বার্সা-ম্যানইউ-ম্যানসিটির ত্রিমুখী লড়াই

প্রকাশ: ২৯ আগস্ট ২০১৮     আপডেট: ২৯ আগস্ট ২০১৮      

অনলাইন ডেস্ক

ফুটবল লিগের হাট বসেছে বেশ কিছু দিন হলো।  বিশ্বকাপের উন্মাদনা কাটিয়ে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা, জুভেন্টাস-নাপোলি, ম্যানসিটি-ম্যানইউ দুই-তিনটি করে ম্যাচ খেলে ফেলেছে। তবে এখনও ক্লাবগুলোর খেলোয়াড় কেনা শেষ হয়নি। রিয়াল-বার্সা, ম্যানইউ-ম্যানসিটি অর্থের কাড়ি নিয়ে বসে আছে নতুন খেলোয়াড় কিনতে। আর তাতে বার্সা-ম্যানসিটি, ম্যানইউ ত্রিমুখী লড়াইয়ে মেতেছে। 

রোমা থেকে ম্যালকমকে ছিনিয়ে এনেছে বার্সেলোনা। সেভিয়ায় যাওয়া মারিয়ানো ডিয়াজকে দলে টেনেছে রিয়াল মাদ্রিদ। এখনও রিয়াল-বার্সা খেলোয়াড় কেনা শেষ হয়নি। বার্সেলোনা এখনও মিডফিল্ডার কিনতে চায়। আর সেজন্য অনেক দিন ধরে চোখ রাখতে ম্যানচেস্টার ইউনাইটেড তারকা পল পগবার দিকে। তাকে দলে ভেড়াতে চায় বার্সেলোনা। তবে ইংলিশ ক্লাবটি তাকে ছাড়তে চায় না। 

ওদিকে লিগের তিন ম্যাচের দুই ম্যাচ হেরে বিপদে আছেন মরিনহো। নতুন খেলোয়াড় নিতে চান তিনিও। পগবাকে ছাড়ার তো প্রশ্নই আসে না। সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, স্বঘোষিত স্পেশাল ওয়ানের চাকরির মেয়াদ আর একটি ম্যাচ হার পর্যন্ত। তাই তিনি খেলোয়াড় কিনতে মুখিয়ে আছেন। যদি নতুন কোন খেলোয়াড় তার ভাগ্য বদলাতে পারেন সেই আশায়।

বার্সেলোনা মিডফিল্ডে শক্তি বাড়াতে পিএসজি তারকা র‌্যাবিওটের দিকে চোখ রাখছে অনেক দিন ধরে। কিন্তু দুইয়ে-দুইয়ে চার হচ্ছে না। পিএসজি তাদের মিডফিল্ডের অন্যতম ভরসা ফ্রান্স তারকাকে ছাড়তে চান না। ওদিকে র‌্যাবিওটের দিকে চোখ গেছে ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওয়ালার। তিনি দলে ভেড়াতে চান র‌্যাবিওটকে। 

রাশিয়া বিশ্বকাপে ফ্রান্স দলে সুযোগ না পাওয়া এই ফ্রান্স তারকা এরইমধ্যে ভবিষ্যত তারকা হওয়ার পথে আছেন। পিএসজিতে তিনি আগের থেকেও বেশি ফর্মে আছেন। তার বল নিয়ন্ত্রনে নেওয়া এবং সফল পাসের হার বেড়েছে আগের থেকে। আর তাই তার দিকে চোখ বিশ্বের অন্যতম সেরা দুই ক্লাব বার্সেলোনা এবং ম্যানসিটির। বার্সেলোনা চায় পিএসজিকে নেইমারকে ছিনিয়ে নেওয়ার প্রতিশোধ র‌্যাবিওটকে কিনে বুঝিয়ে দেবে। তাতে নতুন করে ঘি ঢালছে ম্যানসিটি। 

তবে নতুন চুক্তির জন্য বার্সেলোনা কিংবা ম্যানসিটিকে অপেক্ষা করতে হতে পারে আগামী জানুয়ারির দলবদল পর্যন্ত। গণমাধ্যমের খবর অনুযায়ী, পগবা জানুয়ারিতে ওল্ড ট্রাফোর্ড ছাড়তে পারেন। র‌্যাবিওটেরও পিএসজি'র সঙ্গে চুক্তি শেষ হচ্ছে বছর শেষে। তিনিও ক্লাবের সঙ্গে নতুন চুক্তি করছেন না দলবদল করতে চান বলে। তবে পিএসজি'র নেইমার-এমবাপ্পে-কাভানি জুঁটি ঠিকঠাক আলো ছড়ালে র‌্যাবিওট নিজের দেশের ক্লাবে থেকেও যেতে পারেন।

আরও পড়ুন

ম্যানইউয়ের জয়ের দিনে হোঁচট ম্যানসিটির

ম্যানইউয়ের জয়ের দিনে হোঁচট ম্যানসিটির

প্রতিপক্ষের মাঠে যেয়ে ৩-০ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে মরিনহোর ...

পেনাল্টিতে জয় জুভদের, লাল কার্ড রোনালদোর

পেনাল্টিতে জয় জুভদের, লাল কার্ড রোনালদোর

স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়ার মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ...

রোমাকে সহজে হারাল রিয়াল

রোমাকে সহজে হারাল রিয়াল

রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়নস লিগের ফেবারিট। রোনালদোকে নিয়ে পরপর তিনটি চ্যাম্পিয়নস ...

রোনালদোর চ্যাম্পিয়নস লিগ শুরু লাল কার্ডে

রোনালদোর চ্যাম্পিয়নস লিগ শুরু লাল কার্ডে

ঘর্মাক্ত মুখ-চোখ-কপাল। তাতে এক ফোন চোখের পানি পড়লে কি সহজে ...

নির্ভার টাইগারদের সামনে আফগান

নির্ভার টাইগারদের সামনে আফগান

হোটেল থেকে মাঠের দূরত্ব ১৩৯.৫ কিলোমিটার! ঢাকা থেকে এই দূরত্বে ...

বাস্তুচ্যুত শব্দে আপত্তি মিয়ানমারের নিবন্ধন কার্যক্রম বন্ধ

বাস্তুচ্যুত শব্দে আপত্তি মিয়ানমারের নিবন্ধন কার্যক্রম বন্ধ

নিবন্ধন সম্পন্ন করার পর রোহিঙ্গাদের দেওয়া স্মার্টকার্ডের নাগরিক পরিচিতি কলামে ...

রক্ষা পাক জাম্বুরি পার্ক

রক্ষা পাক জাম্বুরি পার্ক

চট্টগ্রামে প্রথমবারের মতো সাড়ে আট একর জায়গায় নির্মাণ করা হয়েছে ...

ক্ষমতার সঙ্গে থাকার দৌড়ে ধর্মভিত্তিক দলও

ক্ষমতার সঙ্গে থাকার দৌড়ে ধর্মভিত্তিক দলও

সংসদে প্রবেশের দৌড়ে নেমেছে ধর্মভিত্তিক দলগুলোও। আওয়ামী লীগ ও বিএনপির ...