মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

২৪২ কর্মখালি

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০১৮     আপডেট: ১২ জানুয়ারি ২০১৮      

হাসান আশিক

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। বিজ্ঞপ্তি অনুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অধীন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ১২ পদে ২৪২ জনবল নিয়োগ দেবে। আবেদন করা যাবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

হিসাবরক্ষক

পদটিতে ১২ জন নিয়োগ দেওয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে নূ্যনতম দ্বিতীয় শ্রেণির স্নাতক পাস হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা।

সহকারী প্রসিকিউটর

এই পদে দু'জন নিয়োগ দেওয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নূ্যনতম দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি পাস হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা।

উপপরিদর্শক

পদটিতে নয়জন নিয়োগ দেওয়া হবে। এ পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নূ্যনতম স্নাতক ডিগ্রি পাস হতে হবে। পদটিতে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা।

গবেষণা তথ্য সংগ্রহকারী

এই পদে একজন নিয়োগ দেওয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নূ্যনতম দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি পাস হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার থেকে ২৭ হাজার ৩০০ টাকা।

সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর

পদটিতে চারজন নিয়োগ দেওয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

গাড়িচালক

এই পদে ৪৬ জন নিয়োগ দেওয়া হবে। অষ্টম শ্রেণি পাস হলেই পদটিতে আবেদন করা যাবে। তবে থাকতে হবে বৈধ ড্রাইভিং লাইসেন্স এবং কাগজপত্র। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৭০০ থেকে ২৩ হাজার ৪৯০ টাকা।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদটিতে ২৮ জন নিয়োগ দেওয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৭০০ থেকে ২৩ হাজার ৪৯০ টাকা।

টেলিফোন অপারেটর

এই পদে তিনজন নিয়োগ দেওয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

সিপাহি

পদটিতে ১০১ জন নিয়োগ দেওয়া হবে। মাধ্যমিক পাস হলেই পদটিতে আবেদন করা যাবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার থেকে ২১ হাজার ৮০০ টাকা।

ওয়্যারলেস অপারেটর

এ পদে ৩০ জন নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীকে স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ৮০০ থেকে ২১ হাজার ৩১০ টাকা।

নিরাপত্তা প্রহরী

পদটিতে চারজন নিয়োগ দেওয়া হবে। অষ্টম শ্রেণি পাস হলেই পদটিতে আবেদন করা যাবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

পরিচ্ছন্নতাকর্মী

এই পদে দু'জন নিয়োগ দেওয়া হবে। অষ্টম শ্রেণি পাস হলেই পদটিতে আবেদন করা যাবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন টেলিটকেরdnc.teletalkcom.bd-এ ওয়েবসাইটের মাধ্যমে। এছাড়া চাইলে বিস্তারিত জানতে পারেন মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের www.dnc.gov.bd-এ ওয়েবসাইটের মাধ্যমে।

পরবর্তী খবর পড়ুন : আপনার অপেক্ষায়

নিয়মিত সানস্ক্রিন ব্যবহারে কমে ত্বকের ক্যান্সারের ঝুঁকি: গবেষণা

নিয়মিত সানস্ক্রিন ব্যবহারে কমে ত্বকের ক্যান্সারের ঝুঁকি: গবেষণা

যারা নিয়মিত সানস্ক্রিন ব্যবহার করে তাদের ত্বকের ক্যান্সারে আক্রান্ত হওয়ার ...

সাতক্ষীরায় মাদকবিরোধী অভিযানে আটক ৬৩

সাতক্ষীরায় মাদকবিরোধী অভিযানে আটক ৬৩

সাতক্ষীরায় পুলিশের মাদকবিরোধী বিশেষ অভিযানে ১১ জন নেতাকর্মী ও তিনজন ...

সয়াবিনের ভালোমন্দ

সয়াবিনের ভালোমন্দ

খাদ্য উপকরণ হিসেবে সয়াবিনের ব্যবহার বেশ পুরনো। চীনারা সয়াবিনকে এক ধরনের ...

ম্যালেরিয়ায় মৃত্যু ঠেকাতে নতুন ওষুধ আবিষ্কার

ম্যালেরিয়ায় মৃত্যু ঠেকাতে নতুন ওষুধ আবিষ্কার

ট্যাফেনোকুইন নামের এক ধরণের ট্যাবলেটকে ম্যালেরিয়ায় চিকিৎসায় ব্যবহারের জন্য অনুমোদন ...

আজ গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়

আজ গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়

গ্যাস পাইপ লাইন স্থানান্তর কাজের জন্য আজ সোমবার সকাল ১০টা ...

ব্যাংকের শীর্ষ ১০ খেলাপির তথ্য নিচ্ছে অর্থ মন্ত্রণালয়

ব্যাংকের শীর্ষ ১০ খেলাপির তথ্য নিচ্ছে অর্থ মন্ত্রণালয়

সরকারি-বেসরকারি সব ব্যাংকের শীর্ষ ১০ জন ঋণ খেলাপির তথ্যসহ ব্যাংকগুলোর ...

কামরানের নির্বাচনী ক্যাম্পে আগুন

কামরানের নির্বাচনী ক্যাম্পে আগুন

শান্তি, সৌহার্দ্য ও সম্প্রীতির শহর হিসেবে হযরত শাহজালাল (রহ.), হযরত ...

এগিয়ে যাচ্ছে দেশ

এগিয়ে যাচ্ছে দেশ

নানা প্রতিকূলতা ও সীমাবদ্ধতা আছে, তারপরও ইন্টারনেট ব্যবহারে প্রতিদিনই এগিয়ে ...