতির ঠিক আগে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি হাতছাড়া করেন রিয়ালের তারকা খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো। ইসকোর পাস থেকে ভিয়ারেল গোলরক্ষক সার্জিও আসেনয়োকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন এই পর্তুগিজ তারকা।

বিরতির পরে নতুভাবে শুরু করার চেষ্টা করেছিল রিয়াল। কিন্তু সেখানেও তারা শতভাগ ব্যর্থ হয়। উল্টো ৮৭ মিনিটে রিয়াল মাদ্রিদের কর্ণার থেকে কাউন্টার অ্যাটাকে ফোরনালের গোলে ভিয়ারিয়ালের জয় নিশ্চিত হয়।

এ পরাজয়ের মধ্য দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ১৬ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে পড়াও নিশ্চিত হয় রিয়াল মাদ্রিদের। রোববার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনা জিতে গেলে ব্যবধান বেড়ে দাঁড়াবে ১৯। পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা নগর প্রতিদ্বন্দ্বী অ্যাথলেটিকো মাদ্রিদের থেকে রিয়ালের পয়েন্ট ব্যবধান এখন ১০।

এইবারের বিপক্ষে কেভিন গামেইরোর ২৭ মিনিটের একমাত্র গোলে শনিবার জয়ী হয়ে অ্যাথলেটিকো এখন বার্সেলেনোর থেকে ৬ পয়েন্ট পিছিয়ে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে।

এদিকে দেপোর্তিভো লা করুনাকে ২-১ গোলে হারিয়ে রিয়াল মাদ্রিদের থেকে আট পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে থেকেই তৃতীয় স্থান ধরে রেখেছে ভ্যালেন্সিয়া। ৩৭ ও ৬৪ মিনিটে ভ্যালেন্সিয়ার হয়ে গোল দুটি করেন গনসালো গুয়েডেস ও রডরিগো।

ঘরের মাঠে লিগে টানা দুই ম্যাচে পরাজিত হয়ে চাপে থাকা রিয়াল কোচ জিদান বলেন, 'আজকের এই জয়টা আমাদের প্রাপ্য ছিল না। আমরা অনেকগুলো ভালো সুযোগ পেয়েছি। কিন্তু সেগুলো মোটেই কাজে লাগাতে পারিনি।'

পুরো ম্যাচে রিয়াল ৩০টি শট করেছে, কিন্তু কোনটাতেই গোলের দেখা পায়নি। আক্রমণভাগে সবচেয়ে ব্যর্থ ছিলেন রোনালদো।

জিদান বলেন, 'যা কিছু করার আমরা করার চেস্টা করেছি। কিন্তু গোল না পাওয়ার পেছনে কোনো ব্যাখ্যা দিতে চাই না। কোনোকিছুর জন্যই আমি আমার খেলোয়াড়দের সমালোচনা করতে চাই না। এটা একটি বাজে রাত ছিল আমাদের জন্য, এর থেকে বেশি কিছু না।'

শনিবার দিনের সবচেয়ে বড় জয় তুলে নেয় জিরোনা। কেনিয়ান স্ট্রাইকার মাইকেল ওলানগার হ্যাটট্রিকে লাস পালমাসের বিপক্ষে ৬-০ গোলের ঐতিহাসিক জয় পায় জিরোনা।

আরও পড়ুন

এক মাসের মধ্যেই রাষ্ট্রপতি নির্বাচন

এক মাসের মধ্যেই রাষ্ট্রপতি নির্বাচন

রাষ্ট্রপতির দায়িত্বে মো. আবদুল হামিদের ৫ বছর মেয়াদ পূর্ণ হচ্ছে ...

পরিবেশের সর্বনাশ

পরিবেশের সর্বনাশ

'ত্রিশ বছর আগেও চার-পাঁচটি জেলেপল্লী ছিল সাভারের সাধাপুর থেকে ধামরাই ...

একই সুতোয় দুই বাংলা

একই সুতোয় দুই বাংলা

ভারতের পশ্চিমবঙ্গের উত্তরাঞ্চল আর বাংলাদেশের উত্তরবঙ্গ- এ দুই এলাকায় যেসব ...

আওয়ামী লীগে একক প্রার্থী বিএনপিতে অস্থিরতা

আওয়ামী লীগে একক প্রার্থী বিএনপিতে অস্থিরতা

একক প্রার্থী নিশ্চিত থাকায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ...

মেয়ে হয়ে জন্মানোই ছিল অপরাধ!

মেয়ে হয়ে জন্মানোই ছিল অপরাধ!

প্রথম সন্তান মেয়ে হওয়ায় বাবার চাওয়া ছিল পরেরটি ছেলে হোক। ...

ভালো হওয়ার সুযোগ পাবে 'বিপথগামীরা'

ভালো হওয়ার সুযোগ পাবে 'বিপথগামীরা'

জঙ্গিবাদে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগে সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে এক তরুণকে ...

রিয়ালের স্বস্তির জয়

রিয়ালের স্বস্তির জয়

সবশেষ গত বছরের ডিসেম্বরে সেভিয়াকে বিধ্বস্ত করে লা লীগায় জয়ের ...

পদবঞ্চিতদের বিক্ষোভের মুখে ওবায়দুল কাদের

পদবঞ্চিতদের বিক্ষোভের মুখে ওবায়দুল কাদের

গঠন প্রক্রিয়ায় থাকা আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক পদ নিয়ে ...