ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

নেইমারের চাপ কমিয়ে দিয়েছে ব্রাজিল

নেইমারের চাপ কমিয়ে দিয়েছে ব্রাজিল

ছবি: মেইল অনলাইন

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ মে ২০১৮ | ১৩:৫২

ইনজুরি থেকে সেরে উঠতে এবং অনুশীলন করতে নেইমার পিএসজি'তে যোগ দিয়েছিলেন। সেখানে তার ফিটনেস ট্রেনিং হয়েছে। বল নিয়ে দৌঁড়েছেন নেইমার। জিমে ঝরিয়েছেন ঘাম। কিন্তু পিএসজির হয়ে নেইমার কোন ম্যাচ খেলতে পারেননি। রাশিয়া বিশ্বকাপ সামনে রেখেই তিনি অনুশীলন করেছেন। ব্রাজিল ফরোয়ার্ড নেইমার এবার নিজ দেশ ব্রাজিলে ফিরে এসেছেন। এক সপ্তাহ তিতের অধীনে অনুশীলন করবেন তিনি। 

ব্রাজিলের রাশিয়া বিশ্বকাপের নায়ক নেইমার। তিনিই দলকে ষষ্ঠ বিশ্বকাপ এনে দেবেন বলে আশা ব্রাজিলিয়ানদের। কিন্তু চোট থেকে সেরে ওঠা নেইমারের ওপর ব্রাজিল কোন চাপ দিতে চায় না। বরং নেইমার যেন নির্ভার হয়ে খেলতে পারের সেজন্য তার ওপর থাকা প্রত্যাশার পারদ কমিয়ে দিচ্ছে ব্রাজিল। 

ব্রাজিলের অনুশীলনে এখনো বিশ্বকাপ দলে ডাক পাওয়া সবাই যোগ দিতে পারেননি। চ্যাম্পিয়নস লিগের ফাইনালের জন্য মার্সেলো, কাসেমিরো এবং ফিরমিনহো আছেন ক্লাবের সঙ্গে। তবে ব্রাজিল দলে থাকা ফুটবলারদের ১৬ জন এরই মধ্যে অনুশীলনে যোগ দিতে ব্রাজিলে পৌঁছেছেন। তাদের মধ্যে আছেন নেইমারও। 

নেইমারের উপর থেকে চাপ কমানো বিষয়ে ব্রাজিল ফুটবল কনফেডারেশনের সমন্বয়ক ইডু গাসপার বলেন, 'নেইমার এরই মধ্যে তিতের কাছ থেকে অভয় পেয়েছেন যে, সে তিন মাস মাঠের বাইরে আছেন। এরপর তার থেকে অলৌকিক কিছু প্রত্যাশা করা ঠিক হবে না। আমরা তার সুযোগ করে দিচ্ছি। যাতে সে তার আত্মবিশ্বাস ফিরে পায়। তার ওপর পারফর্ম করার কোন চাপও থাকবে না। 

আরও পড়ুন

×