খালেদা জিয়ার চিকিৎসা

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিএনপি নেতাদের সাক্ষাৎ

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৮      

সমকাল প্রতিবেদক

কারাগারে খালেদা জিয়ার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এরপরও বিএনপি নেতাদের অনুরোধের পরিপ্রেক্ষিতে তার স্বাস্থ্য পরীক্ষার জন্য পুনরায় মেডিকেল বোর্ড গঠন করা হবে। গতকাল রোববার বিএনপি নেতাদের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের সেরা চিকিৎসা সরকারি হাসপাতালগুলোতে হয়। তারপরও খালেদা জিয়াকে অ্যাপোলো ও ইউনাইটেড এই দুটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা করানোর জন্য বিএনপির পক্ষ থেকে আবেদন করা হয়েছে।

গতকাল রোববার বিকেল ৩টা থেকে ৩টা ৫০ মিনিট পর্যন্ত সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধি দলের কথা হয়। একপর্যায়ে কারা মহাপরিদর্শক মেজর  জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীনও এই সাক্ষাতে যোগ দেন। বিএনপির এই প্রতিনিধি দলে আরও উপস্থিত ছিলেন দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান ও নজরুল ইসলাম খান।

সাক্ষাতের পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের জানান, চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য তাকে দ্রুত বিশেষায়িত হাসপাতালে স্থানান্তরের ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করা হয়েছে। তিনি বলেন, কারাগারে খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি ঘটেছে। বিষয়টি জানাতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার নেতৃত্বাধীন একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করেছে। স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেছি, তাকে যেন দ্রুত বিশেষায়িত হাসপাতালে, তার পছন্দের ইউনাইটেড হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

মির্জা ফখরুল বলেন, মন্ত্রণালয়ের সচিব ও আইজি প্রিজনসহ অন্যদের সঙ্গে আলাপ করে তিনি সিদ্ধান্ত নেবেন বলে স্বরাষ্ট্রমন্ত্রী তাদের জানিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ নিয়ে ব্যবস্থা নেবেন। কবে নাগাদ ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, সেটা তিনি সুনির্দিষ্টভাবে বলেননি।

জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদ নিয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমুদ্দিন সড়কের পুরনো কারাগারে বন্দি আছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। অসুস্থ হয়ে পড়ায় তার চিকিৎসায় একটি মেডিকেল বোর্ডও গঠন করা হয়। এই মেডিকেল বোর্ডের চিকিৎসকদের পরামর্শে এক্স-রে পরীক্ষা করতে গত ৭ এপ্রিল খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আনা হয়েছিল। স্বাস্থ্য পরীক্ষার পর এই মেডিকেল বোর্ড জানায়, তার অবস্থা গুরুতর নয়। তবে সরকারের গঠিত মেডিকেল বোর্ডের ব্যাপারে বিএনপির অনাস্থা রয়েছে।





নাটোরে সড়ক দুর্ঘটনায় নিহত ১

নাটোরে সড়ক দুর্ঘটনায় নিহত ১

নাটোর-রাজশাহী মহাসড়কে সড়ক দুর্ঘটনায় মমতাজ বেগম (৫০) নামে এক সবজি ...

ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

ময়মনসিংহে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সুমন নামের একজন নিহত হয়েছেন। মঙ্গলবার ...

ব্যাটিংয়ে বাংলাদেশ, ফলোঅনে পাঠালো না জিম্বাবুয়েকে

ব্যাটিংয়ে বাংলাদেশ, ফলোঅনে পাঠালো না জিম্বাবুয়েকে

ঢাকা টেস্টের চতুর্থ দিনের শুরুতে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। মাহমুদুল্লাহদের সামনে ...

আওয়ামী লীগ ছাড় দেবে সর্বোচ্চ ৭০ আসন

আওয়ামী লীগ ছাড় দেবে সর্বোচ্চ ৭০ আসন

১৪ দল ও মহাজোটের শরিকদের জন্য ৬০ থেকে ৭০টি আসন ...

একাধিক আসনে লড়তে পারেন যারা

একাধিক আসনে লড়তে পারেন যারা

রাজনীতির নানামুখী হিসাব-নিকাশের কারণে আগামী একাদশ সংসদ নির্বাচনে একাধিক আসনে ...

আক্রান্ত হয়েও জানেন না অর্ধেক মানুষ

আক্রান্ত হয়েও জানেন না অর্ধেক মানুষ

দেশে ডায়াবেটিস আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। নারী-পুরুষ-শিশু সব ...

ঋণখেলাপি হয়েও ব্যাংক পরিচালক

ঋণখেলাপি হয়েও ব্যাংক পরিচালক

ঢাকা ব্যাংকের পরিচালক এমএনএইচ বুলু ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মিরপুর রোড ...

দণ্ড স্থগিত না হলে প্রার্থিতা বাতিল: ইসি

দণ্ড স্থগিত না হলে প্রার্থিতা বাতিল: ইসি

একাদশ সংসদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশ্যে দেওয়া নির্বাচন কমিশনের (ইসি) ...