'বন্দুকযুদ্ধ' রাজশাহী ও নারায়ণগঞ্জে নিহত দুই

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৮      

রাজশাহী ব্যুরো ও নারায়ণগঞ্জ প্রতিনিধি

রাজশাহী ও নারায়ণগঞ্জে 'বন্দুকযুদ্ধে' দু'জন নিহত হয়েছে। রাজশাহীর মোহনপুর উপজেলার ধুরইল মোড়ে সোমবার মধ্যরাতে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুলাল মিয়া (৪৫) নামের এক মাদক ব্যবসায়ী এবং গতকাল মঙ্গলবার ভোররাতে নারায়ণগঞ্জের বন্দরে পুলিশের সঙ্গে একই ঘটনায় ইব্রাহিম (৪০) নামে এক ডাকাত নিহত হয়েছে বলে দাবি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এই দুই সংস্থার।

রাজশাহী র‌্যাব-৫-এর কোম্পানি কমান্ডার মেজর আশরাফুল ইসলাম জানান, র‌্যাবের একটি দল মোহনপুরের পাকুড়িয়া-ধুরইল পাকা সড়ক দিয়ে সোমবার রাতে টহল

দিচ্ছিল। ওই রাস্তার কালভার্ট থেকে ৫০ গজ দক্ষিণে টর্চের আলো ফেললে কিছু লোকের সমাগম দেখতে পেয়ে তারা সামনের দিকে এগিয়ে যায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে লোকগুলো দৌড়ে পালানোর চেষ্টা করে। র‌্যাবের পরিচয় দিয়ে তাদের আত্মসমর্পণের নির্দেশ দিলে তারা র‌্যাবকে লক্ষ্য করে অতর্কিতে গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি চালালে উভয় পক্ষের মধ্যে আনুমানিক পাঁচ মিনিট গুলিবিনিময় হয়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ একজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানান মেজর আশরাফুল ইসলাম।

তিনি আরও জানান, র‌্যাব ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, এক রাউন্ড গুলি ও ৫০৬ পিস ইয়াবা জব্দ করেছে। পরে র‌্যাব অনুসন্ধানে জানতে পারে, নিহত ব্যক্তির নাম দুলাল মিয়া। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় পাঁচটি মামলা রয়েছে। সে রাজশাহী অঞ্চলের অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত।

এদিকে, নারায়ণগঞ্জের বন্দর থানার ওসি শাহীন মণ্ডল জানান, বন্দুকযুদ্ধে ইব্রাহিম নামে এক ডাকাত সদস্য নিহত হয়েছেন। গতকাল ভোররাতে উপজেলার সোনাচড়া রামনগড় এলাকার পাকা রাস্তার পূর্ব পাশে মহিউদ্দিনের খালি জমিতে একদল ডাকাত সমবেত হয়েছে- এমন খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি চালালে ডাকাতরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ একজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। নিহত ইব্রাহিম রূপগঞ্জ উপজেলার বোটালিয়া এলাকার আব্দুল বারেকের ছেলে। তার বিরুদ্ধে গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও নরসিংদী মডেল থানায় ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানতে পেরেছে। বন্দুকযুদ্ধের ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছেন বলে দাবি করেছেন ওসি শাহীন মণ্ডল।
ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে পাকিস্তান

ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে পাকিস্তান

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে একটি করে ম্যাচ জিতে এগিয়ে ...

বাংলাদেশ হবে বিশ্বের অন্যতম ধনী দেশ: রাসিক মেয়র

বাংলাদেশ হবে বিশ্বের অন্যতম ধনী দেশ: রাসিক মেয়র

আগামী ৩০ থেকে ৩৫ বছর পর বাংলাদেশ বিশ্বের মধ্যে অন্যতম ...

১০ জেলায় নতুন ডিসি

১০ জেলায় নতুন ডিসি

নতুন জেলা প্রশাসক (ডিসি) পেয়েছে দেশের ১০ জেলা।রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় ...

চট্টগ্রামে ত্রিমুখী সংঘর্ষে নিহত ২

চট্টগ্রামে ত্রিমুখী সংঘর্ষে নিহত ২

চট্টগ্রামে প্রাইভেট কার, মাইক্রোবাস ও সিএনজি অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষে দুইজন ...

আরাধ্যকে বিব্রত করে ছবি না করার সিদ্ধান্ত অভিষেকের

আরাধ্যকে বিব্রত করে ছবি না করার সিদ্ধান্ত অভিষেকের

দুই বছর পর অভিষেক বচ্চন বলিউডে ফিরেছেন অনুরাগ কাশয়াপ পরিচালিত ...

২৬ ঘণ্টা পর বগুড়া দিয়ে ট্রেন চলাচল শুরু

২৬ ঘণ্টা পর বগুড়া দিয়ে ট্রেন চলাচল শুরু

প্রায় ২৬ ঘণ্টা বন্ধ থাকার বগুড়া দিয়ে আবারও ট্রেন চলাচল ...

বাংলাদেশ এখন রোল মডেল: স্পিকার

বাংলাদেশ এখন রোল মডেল: স্পিকার

স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নারী উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ এখন ...

ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ সেরা মেয়েরা

ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ সেরা মেয়েরা

গ্রুপ পর্বে বাংলাদেশ এবং ভিয়েতনামের সমান পয়েন্ট ছিল। এএফসি অনূর্ধ্ব-১৬ ...