ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

রোনালদোর চ্যাম্পিয়নস লিগ শুরু লাল কার্ডে

রোনালদোর চ্যাম্পিয়নস লিগ শুরু লাল কার্ডে

ছবি: বিটি স্পোর্টস

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ২০:২০ | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৮ | ১২:২৩

ঘর্মাক্ত মুখ-চোখ-কপাল। তাতে এক ফোটা চোখের পানি পড়লে কি সহজে টের পাওয়া যায়। তবে চোখ দেখা বোঝা গেছে। কেঁদে ফেলেছেন রোনালদো। চ্যাম্পিয়নস লিগের রাজা তিনি। গোল, ম্যাচ সংখ্যা (দ্বিতীয়) কিংবা শিরোপা রোনালদোই যে সবার সেরা। কিন্তু ‘নতুন’ যাত্রা ভুলে যাওয়ার মতো হলো পর্তুগিজ তারকার। জুভেন্টাস তারকাকে মাঠ ছাড়তে হলো লাল কার্ড দেখে। 

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে নাম লিখিয়েছেন সিআরসেভেন। ক্লাবের হয়ে লিগের শেষ ম্যাচে করেছেন জোড়া গোল। চ্যাম্পিয়নস লিগে তাই রোনালদোর দিকে চোখ ছিল সবার। এমন কি টিভি পর্দায় রিয়াল মাদ্রিদের চেয়ে চোখ বেশি থাকার কথা রোনালদোর দিকে। রিয়াল মাদ্রিদ খেলছে বার্নাব্যুতে। রোনালদোও ফিরেছেন স্পেনে। খেলেছেন ভ্যালেন্সিয়ার মাঠ মাস্তিল্লায়। 

রিয়ালকে দেখিয়ে দেওয়ার সুযোগ ছিল রোনালদোর সামনে। এছাড়া আগের দিন এক যুগ ধরে সেরার লড়াই চলে আসা বার্সার মেসি পেয়েছেন হ্যাটট্রিক। রোনালদোও হয়তো কিছু করে দেখাবেন এমন আশা ছিল অনেকের। প্রতিপক্ষও খুব অচেনা নয়। লা লিগার ম্যাচে প্রায়ই মুখোমুখি হওয়া ভ্যালেন্সিয়া। কিন্তু রোনালদো দেখলেন লাল কার্ড। 

ম্যাচের তখন ২৯ মিনিট। প্রতিপক্ষের বক্সের মধ্যে রোনালদো। পায়ে বল নেই। লেফট উইঙ্গ থেকে ক্রসের প্রত্যাশায় গতি নিয়ে ঢুকছেন রোনালদো। ভ্যালেন্সিয়ার ফুটবলার মুরিলো ধাক্কা খেলেন রোনালদোর সঙ্গে। তার শরীরের ধাক্কায় পড়ে গিয়ে ফাউলের আবেদন করলেন তিনি। রোনালদোর সে আবেদন ভালো লাগেনি। তিনি মুরিলোর মাথার চুল ধরে হালকা খামচি দিলেন। হয়তো দিয়ে ফেললেন। 

এরপর শুরু হলো দুই দলের খেলোয়াড়দের বাকযুদ্ধ। রোনালদো সেখান থেকে বেশ দূরে গিয়ে দাঁড়িয়ে রইলেন। ভুল একটা করেছেন হয়তো বুঝতে পারছিলেন। হলুদ কার্ডের জন্য মানসিক প্রস্তুতি হয়তো ছিল তার। কিন্তু ম্যাচ রেফারি মাঠের বাইরে থাকা রেফারির সঙ্গে আলাপ করলেন। এরপর রোনাদোকে লাল কার্ড দেখালেন। রোনালদো প্রথমে অবাক হলেন। মুখ চেপে ধরলেন। এরপর কেঁদে দিলেন। হতাশা এবং স্বান্তনা মেশানো হাঁসি হাসতে হাসতে শেষ পর্যন্ত মাঠ  ছাড়লেন। 

আরও পড়ুন

×