ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

ব্রাজিল দলে মার্সেলো-ম্যালকম

ব্রাজিল দলে মার্সেলো-ম্যালকম

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০১৮ | ১৩:১৪

অক্টোবরে সৌদি আবর এবং আর্জেন্টিনার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। ওই ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। তাতে দলে ডাক পেয়েছেন তিন নতুন মুখ। এছাড়া ব্রাজিলের অনূর্ধ্ব-২১ দলে খেলা গোলরক্ষককে ডাকা হয়েছে ঘোষিত দলে। 

বিশ্বকাপের পর যুক্তরাষ্ট্রে খেলা ব্রাজিলের প্রীতি ম্যাচের দলে ছিলেন না মার্সেলো, মিরান্ডা, রেনাতো আগুস্তো এবং গ্রাব্রিয়েল জেসুস। তাদের আবার দলে ফিরিয়েছেন ব্রাজিল কোচ। দলে ডাক পাওয়া নতুন তিন মুখ হলেন বার্সেলোনায় খেলা তরুণ উইঙ্গার ম্যালকম। বোর্দোয় খেলা ডিফেন্ডার পাবলো এবং হ্যাংওভারে খেলা মিডফিল্ডার ওয়ালেস। এছাড়া পোর্তোয় খেলা ডিফেন্ডার এডের মিলিতো আছেন দলে।   

রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের হয়ে পাঁচ ম্যাচে মাঠে নেমেও গোল পাননি গ্যাব্রিয়েল জেসুস। দলের যুক্তরাষ্ট্র সফরে ছিলেন না তিনি। এবার আবার ফিরেছেন দলে। এছাড়া আক্রমণে আছেন গ্রেমিওতে খেলা ইভারটন। ইংলিশ ক্লাব এভারটনে খেলা রির্কালিসন। 

আগামী ১২ এবং ১৬ অক্টোবর ব্রাজিল মাঠে নামবে সৌদি আরব এবং আর্জেন্টিনার বিপক্ষে। সেই লক্ষ্যে আগামী ৮ অক্টোবর লন্ডনে একত্রিত হবে ব্রাজিল দল। 

ব্রাজিলের ঘোষিত দল: 

গোলরক্ষক: অ্যালিসন (লিভারপুল), এদেরসন (ম্যানসিটি), ফিলিপে (গ্রেমিও)। 

রক্ষণভাগ: অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), দানিলো (ম্যানসিটি), মিরান্ডা (ইন্টার মিলান), মারকুইনোস (পিএসজি), এদের মিলাতো (পোর্তো), ফ্যাবিনহো (লিভারপুল), পাবলো (বোর্দো), মার্সেলো (রিয়াল মাদ্রিদ)। 

মাঝমাঠ: কুতিনহো (বার্সেলোনা), রেনাতো আগুস্তো (বেইজিং গুয়াং), ফ্রেড (ম্যানইউ), কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), আর্থার (বার্সেলোনা), ওয়ালেস (হ্যাংওভার)। 

আক্রমণভাগ: নেইমার (পিএসজি), ম্যালকম (বার্সেলোনা), রির্কালিসন (এভারটন), গ্যাব্রিয়েল জেসুস (ম্যানসিটি), রবার্তো ফিরমিনো (লিভারপুল), ইভারটন (গ্রেমিও)।

আরও পড়ুন

×