শার্শায় খ্রিষ্টান বাড়িতে হামলা, লুট

ইউপি সদস্যর লোকজনের বিরুদ্ধে অভিযোগ

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৮      

বেনাপোল (যশোর) প্রতিনিধি

শার্শায় খ্রিষ্টান বাড়িতে হামলা, লুট

শনিবার রাতে যশোরের শার্শা উপজেলার উলাশী ইউনিয়নের গিলাপোল গ্রামে জসিব জুড়ন দাসের বাড়িতে হামলা চালিয়ে আসবাবপত্র ভাংচুর ও লুটপাট করা হয় -সমকাল

যশোরের শার্শায় এক খ্রিষ্টান বাড়িতে হামলা চালিয়েছে ইউপি সদস্য ও যুবলীগ নেতা তরিকুল ইসলাম মিলনের লোকজন। উপজেলার উলাশী ইউনিয়নের গিলাপোল গ্রামে শনিবার রাতে জসিব জুড়ন দাসের (৮০) বাড়িতে এ হামলা চালানো হয়। এ সময় ভাংচুর, লুট ও পরিবারের সদস্যদের মারধর ও বাড়ির নারীদের শ্নীলতাহানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় উপজেলা যুবলীগের শিক্ষাবিষয়ক সম্পাদক তরিকুল ইসলাম মিলনকে প্রধান আসামি করে ক্ষমতাসীন দলের ১৭ নেতাকর্মীর নামে শার্শা থানায় একটি মামলা হয়েছে। পুলিশ ৮ জনকে আটক করেছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে ইউপি সদস্য তরিকুল ইসলাম মিলন খ্রিষ্টান পরিবার জসিব জুড়ন দাসের ছেলে সলোমন দাসের কাছে চাঁদা দাবি করে আসছিল। শনিবার রাতে উলাশী বাজারে এ নিয়ে সলোমন দাসের সঙ্গে মিলনের কথা কাটাকাটি হয়। সলোমন দাসকে মিলনের লোকজন মারধর করে। জীবন বাঁচাতে সে টর্চলাইট দিয়ে মিলনের মাথায় আঘাত করে পালিয়ে যায়। এরপর মিলনের শতাধিক লোকজন সলোমনের বাড়িতে হামলা চালায়। এ সময়  তারা আসবাসপত্র ভাংচুর, লুটপাটসহ বাড়িতে থাকা নারীদের পোশাক ছিঁড়ে ফেলে। জসিব জুড়ন দাস ও তার ছেলে সলোমন দাসকে মেরে আহত করে তারা।

খবর পেয়ে রাতেই শার্শা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। গতকাল রোববার সকালে এ ঘটনায় শার্শা থানায় সলোমন দাস বাদী হয়ে ১৭ জনের নামে একটি মামলা দায়ের করেন। পুলিশ অভিযান চালিয়ে ৮ জনকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে। আটকরা হলো উলাশী ইউনিয়নের শরিফুল ইসলাম, আমিনুর রহমান, শ্যামল কুমার দাস, আশিক হোসেন, আসাদুল, আক্তারুল ইসলাম, আশরাফুল ইসলাম ও কামরুজ্জামান খোকন। এ মামলার প্রধান আসামি তরিকুল ইসলাম মিলন রোববার সকালে শার্শা থানার সামনে দাঁড়িয়ে সাংবাদিকদের ঘটনার বিবরণ দিলেও পুলিশ তাকে গ্রেফতার করেনি।

ইউপি সদস্য তরিকুল ইসলাম মিলন বলেন, সম্প্রতি জমিজমা সংক্রান্ত একটি সালিশি বৈঠকে উলাশী ইউনিয়নে সঠিক বিচারের দাবিতে প্রতিবাদ করায় ইউনিয়নের চেয়ারম্যান আয়নাল হকের সঙ্গে তার বিরোধ হয়। সেই সূত্র ধরে চেয়ারম্যান আয়নালের পোষ্যবাহিনীর লোকজন তার নামে মিথ্যা অপবাদ ছড়ায়। শনিবার রাতে উলাশী বাজারে সালোমনের কাছে সালিশের বিষয়ে জানতে চাইলে সে তাকে টর্চলাইট দিয়ে মাথায় আঘাত করে পালিয়ে যায়। তার মাথায় ৭টি সেলাই দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উলাশী ইউনিয়নের চেয়ারম্যান আয়নাল হক জানান, মিলন মেম্বারের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। তার কর্মকাণ্ডের জন্য তাকে ইউনিয়ন পরিষদে আসতে নিষেধ করা হয়েছে। চাঁদাবাজির নানা অভিযোগ রয়েছে তার বাহিনীর নামে। চাঁদার দাবিতে শনিবার রাতে জসিব জুড়ন দাসের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে তার লোকজন।

এ ব্যাপারে শার্শা থানার পরিদর্শক (তদন্ত) তাসমীম আলম জানান, ঘটনা শোনার সঙ্গে সঙ্গে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। চাঁদা না পেয়ে মিলন মেম্বারের লোকজন খিষ্টান পরিবারে হামলা করেছে। সলোমন দাস বাদী হয়ে ১৭ জনের বিরুদ্ধে মামলা করেছে। এজাহারভুক্ত ৮ আসামিকে আটক করা হয়েছে। অন্যদের আটক অভিযান অব্যাহত রয়েছে।

সড়ক দুর্ঘটনায় সর্বোচ্চ সাজা ৫ বছর

সড়ক দুর্ঘটনায় সর্বোচ্চ সাজা ৫ বছর

বেপরোয়া মোটরযানের কবলে পড়ে দুর্ঘটনার ক্ষেত্রে সর্বোচ্চ পাঁচ বছরের সাজার ...

বাংলাদেশ দলে কয় পরিবর্তন?

বাংলাদেশ দলে কয় পরিবর্তন?

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি বাংলাদেশের জন্য নিয়ম রক্ষার। শ্রীলংকাকে বড় ব্যবধানে ...

অস্ত্র নিয়ে চট্টগ্রামে ছাত্রলীগের দুই পক্ষের মহড়া

অস্ত্র নিয়ে চট্টগ্রামে ছাত্রলীগের দুই পক্ষের মহড়া

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে প্রকাশ্যে অস্ত্রের মহড়া ...

সরকারি অর্থে বিদেশ ভ্রমণে বিমানের ফ্লাইট বাধ্যতামূলক

সরকারি অর্থে বিদেশ ভ্রমণে বিমানের ফ্লাইট বাধ্যতামূলক

সরকারি অর্থে বিদেশ ভ্রমণের ক্ষেত্রে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট ব্যবহার ...

খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নির্বাচনী পরিবেশ তৈরি করুন: ফখরুল

খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নির্বাচনী পরিবেশ তৈরি করুন: ফখরুল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নির্বাচনের পরিবেশ তৈরির আহ্বান ...

'কলকাতা আর ঢাকায় কাজে কোন ফারাক দেখি না'

'কলকাতা আর ঢাকায় কাজে কোন ফারাক দেখি না'

টালিউড ও বলিউডে সমানতালে কাজ করছেন অভিনেতা ইন্দ্রনীল সেনগুপ্ত। বাংলাদেশেও রয়েছে ...

ডিজিটাল নিরাপত্তা বিল পাস

ডিজিটাল নিরাপত্তা বিল পাস

সাইবার তথা ডিজিটাল অপরাধের কবল থেকে রাষ্ট্র এবং জনগণের জান-মাল ...

রাজনৈতিক উদ্দেশ্যে ভারত সফর নয়: অলি আহমদ

রাজনৈতিক উদ্দেশ্যে ভারত সফর নয়: অলি আহমদ

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ তার ...