ঘোড়াশালে চার বছরেও জোড়া খুনের চার্জশিট হয়নি

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০১৭      

পলাশ (নরসিংদী) সংবাদদাতা

পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকায় আনোয়ার হোসেন আনু ও শহিদুল ইসলাম নামে চাঞ্চল্যকর দুই ছাত্রলীগ নেতা হত্যার চার বছর অতিক্রম হলেও এখনও আদালতে মামলার চার্জশিট দাখিল হয়নি। বছর বছর মামলার তদন্ত কর্মকর্তা পরিবর্তন হলেও এর কোনো দৃশ্যমান অগ্রগতি নেই। একের পর এক মামলার তদন্ত কর্মকর্তা পরিবর্তন হওয়ায় নতুন করে মামলার সাক্ষীদের তলব করা হচ্ছে। অথচ জড়িতদের শাস্তির আওতায় নিয়ে আসতে পারছে না পুলিশ প্রশাসন। নিহত দুই ছাত্রলীগ নেতার পরিবার বলে, এই হত্যাকাণ্ডে কারা জড়িত তা স্পষ্ট। তবুও একের পর এক তদন্ত কর্মকর্তা পরিবর্তন করা হচ্ছে। নতুন করে সাক্ষ্য নেওয়া হচ্ছে। কিন্তু জড়িতদের শাস্তি হচ্ছে না। অজানা কারণে চার বছর হলেও মামলার চার্জশিট দাখিল করতে পারছে না পুলিশ। অন্যদিকে, হত্যাকারীরা প্রকাশ্যে বুক ফুলিয়ে ঘুরে বেড়াচ্ছে।

রাজনৈতিক কোন্দলের জেরে ২০১৩ সালের ২৮ নভেম্বর ঘোড়াশাল পৌর এলাকায় সন্ধ্যায় ঘোড়াশাল শহর ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন আনু ও শহিদুল ইসলামকে যুবদল ও ছাত্রদলের কিছু কর্মী ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও গুলি করে হত্যা করে। এ সময় গুরুতর আহত হন পাঁচদোনা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইয়াছিন মোল্লাসহ আরও পাঁচজন। হত্যার দু'দিন পর নিহত আনুর বাবা সুলতান আহম্মদ বাদী হয়ে যুবদল ও ছাত্রদলের ২৪ নেতাকর্মীর নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও অনেকের বিরুদ্ধে পলাশ থানায় একটি হত্যা মামলা করেন। ঘটনার পর পুলিশ দু'জনকে আটক করলেও অন্য আসামিরা ধরাছোঁয়ার বাইরে থাকে। মামলার ছয় মাসের মাথায় অভিযুক্ত আসামিরা আদালতে আত্মসমর্পণ করলে কিছু দিনের ব্যবধানে সবাই জামিনে বের হয়ে যায়। এরপর বছরের পর বছর চলতে থাকে মামলার তদন্ত কাজ। এদিকে চার বছরেও মামলার চার্জশিট দাখিল না হওয়ায় এই মামলার বিচারকার্য শুরু করতে পারেননি আদালত।

নিহত ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন আনুর স্ত্রী পারভীন আক্তার বলেন, রাজনৈতিক রোষানালে পড়ে আমার স্বামী খুন হন। যারা আমার স্বামীকে হত্যা করেছে, তারা এখন প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। আমার শ্বশুর মামলার বাদী ছিলেন। সাড়ে তিন বছরেও ছেলে হত্যা মামলার দৃশ্যমান কোনো অগ্রগতি দেখে যেতে পারেননি। গত ছয় মাস হলো তিনি মারা যান। বছরের পর বছর শুধু মামলার তদন্ত কর্মকর্তা পরিবর্তন করা হচ্ছে। থানা পুলিশ, ডিবি পুলিশ শেষে মামলার দায়িত্বভার সিআইডিতে যায়।

হামলা থেকে বেঁচে আসা পাঁচদোনা ইউনিয়ন ছাত্রলীগ নেতা ইয়াছিন মোল্লা বলেন, সেই রাতে বিএনপির শতাধিক সন্ত্রাসী অস্ত্র ও গোলাবারুদ নিয়ে আমাদের ওপর হামলা চালায়। এলোপাতাড়ি ও চাপাতি দিয়ে আমাদের কোপাতে থাকে। তারা আমার হাত-পায়ের রগ কেটে নিশ্চিত মৃত্যু ভেবে পাশের একটি ড্রেনে ফেলে দেয়। কিন্তু আল্লাহর অশেষ রহমতে আমি বেঁচে যাই। তখন আনু ও শহিদুলকে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়।

ঘোড়াশাল পৌর যুবলীগের সভাপতি মনির হোসেন মোল্লা বলেন, নিহত আনু ও শহিদুল ছাত্রলীগের সক্রিয় কর্মী ছিলেন। যারা আনু ও শহিদুলকে হত্যা করেছে, তাদের দ্রুত বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি করছি।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (সিআইডি) মো. কামরুল হাসান বলেন, আট মাস হলো আমি মামলার তদন্তভার পেয়েছি। মামলার সাক্ষীদের সাক্ষ্য নেওয়া হচ্ছে। আশা করছি খুব দ্রুত এ মামলার চার্জশিট আদালতে দাখিল করা যাবে।

'কিক-টু' ছবিতে জ্যাকুলিন

'কিক-টু' ছবিতে জ্যাকুলিন

কিছুদিন আগে সালমান খান এক অনুষ্ঠানে বলেছিলেন, 'কিক' ছবির সিকুয়েল ...

বিএনপি নেতারাই খালেদার দীর্ঘ কারাবাস চান: কামরুল

বিএনপি নেতারাই খালেদার দীর্ঘ কারাবাস চান: কামরুল

বিএনপি নেতারাই খালেদা জিয়ার দীর্ঘ কারাবাস চান বলে দাবি করেছেন ...

বুলডোজার দিয়ে রোহিঙ্গা নির্যাতনের আলামত নষ্ট করছে মিয়ানমার: এইচআরডব্লিউ

বুলডোজার দিয়ে রোহিঙ্গা নির্যাতনের আলামত নষ্ট করছে মিয়ানমার: এইচআরডব্লিউ

মিয়ানমারের রাখাইনে সেনাবাহিনীর দমন অভিযানে জনশূন্য হয়ে পড়া রোহিঙ্গা গ্রামগুলো ...

খালেদার জিয়ার জামিনে বিলম্ব বিএনপির প্লাস পয়েন্ট: মওদুদ

খালেদার জিয়ার জামিনে বিলম্ব বিএনপির প্লাস পয়েন্ট: মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, দেশের বিচার ...

বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের দু'গ্রুপে সংঘর্ষ, নিহত ১

বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের দু'গ্রুপে সংঘর্ষ, নিহত ১

বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের দু'গ্রুপের মধ্যে নেতৃত্বের দ্বন্দ্ব ও আধিপত্য বিস্তার ...

রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি

রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি

মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবর্তনে সিঙ্গাপুরের সহযোগিতা ...

শেরপুরে যুবককে ডেকে নিয়ে গলা কেটে হত্যা

শেরপুরে যুবককে ডেকে নিয়ে গলা কেটে হত্যা

শেরপুর সদর উপজেলায়  ফোন করে পাওনা টাকা দেওয়ার কথা বলে ...

চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা

চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা

মাগুরায় গরু চোর সন্দেহে এক  যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। সদর ...