'বন্দুকযুদ্ধ' রাজশাহী ও নারায়ণগঞ্জে নিহত দুই

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৮      

রাজশাহী ব্যুরো ও নারায়ণগঞ্জ প্রতিনিধি

রাজশাহী ও নারায়ণগঞ্জে 'বন্দুকযুদ্ধে' দু'জন নিহত হয়েছে। রাজশাহীর মোহনপুর উপজেলার ধুরইল মোড়ে সোমবার মধ্যরাতে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুলাল মিয়া (৪৫) নামের এক মাদক ব্যবসায়ী এবং গতকাল মঙ্গলবার ভোররাতে নারায়ণগঞ্জের বন্দরে পুলিশের সঙ্গে একই ঘটনায় ইব্রাহিম (৪০) নামে এক ডাকাত নিহত হয়েছে বলে দাবি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এই দুই সংস্থার।

রাজশাহী র‌্যাব-৫-এর কোম্পানি কমান্ডার মেজর আশরাফুল ইসলাম জানান, র‌্যাবের একটি দল মোহনপুরের পাকুড়িয়া-ধুরইল পাকা সড়ক দিয়ে সোমবার রাতে টহল

দিচ্ছিল। ওই রাস্তার কালভার্ট থেকে ৫০ গজ দক্ষিণে টর্চের আলো ফেললে কিছু লোকের সমাগম দেখতে পেয়ে তারা সামনের দিকে এগিয়ে যায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে লোকগুলো দৌড়ে পালানোর চেষ্টা করে। র‌্যাবের পরিচয় দিয়ে তাদের আত্মসমর্পণের নির্দেশ দিলে তারা র‌্যাবকে লক্ষ্য করে অতর্কিতে গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি চালালে উভয় পক্ষের মধ্যে আনুমানিক পাঁচ মিনিট গুলিবিনিময় হয়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ একজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানান মেজর আশরাফুল ইসলাম।

তিনি আরও জানান, র‌্যাব ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, এক রাউন্ড গুলি ও ৫০৬ পিস ইয়াবা জব্দ করেছে। পরে র‌্যাব অনুসন্ধানে জানতে পারে, নিহত ব্যক্তির নাম দুলাল মিয়া। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় পাঁচটি মামলা রয়েছে। সে রাজশাহী অঞ্চলের অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত।

এদিকে, নারায়ণগঞ্জের বন্দর থানার ওসি শাহীন মণ্ডল জানান, বন্দুকযুদ্ধে ইব্রাহিম নামে এক ডাকাত সদস্য নিহত হয়েছেন। গতকাল ভোররাতে উপজেলার সোনাচড়া রামনগড় এলাকার পাকা রাস্তার পূর্ব পাশে মহিউদ্দিনের খালি জমিতে একদল ডাকাত সমবেত হয়েছে- এমন খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি চালালে ডাকাতরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ একজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। নিহত ইব্রাহিম রূপগঞ্জ উপজেলার বোটালিয়া এলাকার আব্দুল বারেকের ছেলে। তার বিরুদ্ধে গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও নরসিংদী মডেল থানায় ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানতে পেরেছে। বন্দুকযুদ্ধের ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছেন বলে দাবি করেছেন ওসি শাহীন মণ্ডল।
ভরসার প্রতীক সেই নৌকা-ধানের শীষ

ভরসার প্রতীক সেই নৌকা-ধানের শীষ

নির্বাচনী বৈতরণী পার হতে নিজের প্রতীক ছেড়ে আওয়ামী লীগের নৌকা ...

রংপুর বিভাগের ১১ আসনে আ'লীগের প্রার্থী চূড়ান্ত

রংপুর বিভাগের ১১ আসনে আ'লীগের প্রার্থী চূড়ান্ত

আওয়ামী লীগের প্রার্থী তালিকা চূড়ান্ত করার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। ...

চট্টগ্রামে জাপা শরিকদের স্বপ্নভঙ্গ

চট্টগ্রামে জাপা শরিকদের স্বপ্নভঙ্গ

বিএনপি ভোটে না এলে ১০০ আসন ছেড়ে দেবে আওয়ামী লীগ- ...

ভোটের মাঠে একঝাঁক তারকা

ভোটের মাঠে একঝাঁক তারকা

বিভিন্ন অঙ্গনের তারকাদের রাজনীতিতে অংশগ্রহণ নতুন নয়। বিশেষত উপমহাদেশে এই ...

সুফি গান আমার কাছে ঈশ্বরবন্দনার মতো

সুফি গান আমার কাছে ঈশ্বরবন্দনার মতো

'সঙ্গীতের আলাদা কোনো ভাষা নেই। কোনো মানচিত্রের মধ্যেও একে বন্দি ...

কুলাউড়ার সাবেক তিন এমপির ডিগবাজি

কুলাউড়ার সাবেক তিন এমপির ডিগবাজি

নির্বাচন দুয়ারে। মনোনয়ন নিশ্চিতে চলছে দল ও জোট বদলের মৌসুম। ...

হৃদয় ছুঁয়েছে 'হাসিনা :অ্যা ডটার'স টেল'

হৃদয় ছুঁয়েছে 'হাসিনা :অ্যা ডটার'স টেল'

কেউ রাজনীতি পছন্দ করুক, আর না করুক- 'হাসিনা :অ্যা ডটার'স ...

ফৌজদারি অপরাধ ছাড়া গ্রেফতার করবে না পুলিশ: মনিরুল

ফৌজদারি অপরাধ ছাড়া গ্রেফতার করবে না পুলিশ: মনিরুল

ফৌজদারি অপরাধে জড়িত না হলে জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে কাউকে পুলিশ ...