নারায়ণগঞ্জে বিএনপির ১৫৭ নেতাকর্মীর বিরুদ্ধে আরও দুই মামলা

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৮      

নারায়ণগঞ্জ প্রতিনিধি

আড়াইহাজার, রূপগঞ্জ, সোনারগাঁও, বন্দর ও ফতুল্লা থানার পর এবার নারায়ণগঞ্জ সদর ও ফতুল্লা মডেল থানায় এক রাতে বিএনপির ৬৭ নেতার নাম উল্লেখ করে মোট ১৫৭ জনের বিরুদ্ধে নাশকতা চেষ্টার পৃথক দুটি মামলা করেছে পুলিশ। শনিবার মধ্যরাতে সদর ও ফতুল্লা মডেল থানায় এ দুটি মামলা করা হয়। দুই মামলায় বিএনপির ছয় কর্মীকে গ্রেফতার দেখানো হয়েছে। সদর মডেল থানার ওসি কামরুল ইসলাম ও ফতুল্লা মডেল থানার ওসি শাহ মঞ্জুর কাদের এর সত্যতা নিশ্চিত করেছেন।

শনিবার রাতে সদর মডেল থানার পিএসআই প্রবীর কুমার রায় বাদী হয়ে বিএনপির ২০ নেতার নাম উল্লেখ করে মোট ৪০ জনের বিরুদ্ধে মামলা করেন। একই রাতে ফতুল্লা মডেল থানার এসআই শফিউল আলম বাদী হয়ে দলটির ৪৭ নেতার নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ৭০ জনকে আসামি করে আরেকটি মামলা করেন। দুটি মামলায়ই বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে নাশকতা চেষ্টার অভিযোগ আনা হয়েছে। সরকার উৎখাত ও দেশের পরিস্থিতি

অস্থিতিশীল করার অভিযোগে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ম্ফোরক আইনে এ দুটি মামলা করা হয়। মামলায় শনিবার দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে আয়োজিত বিএনপির কর্মসূচি থেকে আটক চারজনকে গ্রেফতার দেখানো হয়েছে। তারা হলেন- আফজাল হোসেন, মো. হাসান, মফিজুল ও হাবিবুর রহমান। তাদের কাছ থেকে দুটি ককটেল ও ছয়টি ইটের টুকরা উদ্ধারের কথা বলেছে পুলিশ।

অন্যদিকে, ফতুল্লা মডেল থানায় করা মামলায়ও নাশকতার অভিযোগ আনা হয়েছে। মামলায় গ্রেফতার দেখানো হয়েছে বিএনপিকর্মী হাজি আ. কাদের ও ইসমাইল হোসেনকে। তাদের কাছ থেকে পাঁচটি ককটেল, ১৮ পিস লোহার রড ও ১৯টি বাঁশের লাঠি উদ্ধার করা হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

মামলার প্রতিক্রিয়ায় বিএনপি নেতারা বলেছেন, আমরা আরেকটি ভৌতিক মামলার মুখোমুখি হলাম। অতীতেও এ ধরনের মামলার আসামি করা হয়েছে। হয়তো ভবিষ্যতেও হবো।

সদর থানার মামলার উল্লেখযোগ্য আসামি হলেন- জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, সহসভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাস, মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব, জাহিদ হাসান রোজেল, অ্যাডভোকেট আব্দুল হামিদ খান ভাষানী, অ্যাডভোকেট সরকার হুমায়ুম কবির, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউসার আশা, মহানগর ছাত্রদলের সিনিয়র সহসভাপতি রাফিউদ্দিন রিয়াদ, জিয়াউর রহমান রিয়া প্রমুখ।

ফতুল্লা থানায় করা মামলার আসামিদের মধ্যে রয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, ফতুল্লা থানা বিএনপির সাবেক সভাপতি খন্দকার মনিরুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সাবেক নেতা আকরাম প্রধান, যুবদল নেতা সরকার আলম প্রমুখ।

মামলা প্রসঙ্গে মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, শনিবার কী ঘটেছিল তা উপস্থিত গণমাধ্যমকর্মীরা দেখেছেন। ককটেলের বিস্ম্ফোরণ ঘটলে তার আওয়াজ পাশে থাকা প্রেস ক্লাব থেকে শোনা যেত। পুলিশ আমাদের চার কর্মীকে যে খালি হাতেই গ্রেফতার করেছে, তা উপস্থিত সাংবাদিকসহ সবাই দেখেছেন।









পদ্মায় নৌকা ডুবে নিখোঁজ ৩

পদ্মায় নৌকা ডুবে নিখোঁজ ৩

পাবনা সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নে পদ্মা নদীতে নৌকাডুবে শিশুসহ তিনজন ...

নগ্ন পোস্টারে বিতর্কের মুখে 'মায়া'

নগ্ন পোস্টারে বিতর্কের মুখে 'মায়া'

প্রকাশিত হলো সরকারি অনুদানের ছবি ‘মায়া দ্য লস্ট মাদার’ এর ...

টেকনাফের ‘ইয়াবা রানি’ তিনি!

টেকনাফের ‘ইয়াবা রানি’ তিনি!

কক্সবাজারের টেকনাফ থেকে ৭২ হাজার ২৯০ পিস ইয়াবাসহ ইয়াসমিন আক্তার ...

ইনজুরিতে ছিটকে গেলেন ভারতের তিন ক্রিকেটার

ইনজুরিতে ছিটকে গেলেন ভারতের তিন ক্রিকেটার

চিন্তাটা গতকালই মাথা চাড়া দিয়েছে ভারতীয় দলে। পাকিস্তানের বিপক্ষে প্রথম ...

আগামী নির্বাচনে ইভিএমের পক্ষে নয় জাতীয় পার্টি: এরশাদ

আগামী নির্বাচনে ইভিএমের পক্ষে নয় জাতীয় পার্টি: এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ জানিয়েছেন আগামী জাতীয় সংসদ ...

খিদে পেলেও খাওয়া ঠিক নয় যেসব খাবার

খিদে পেলেও খাওয়া ঠিক নয় যেসব খাবার

খুব বেশি খিদে পেলে খাবার নিয়ে অনেকসময় কারও বাছ বিচার ...

পুনম পান্ডের একী কাণ্ড!

পুনম পান্ডের একী কাণ্ড!

বরাবরই নানা কাণ্ড নিয়ে খবরের শিরোনাম হন পুনম পান্ডে। এবারও ...

অনিশ্চয়তায় তাদের ছবি

অনিশ্চয়তায় তাদের ছবি

বেশ ডাকঢোল পিটিয়ে মহরত হলে শাকিব খান অভিনীত দুটি ছবি ...