বার্সা-ম্যানইউ-ম্যানসিটির ত্রিমুখী লড়াই

প্রকাশ: ২৯ আগস্ট ২০১৮     আপডেট: ২৯ আগস্ট ২০১৮      

অনলাইন ডেস্ক

ফুটবল লিগের হাট বসেছে বেশ কিছু দিন হলো।  বিশ্বকাপের উন্মাদনা কাটিয়ে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা, জুভেন্টাস-নাপোলি, ম্যানসিটি-ম্যানইউ দুই-তিনটি করে ম্যাচ খেলে ফেলেছে। তবে এখনও ক্লাবগুলোর খেলোয়াড় কেনা শেষ হয়নি। রিয়াল-বার্সা, ম্যানইউ-ম্যানসিটি অর্থের কাড়ি নিয়ে বসে আছে নতুন খেলোয়াড় কিনতে। আর তাতে বার্সা-ম্যানসিটি, ম্যানইউ ত্রিমুখী লড়াইয়ে মেতেছে। 

রোমা থেকে ম্যালকমকে ছিনিয়ে এনেছে বার্সেলোনা। সেভিয়ায় যাওয়া মারিয়ানো ডিয়াজকে দলে টেনেছে রিয়াল মাদ্রিদ। এখনও রিয়াল-বার্সা খেলোয়াড় কেনা শেষ হয়নি। বার্সেলোনা এখনও মিডফিল্ডার কিনতে চায়। আর সেজন্য অনেক দিন ধরে চোখ রাখতে ম্যানচেস্টার ইউনাইটেড তারকা পল পগবার দিকে। তাকে দলে ভেড়াতে চায় বার্সেলোনা। তবে ইংলিশ ক্লাবটি তাকে ছাড়তে চায় না। 

ওদিকে লিগের তিন ম্যাচের দুই ম্যাচ হেরে বিপদে আছেন মরিনহো। নতুন খেলোয়াড় নিতে চান তিনিও। পগবাকে ছাড়ার তো প্রশ্নই আসে না। সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, স্বঘোষিত স্পেশাল ওয়ানের চাকরির মেয়াদ আর একটি ম্যাচ হার পর্যন্ত। তাই তিনি খেলোয়াড় কিনতে মুখিয়ে আছেন। যদি নতুন কোন খেলোয়াড় তার ভাগ্য বদলাতে পারেন সেই আশায়।

বার্সেলোনা মিডফিল্ডে শক্তি বাড়াতে পিএসজি তারকা র‌্যাবিওটের দিকে চোখ রাখছে অনেক দিন ধরে। কিন্তু দুইয়ে-দুইয়ে চার হচ্ছে না। পিএসজি তাদের মিডফিল্ডের অন্যতম ভরসা ফ্রান্স তারকাকে ছাড়তে চান না। ওদিকে র‌্যাবিওটের দিকে চোখ গেছে ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওয়ালার। তিনি দলে ভেড়াতে চান র‌্যাবিওটকে। 

রাশিয়া বিশ্বকাপে ফ্রান্স দলে সুযোগ না পাওয়া এই ফ্রান্স তারকা এরইমধ্যে ভবিষ্যত তারকা হওয়ার পথে আছেন। পিএসজিতে তিনি আগের থেকেও বেশি ফর্মে আছেন। তার বল নিয়ন্ত্রনে নেওয়া এবং সফল পাসের হার বেড়েছে আগের থেকে। আর তাই তার দিকে চোখ বিশ্বের অন্যতম সেরা দুই ক্লাব বার্সেলোনা এবং ম্যানসিটির। বার্সেলোনা চায় পিএসজিকে নেইমারকে ছিনিয়ে নেওয়ার প্রতিশোধ র‌্যাবিওটকে কিনে বুঝিয়ে দেবে। তাতে নতুন করে ঘি ঢালছে ম্যানসিটি। 

তবে নতুন চুক্তির জন্য বার্সেলোনা কিংবা ম্যানসিটিকে অপেক্ষা করতে হতে পারে আগামী জানুয়ারির দলবদল পর্যন্ত। গণমাধ্যমের খবর অনুযায়ী, পগবা জানুয়ারিতে ওল্ড ট্রাফোর্ড ছাড়তে পারেন। র‌্যাবিওটেরও পিএসজি'র সঙ্গে চুক্তি শেষ হচ্ছে বছর শেষে। তিনিও ক্লাবের সঙ্গে নতুন চুক্তি করছেন না দলবদল করতে চান বলে। তবে পিএসজি'র নেইমার-এমবাপ্পে-কাভানি জুঁটি ঠিকঠাক আলো ছড়ালে র‌্যাবিওট নিজের দেশের ক্লাবে থেকেও যেতে পারেন।

আরও পড়ুন

রাজশাহী খুলনা বরিশাল ও রংপুরের ৮১ আসনে আ'লীগের প্রার্থী চূড়ান্ত

রাজশাহী খুলনা বরিশাল ও রংপুরের ৮১ আসনে আ'লীগের প্রার্থী চূড়ান্ত

রাজশাহী, খুলনা, বরিশাল ও রংপুর বিভাগের কমপক্ষে ৮১ আসনে দলীয় ...

এমপি হতে চান ১২ হাজার!

এমপি হতে চান ১২ হাজার!

আসন্ন জাতীয় নির্বাচনে এমপি হতে চান ১২ হাজারের বেশি নেতা। ...

শিক্ষকদের ভোটের 'ভেট'

শিক্ষকদের ভোটের 'ভেট'

নির্বাচনের আগেই সারাদেশের সরকারি ও বেসরকারি শিক্ষকরা পেলেন বেশ কিছু ...

শেকড়ের টান উপেক্ষা করা যায় না

শেকড়ের টান উপেক্ষা করা যায় না

ইউরোপে যখন রক আর টেকনো নিয়ে মাতামাতি চলছে, ঠিক সেই ...

নতুন মুখ আসতে পারে বগুড়ার তিন আসনে

নতুন মুখ আসতে পারে বগুড়ার তিন আসনে

বগুড়ায় এবার অন্তত তিনটি আসনে ধানের শীষ প্রতীকে নতুন প্রার্থী ...

জয়পুরহাটে লেভেল ক্রসিংয়ে অল্পের জন্য বাঁচলো ৪৮ বাস যাত্রী

জয়পুরহাটে লেভেল ক্রসিংয়ে অল্পের জন্য বাঁচলো ৪৮ বাস যাত্রী

জয়পুরহাটের আক্কেলপুর পৌর এলাকার পশ্চিম আমুট্ট (মহিলা কলেজ সংলগ্ন) এলাকায় ...

সিডরে নিখোঁজের ১১ বছর পর প্রত্যাবর্তন

সিডরে নিখোঁজের ১১ বছর পর প্রত্যাবর্তন

প্রলংয়করী ঘূর্ণিঝড় সিডরে নিখোঁজের ১১ বছর পর বাড়ি ফিরেছেন শরণখোলা ...

সরকারি কাজে বাধা দেয়ায় রাবি ছাত্রলীগের সাবেক সভাপতির জেল

সরকারি কাজে বাধা দেয়ায় রাবি ছাত্রলীগের সাবেক সভাপতির জেল

সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক ...