চট্টগ্রামে এমপি দিদারের বিরুদ্ধে অভিযোগ

জামায়াত কর্মী সাজিয়ে দলীয় লোকদের সরানো হচ্ছে

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৮      

চট্টগ্রাম ব্যুরো

প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডে কর্মরত আওয়ামী লীগ-যুবলীগের লোকজনকে জামায়াতকর্মী সাজিয়ে অন্য প্রতিষ্ঠানে সরিয়ে দেওয়া হচ্ছে। চট্টগ্রামের সীতাকুণ্ডের সাংসদ দিদারুল আলম দিদার তাদের সরিয়ে দিতে প্রতিষ্ঠানটিতে ডিও লেটার (আধা সরকারি পত্র) পাঠাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। গতকাল শনিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে সীতাকুণ্ডের বাড়বকুণ্ড ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাদাকাত উল্যাহ মিয়াজী ও সাধারণ সম্পাদক আওরঙ্গজেব সাবু তার বিরুদ্ধে এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, সাংসদ দিদারের ডিও লেটারের কারণে দলের পাঁচ নেতাকর্মীকে বদলি করা হয়েছে। তারা হলেন বাড়বকুণ্ড ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি সালাহউদ্দীন, ৭ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি মহিনউদ্দিন, ৩ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক এমরান হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আমির হোসেন ও ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মামুন।

লিখিত বক্তব্যে সাদাকাত অভিযোগ করেন, এই পাঁচজন ২০১২ সালে সম্মেলনের মাধ্যমে নেতা নির্বাচিত হন। নিজেদের জীবন বাজি রেখে তারা বর্তমান সংসদ সদস্যকে নৌকা প্রতীকে জেতান। তবে এখন সেই সাংসদই তাদের  জামায়াতকর্মী বানিয়ে সন্ত্রাসী সাজিয়ে বদলি করার জন্য ডিও লেটার দিয়েছেন। এর আগে ২০১৪ সালে এই সাংসদ শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জয়নাল আবেদিন সুজাকে একই কৌশলে কারখানা থেকে বের করে দেন। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন বলেন, আগামী ১৭ সেপ্টেম্বরের মধ্যে বদলি আদেশ স্থগিত করা না হলে পরদিন বাড়বকুণ্ডে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল বাকের ভূইয়া, জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আ. ম. ম. দিলশাদ, উত্তর জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক নুর আহমদ প্রমুখ।

তবে অভিযোগ অস্বীকার করেছেন সাংসদ দিদার। গতকাল বিকেলে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, 'কাউকে বদলি করে সরিয়ে দিতে কোনো ডিও লেটার দিইনি। অভিযোগকারীরা কি সেই ডিও লেটার দেখাতে পারবেন? পারবেন না।' তিনি আরও বলেন, 'যাদের বদলি করা হয়েছে, তারা এলাকায় আওয়ামী লীগ-যুবলীগের রাজনীতি করেন বলে দাবি করলেও প্রগতিতে বিএনপির রাজনীতি করেন। আগামীকাল (আজ) আরেকটি পক্ষ তাদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করবে বলে শুনেছি।





‘শেকল’এ বাঁধা পড়ছেন তারা

‘শেকল’এ বাঁধা পড়ছেন তারা

অসাম্প্রদায়িক চেতনা ও এক অসম প্রেমের গল্পে নির্মিত হচ্ছে নতুন ...

অপুর ঠিকানা বদল

অপুর ঠিকানা বদল

আগের ঠিকানায় নেই অপু বিশ্বাস। পুরোনো ফ্ল্যাট ছেড়ে উঠলেন নতুন ...

৩০ সেপ্টেম্বর মিস ওয়ার্ল্ড বাংলাদেশের চূড়ান্ত পর্ব

৩০ সেপ্টেম্বর মিস ওয়ার্ল্ড বাংলাদেশের চূড়ান্ত পর্ব

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগীদের মধ্যে থেকে অডিশন, ...

রাগ কমাবেন যেভাবে

রাগ কমাবেন যেভাবে

রাগ মানুষের খুবই স্বাভাবিক অনুভূতির প্রকাশ। তবে যদি তা নিয়ন্ত্রণের ...

হাসান জাহাঙ্গীরের সঙ্গে মার্কিন মডেল

হাসান জাহাঙ্গীরের সঙ্গে মার্কিন মডেল

টিভি নাটকের জনপ্রিয় মুখ হাসান জাহাঙ্গীর। অভিনয়ের পাশাপাশি পরিচালনা নিয়েও ...

নিয়ম রক্ষার ম্যাচে বিকেলে মুখোমুখি ভারত-আফগানিস্তান

নিয়ম রক্ষার ম্যাচে বিকেলে মুখোমুখি ভারত-আফগানিস্তান

এশিয়া কাপের সুপার ফোরে ভারত-আফগানিস্তানের আজ মঙ্গলবারের ম্যাচটি শুধুই নিয়ম ...

গভীর সমুদ্রে ৪৯ দিন ভেসে থেকে বেঁচে ফিরলেন যিনি

গভীর সমুদ্রে ৪৯ দিন ভেসে থেকে বেঁচে ফিরলেন যিনি

গভীর সমুদ্রে টানা ৪৯ দিন ভেসে ছিলেন ইন্দোনেশিয়ার আলদি নোভেল ...

ফিফার ‘দ্য বেস্ট’ মডরিচ

ফিফার ‘দ্য বেস্ট’ মডরিচ

রোনালদো ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার প্রদান অনুষ্ঠানে যান নি। তাতেই ...