বার্নাব্যুতে প্রথমবারের মতো ভিয়ারিয়ালের কাছে হারল রিয়াল

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০১৮      

অনলাইন ডেস্ক

লা লিগায় পাবলো ফোরনালসের একমাত্র গোলে রিয়াল মাদ্রিদের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিয়েছে ভিয়ারিয়াল। এর মধ্য দিয়ে ক্লাব ইতিহাসে নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথমবারের মতো ভিয়ারিয়ালের কাছে হারল রিয়াল মাদ্রিদ। এমন হারের পর লা লিগার পয়েন্ট টেবিলে আরো পিছিয়ে পড়লো জিনেদিন জিদানের শিষ্যরা।

বাংলাদেশ সময় শনিবার রাতে অনুষ্ঠিত ম্যাচে শুরু থেকেই একের পর এক আক্রমণে বেশ কিছু সুযোগ তৈরি করে রিয়াল। কিন্তু ভালো ফিনিশিংয়ের অভাবে কাঙ্খিত গোলের দেখা পায়নি তারা। বিরতির ঠিক আগে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি হাতছাড়া করেন রিয়ালের তারকা খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো। ইসকোর পাস থেকে ভিয়ারেল গোলরক্ষক সার্জিও আসেনয়োকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন এই পর্তুগিজ তারকা।

বিরতির পরে নতুভাবে শুরু করার চেষ্টা করেছিল রিয়াল। কিন্তু সেখানেও তারা শতভাগ ব্যর্থ হয়। উল্টো ৮৭ মিনিটে রিয়াল মাদ্রিদের কর্ণার থেকে কাউন্টার অ্যাটাকে ফোরনালের গোলে ভিয়ারিয়ালের জয় নিশ্চিত হয়।

এ পরাজয়ের মধ্য দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ১৬ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে পড়াও নিশ্চিত হয় রিয়াল মাদ্রিদের। রোববার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনা জিতে গেলে ব্যবধান বেড়ে দাঁড়াবে ১৯। পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা নগর প্রতিদ্বন্দ্বী অ্যাথলেটিকো মাদ্রিদের থেকে রিয়ালের পয়েন্ট ব্যবধান এখন ১০।

এইবারের বিপক্ষে কেভিন গামেইরোর ২৭ মিনিটের একমাত্র গোলে শনিবার জয়ী হয়ে অ্যাথলেটিকো এখন বার্সেলেনোর থেকে ৬ পয়েন্ট পিছিয়ে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে।

এদিকে দেপোর্তিভো লা করুনাকে ২-১ গোলে হারিয়ে রিয়াল মাদ্রিদের থেকে আট পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে থেকেই তৃতীয় স্থান ধরে রেখেছে ভ্যালেন্সিয়া। ৩৭ ও ৬৪ মিনিটে ভ্যালেন্সিয়ার হয়ে গোল দুটি করেন গনসালো গুয়েডেস ও রডরিগো।

ঘরের মাঠে লিগে টানা দুই ম্যাচে পরাজিত হয়ে চাপে থাকা রিয়াল কোচ জিদান বলেন, 'আজকের এই জয়টা আমাদের প্রাপ্য ছিল না। আমরা অনেকগুলো ভালো সুযোগ পেয়েছি। কিন্তু সেগুলো মোটেই কাজে লাগাতে পারিনি।'

পুরো ম্যাচে রিয়াল ৩০টি শট করেছে, কিন্তু কোনটাতেই গোলের দেখা পায়নি। আক্রমণভাগে সবচেয়ে ব্যর্থ ছিলেন রোনালদো।

জিদান বলেন, 'যা কিছু করার আমরা করার চেস্টা করেছি। কিন্তু গোল না পাওয়ার পেছনে কোনো ব্যাখ্যা দিতে চাই না। কোনোকিছুর জন্যই আমি আমার খেলোয়াড়দের সমালোচনা করতে চাই না। এটা একটি বাজে রাত ছিল আমাদের জন্য, এর থেকে বেশি কিছু না।'

শনিবার দিনের সবচেয়ে বড় জয় তুলে নেয় জিরোনা। কেনিয়ান স্ট্রাইকার মাইকেল ওলানগার হ্যাটট্রিকে লাস পালমাসের বিপক্ষে ৬-০ গোলের ঐতিহাসিক জয় পায় জিরোনা।

আরও পড়ুন

আসছে ভোট, প্রস্তুত ইসি

আসছে ভোট, প্রস্তুত ইসি

একাদশ সংসদ নির্বাচনের লক্ষ্যে নভেম্বরের প্রথম সপ্তাহে তফসিল ঘোষণা এবং ...

আজ শুভ বিজয়া দশমী

আজ শুভ বিজয়া দশমী

সব পূজামণ্ডপের বাতাসেই এখন বিষাদের ছায়া। হিন্দু ধর্মাবলম্বী মানুষের ঘরে ...

দেখা হবে গানেই

দেখা হবে গানেই

আইয়ুব বাচ্চুকে আর চোখে দেখব না; তার গান শুনব খোলা ...

খাসোগির সন্ধানে 'জঙ্গলে তল্লাশি' পুলিশের

খাসোগির সন্ধানে 'জঙ্গলে তল্লাশি' পুলিশের

সৌদি রাজপরিবারের কঠোর সমালোচক সাংবাদিক জামাল খাসোগির অনুসন্ধান চালিয়ে যাচ্ছে ...

প্রিয়াঙ্কা-নিকের বিয়ে ডিসেম্বরেই

প্রিয়াঙ্কা-নিকের বিয়ে ডিসেম্বরেই

১০ বছরের ছোট মার্কিন সংগীত শিল্পী নিক জোনাসের সঙ্গে বাগদান ...

১০০ আসনে ছাড় দিতে পারে বিএনপি

১০০ আসনে ছাড় দিতে পারে বিএনপি

নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে জোট সম্প্রসারণেরও উদ্যোগ নিচ্ছে ক্ষমতাসীন ...

জসীমের উচ্ছেদ খেলায় নিঃস্ব মানুষ ফেরত চায় জমি

জসীমের উচ্ছেদ খেলায় নিঃস্ব মানুষ ফেরত চায় জমি

কালিয়াকৈরে মূর্তিমান আতঙ্কের নাম ছিল বনখেকো জসীম ইকবাল। পরে তার ...

তৃতীয় সাবমেরিন কেবলে যুক্ত হচ্ছে বাংলাদেশ

তৃতীয় সাবমেরিন কেবলে যুক্ত হচ্ছে বাংলাদেশ

তৃতীয় সাবমেরিন কেবলে সংযুক্ত হচ্ছে বাংলাদেশ। চট্টগ্রাম থেকে সিঙ্গাপুর পর্যন্ত ...