বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টাদের সঙ্গে বৈঠক জাতীয় ঐক্যে সব শ্রেণি-পেশার মানুষ যুক্ত করতে হবে

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৮      

সমকাল প্রতিবেদক

সরকারবিরোধী সব রাজনৈতিক দল ও সংগঠন নিয়ে জাতীয় ঐক্য প্রক্রিয়াকে যথার্থ করে তুলতে বিভিন্ন শ্রেণি-পেশাজীবীকে অন্তর্ভুক্ত করার পক্ষে মত দিয়েছে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদ। রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির নেতৃবৃন্দের সঙ্গে এক বৈঠকে তারা এ মতামত তুলে ধরেন। তারা বলেন, খালেদা জিয়ার মুক্তি

এবং তার নেতৃত্ব ছাড়া বিএনপি নির্বাচনে অংশ নেবে না। তাই তার মুক্তির জন্য সর্বাত্মক আন্দোলনের প্রস্তুতি নিতে হবে তাদের। এ ছাড়া সারাদেশে জেলা, উপজেলাসহ তৃণমূলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার বিষয়ে প্রত্যেক জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান ছাড়াও পুলিশ মহাপরিদর্শক-আইজিপিকে এ বিষয়ে অবহিত করার প্রস্তাব দেয় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদ।

গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টা থেকে শুরু হয়ে সোয়া দুই ঘণ্টার এ বৈঠকে দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি, জাতীয় নির্বাচন ও আন্দোলনের কৌশল নিয়ে আলোচনা করা হয়।

বৈঠক সূত্র জানিয়েছে, উপদেষ্টা পরিষদ নেতাদের সবাই খালেদা জিয়ার মুক্তি ও তার অংশগ্রহণ ছাড়া নির্বাচনে না যাওয়ার বিষয়ে একমত পোষণ করেন। তবে আইনিভাবে তার মুক্তির সম্ভাবনা একেবারেই ক্ষীণ হয়ে পড়েছে বলে আন্দোলনের মাধ্যমে তার মুক্তির বিষয়ে জোর দেন তারা।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের নেতৃবৃন্দ জানিয়েছেন, বর্তমান রাজনৈতিক সংকটকাল অতিক্রম করার জন্য দলের নেতৃবৃন্দ সঠিক পথেই এগোচ্ছেন। এ জন্য তারা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের স্থায়ী কমিটির নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান। তারা সিনিয়র নেতৃবৃন্দকে আন্তর্জাতিক সম্পর্ক আরও বাড়ানোর জন্যও তাগাদা দেন।

বৈঠকের বিষয়ে চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী বলেছেন, তারা মূলত খালেদা জিয়ার মুক্তি, জাতীয় ঐক্য আর আন্দোলন নিয়ে কথা বলেছেন।

বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

উপদেষ্টাদের মধ্যে আমান উল্লাহ আমান, আবুল খায়ের ভূঁইয়া, গাজী মাযহারুল আনোয়ার, জয়নুল আবদিন ফারুক, মনিরুল হক চৌধুরী, ইসমাইল জবিউল্লাহ, অধ্যাপিকা তাজমেরী ইসলাম, গোলাম আকবর খোন্দকার, ফজলুর রহমান, হাবিবুর রহমান হাবিব, আতাউর রহমান ঢালী, কর্নেল (অব.) এম এ লতিফ প্রমুখ উপস্থিত ছিলেন।
'পটাকা'র লভ্যাংশ দেয়া হলো স্কুলে

'পটাকা'র লভ্যাংশ দেয়া হলো স্কুলে

উপস্থাপিকা থেকে নায়িকা হয়েছেন নুসরাত ফারিয়া। চলতি বছর ২৬ এপ্রিল ...

কবরীর  বাসায় ১৭ লাখ টাকা চুরি!

কবরীর বাসায় ১৭ লাখ টাকা চুরি!

ঢাকাই চলচ্চিত্রের একসময়ের জনপ্রিয় নায়িকা সারাহ বেগম কবরীর গুলশানের বাসায় ...

কোমর-পিঠ ব্যথায় কার্যকর ব্যায়াম

কোমর-পিঠ ব্যথায় কার্যকর ব্যায়াম

কোমর ও পিঠে ব্যথার সমস্যা খুব ভয়াবহ আকার ধারণ করেছে। ...

'আসল' খেলায় জ্বলে উঠুক টাইগাররা

'আসল' খেলায় জ্বলে উঠুক টাইগাররা

আকাশছোঁয়া অট্টালিকার সারি, ঝকঝকে শপিংমল, এমিরেটসের বৈভব ভরা বিমান মহল- ...

প্রেমের জন্য...

প্রেমের জন্য...

নারায়ণগঞ্জের আড়াইহাজারে প্রেমিকের সঙ্গে অভিমান করে মায়া আক্তার (১৬) নামে ...

আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল শুরু

আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল শুরু

পবিত্র আশুরা উপলক্ষে শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিল শুরু হয়েছে। শুক্রবার ...

জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী

জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে সপ্তাহব্যাপী সরকারি সফরে ...

রাঙামাটিতে ইউপিডিএফের ২ কর্মীকে গুলি করে হত্যা

রাঙামাটিতে ইউপিডিএফের ২ কর্মীকে গুলি করে হত্যা

রাঙামাটির নানিয়ারচর উপজেলায় পাহাড়ি সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই ...