প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন

মেয়েকে কোলে নিয়ে কাঁদলেন মোজাম্মেলের স্ত্রী

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০১৮      

সমকাল প্রতিবেদক

চাঁদাবাজির মামলায় কারাগারে থাকা যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী প্রতিহিংসার শিকার। সড়কের নৈরাজ্য নিয়ে সোচ্চার হওয়ার কারণেই

তার বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। পরিবহন মাফিয়াদের বিরুদ্ধে প্রতিবাদ বন্ধ করতেই এ ন্যক্কারজনক কাজ করা হয়েছে। গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবে যাত্রীকল্যাণ সমিতি আয়োজিত এক সংবাদ সম্মেলনে বক্তারা এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে শিশুকন্যা ফাতেমা তুজ জহুরাকে নিয়ে উপস্থিত ছিলেন মোজাম্মেল হকের স্ত্রী বিজু আক্তার। মায়ের কোলে বসে থাকা শিশুটি এ সময় ফ্যালফ্যাল করে তাকিয়ে ছিল সবার দিকে। এ সময় বিজু আক্তার কাঁদতে কাঁদতে বলেন, কথা বলার মতো মানসিক অবস্থায় নেই তিনি। শুধু প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ, তার স্বামীকে যেন নিঃশর্ত মুক্তি দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে মানবাধিকারকর্মী ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল বলেন, সড়কে যাত্রীদের নিরাপত্তা নিয়েই যাত্রীকল্যাণ সমিতি কথা বলে। এমন নিরীহ একটি সংগঠনের নেতাকে রিমান্ডে নেওয়ায় অবাক হতে হয়। রাস্তায় এখন প্রতিদিন ১০ জনের বেশি মানুষ মারা যাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, সড়কের নৈরাজ্য নিয়ে কথা বলায় মোজাম্মেল হকের ওপর চটেছে পরিবহন মাফিয়ারা। তার তথ্য-উপাত্তে সড়কের বিশৃঙ্খলা ফুটে উঠত। এ বিষয়গুলো সরকার সহ্য করতে পারছে না।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন সমিতির কেন্দ্রীয় কমিটির সদস্য সামসুদ্দীন চৌধুরী। তিনি দাবি করেন, পরিবহন মালিক-শ্রমিকদের কায়েমি স্বার্থের শিকার হয়েছেন তাদের মহাসচিব। পরিবহন মাফিয়ারা নিজেদের অপকর্ম ঢাকতে মোজাম্মেল হককে নানাভাবে হুমকি দিচ্ছিল। তারপরও তাকে বিরত রাখতে না পেরে মিথ্যা চাঁদাবাজির মামলা দেওয়া হয়। সেটাও প্রমাণ করতে না পেরে এখন তাকে বিস্ম্ফোরক মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের সহসভাপতি খায়রুল আমিন। এ সময় সমিতির যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম, নির্বাহী সদস্য আমান উল্যাহ মাহফুজ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিস্ম্ফোরক আইনের মামলায় গ্রেফতারের আবেদন :চাঁদাবাজির মামলায় গ্রেফতারের পর এবার বিস্ম্ফোরক আইনে দায়ের একটি পুরনো মামলায় মোজাম্মেল হককে গ্রেফতারের আবেদন জানিয়েছে পুলিশ। গতকাল তাকে শ্যোন অ্যারেস্টের আবেদন জানিয়ে আদালতে আবেদন জানায় পুলিশ। তবে আদালত মোজাম্মেলকে এখনই ওই মামলায় গ্রেফতার না দেখিয়ে আগামী বৃহস্পতিবার এ ব্যাপারে শুনানির দিন ধার্য করেছেন।

চলতি বছরের ৪ ফেব্রুয়ারি কাফরুল থানার এএসআই মারুফ হোসেন মামলাটি করেছিলেন। তবে এজাহারে মোজাম্মেল হকের নাম নেই। এ বিষয়ে কাফরুল থানার ওসি শিকদার মো. শামীম হোসেন দাবি করেন, মামলাটির তদন্তে মোজাম্মেল হকের সম্পৃক্ততা পাওয়া গেছে। এ জন্যই তাকে শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন করা হয়েছে।
মিরপুরের কালশি বস্তিতে মাদকবিরোধী অভিযান

মিরপুরের কালশি বস্তিতে মাদকবিরোধী অভিযান

রাজধানীর মিরপুরের কালশী বস্তিতে মাদকবিরোধী অভিযান শুরু করেছে যৌথবাহিনী। রোববার ...

ছোট ভাইকে হাতুড়িপেটা করে মারল বড় ভাই!

ছোট ভাইকে হাতুড়িপেটা করে মারল বড় ভাই!

পাবনার ঈশ্বরদী উপজেলায় পারিবারিক বিরোধের জের ধরে ছোট ভাইকে হাতুড়ি-বাটাল ...

২৬ বছরের অভিনেত্রীর সঙ্গে ৭০ বছরের মহেশ ভাটের প্রেম!

২৬ বছরের অভিনেত্রীর সঙ্গে ৭০ বছরের মহেশ ভাটের প্রেম!

এক তরুণ অভিনেত্রীর কাঁধে মাথা রেখেছেন খ্যাতিমান পরিচালক মহেশ ভাট। ...

ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা: ৩ রাষ্ট্রদূতকে তলব

ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা: ৩ রাষ্ট্রদূতকে তলব

ইরাক সীমান্তের কাছে ইরানের সামরিক কুচকাওয়াজে নির্বিচারে গুলি চালিয়ে শিশু ...

ফেঁসে যেতে পারেন যুক্তরাষ্ট্রে গ্রিন কার্ড আবেদনকারীরা

ফেঁসে যেতে পারেন যুক্তরাষ্ট্রে গ্রিন কার্ড আবেদনকারীরা

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন একটি প্রস্তাবনা দিয়েছে যার ফলে ...

বগুড়ায় রেলসেতুর মেরামত কাজ সন্ধ্যা নাগাদ শেষ হতে পারে

বগুড়ায় রেলসেতুর মেরামত কাজ সন্ধ্যা নাগাদ শেষ হতে পারে

বগুড়ায় দেবে যাওয়া রেলসেতুর মেরামত কাজ শেষ না হওয়ায় রোববার ...

সাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে আটক ৬৩, ইয়াবা-ফেনসিডিল উদ্ধার

সাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে আটক ৬৩, ইয়াবা-ফেনসিডিল উদ্ধার

সাতক্ষীরা জেলাব্যাপী পুলিশের বিশেষ অভিযানে জামায়াত-শিবিরের ছয় নেতাকর্মীসহ ৬৩ জনকে ...

জলাতঙ্ক থেকে বাঁচার উপায়

জলাতঙ্ক থেকে বাঁচার উপায়

র‌্যাবিসকে বাংলায় জলাতঙ্ক বলা হয়। অর্থাৎ জলে যার আতঙ্ক। এই ...