খালেদা জিয়াকে পাল্টা উকিল নোটিশ দেওয়া হবে

ওবায়দুল কাদের

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০১৮      

সমকাল প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনি নোটিশের জবাবে পাল্টা উকিল নোটিশ পাঠানো হবে। গতকাল শুক্রবার রাজধানীর কমলাপুর রেলস্টেশন এলাকায় দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ওবায়দুল কাদের এসব কথা বলেন। আওয়ামী লীগ সরকারের দ্বিতীয় মেয়াদে চার বছর পূর্তি উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এ কর্মসূচির আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী জিয়া পরিবারের দুর্নীতির যে খবর তুলে ধরেছেন, তা দেশি-বিদেশি গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে।

এসব তথ্য মিডিয়া দিয়েছে, এটা প্রমাণিত। তাদের দুর্নীতির কেচ্ছা রূপকথার কাহিনীকেও হার মানায়। প্রধানমন্ত্রীর সৎসাহস আছে বলে সত্য তুলে ধরেছেন, হাটে হাঁড়ি ভেঙে দিয়েছেন। এতে বিএনপি নেতাদের অন্তর্জ্বালা শুরু হয়ে গেছে। ভুয়া ও মিথ্যা উকিল নোটিশ পাঠানোর জন্য বিএনপিকেও উকিল নোটিশ দেওয়া হচ্ছে। অপেক্ষা করুন।

পদ্মা সেতু নির্মাণ নিয়ে আনা অভিযোগ প্রমাণ করতে না পারলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকেও মামলার মুখোমুখি হতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, মির্জা ফখরুল এখন বলছেন, পদ্মা সেতুর নকশায় ভুল আছে। ভুল আছে কি-না তা প্রমাণ করতে আসুন, তথ্য-উপাত্ত নিয়ে আসুন। নকশার কোথায় ভুল, কোথায় কারিগরি ভুল আছে- প্রমাণ না দেখাতে পারলে মির্জা ফখরুলকেও উকিল নোটিশ পাঠানো হবে। তাকেও মামলা মোকাবেলা করতে হবে।

'ভুয়া নথি তৈরি করে খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির দুই মামলা কারা হয়েছে'- বিএনপি নেতা মওদুদ আহমদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, মওদুদ আহমদের কথা শুনে হাসব না, কাঁদব? তিনি তো নিজেই ভুয়া কাগজপত্র দিয়ে বাড়ি দখল করেছেন। আর বলছেন খালেদা জিয়ার বিরুদ্ধে ভুয়া অভিযোগ করা হয়েছে। তিনি (মওদুদ) নিজেই ভুয়া কাজ করেন। তিনি কী করে আসল-নকল পৃথকীকরণ করবেন?

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে নিবন্ধন হারানো জামায়াত কিংবা নিবন্ধন ছাড়া অন্য কোনো দল অংশ নিতে পারবে কি-না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি জানান, এ প্রশ্নের জবাব দেবে নির্বাচন কমিশন, তিনি দিতে পারেন না। তবে তার জানা মতে, এখানে নিবন্ধিত কোনো দল ছাড়া অন্য কারও অংশগ্রহণ করার কথা নয়। নির্বাচন কমিশনের অ্যালাউ করাও ঠিক নয়।

প্রচণ্ড শীতে শীতার্ত মানুষের জন্য বিএনপির কোনো কার্যক্রম নেই দাবি করে দলটির সমালোচনা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, এবারের শীত ৫০ বছরের রেকর্ড ছাড়িয়ে গেছে। প্রধানমন্ত্রীর নির্দেশে আওয়ামী লীগ প্রচ শীতের মধ্যে সৈয়দপুরে শীতবস্ত্র বিতরণ করেছে। মানুষের দুঃখ-কষ্টের মধ্যেও আওয়ামী লীগ ছাড়া কোনো রাজনৈতিক দলকে শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে দেখা যায়নি। হয়তো যাওয়ার জন্য অনেকে যায়। তা একদিনের জন্য লোকদেখানো সাহায্য। এ প্রসঙ্গে তিনি বলেন, দেশের রাজনীতি নিষ্ঠুর হয়ে গেছে। এটা শুধু প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য হয়ে গেছে। রাজনীতি শুধু প্রতিপক্ষের বিরুদ্ধে বিষোদ্গার নয়। রাজধানীর তেজগাঁওয়ের নাখালপাড়ায় 'জঙ্গি আস্তানা'য় র‌্যাবের অভিযান প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, 'জঙ্গি দমনে সক্ষমতার দিক থেকে দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থা রোল মডেল।'

ওবায়দুল কাদের পরে দুস্থ ও শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।





গেইলকে কিনে আইপিএল বাঁচিয়েছেন শেবাগ!

গেইলকে কিনে আইপিএল বাঁচিয়েছেন শেবাগ!

এখনো ক্রিকেট প্রেমিরা দানবীয় ব্যাটিং বলতে গেইলকেই বোঝে। টিভি খুলে ...

১০০ বলের ফরম্যাটে টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব ইসিবির

১০০ বলের ফরম্যাটে টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব ইসিবির

ক্রিকেটের নতুন সংস্করণ চালুর পরিকল্পনা করছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট ...

নওগাঁয় সড়ক দুর্ঘটনায় নিহত ৩

নওগাঁয় সড়ক দুর্ঘটনায় নিহত ৩

নওগাঁর পত্নীতলা উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় তিন মোটরসাইকেল আরোহী নিহত ...

‘তিন ছাত্রীকে অভিভাবকের হাতে তুলে দেওয়া হয়েছে’

‘তিন ছাত্রীকে অভিভাবকের হাতে তুলে দেওয়া হয়েছে’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হল থেকে বৃহস্পতিবার গভীর ...

মাদারীপুরে প্রাথমিকের শিক্ষক নিয়োগের প্রশ্ন ফাঁসের অভিযোগে ১৫

মাদারীপুরে প্রাথমিকের শিক্ষক নিয়োগের প্রশ্ন ফাঁসের অভিযোগে ১৫

মাদারীপুরে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ...

ঘরে মোরগ ঢোকায় ৩ জনকে পিটুনি

ঘরে মোরগ ঢোকায় ৩ জনকে পিটুনি

ঘরে মোরগ প্রবেশ করায় মোরগের মালিকসহ তার পরিবারের তিন সদস্যকে ...

তমা মির্জার চার চলচ্চিত্র

তমা মির্জার চার চলচ্চিত্র

চলতি বছরে চারটি চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন জাতীয় চলচ্চিত্র ...

৭শ’ বছরের গাছ বাঁচাতে স্যালাইন!

৭শ’ বছরের গাছ বাঁচাতে স্যালাইন!

ভারতের হায়দরাবাদের তেলেঙ্গনাতে একটি সাতশ বছরের পুরনো বট গাছকে পোকমাকড়ের ...