সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১৪ মার্চ ২০১৮      

নান্দাইলে এনজিও কর্মী আটক
 
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের নান্দাইলে অনুমোদন ছাড়া কার্যক্রম চালানোর অভিযোগে এনজিও কর্মী এক যুবককে আটক করেছে পুলিশ। উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে গতকাল মঙ্গলবার দুপুরে পুলিশ শাহজাহান কবীর নামের ওই যুবককে আটক করে। সে উদ্দীপন নামের একটি এনজিওর নামে কার্যক্রম চালাচ্ছিল।

কিছু দিন ধরে উপজেলার বিভিন্ন এলাকা থেকে সদস্য সংগ্রহ কার্যক্রম চালাচ্ছে উদ্দীপন নামের একটি এনজিও সংস্থা। এনজিও সংস্থার কাজ শুরুর আগে স্থানীয় প্রশাসন ও এনজিও ব্যুারোর অনুমতি নিতে হলেও সংস্থাটি কোনো ধরনের অনুমোদন ছাড়াই কার্যক্রম শুরু করে। ২০০ টাকার বিনিময়ে ফরম পূরণ করে নতুন সদস্য সংগ্রহ করে উপজেলার বিভিন্ন এলাকায়। সদস্য হওয়া ব্যক্তিদের কাছ থেকে নেওয়া হয় এক হাজার টাকা করে। সংস্থাটির সদস্য হলে সর্বনিম্ন এক লাখ টাকা ঋণ দেওয়া হবে এই কথা বলে তাদের কার্যক্রম চালানো হচ্ছিল।

বুড়িচংয়ে ফেনসিডিলসহ প্রাইভেটকার আটক
 
বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি

বুড়িচং থানার দেবপুর ফাঁড়ি পুলিশ গতকাল সকালে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের কংশনগর এলাকা থেকে ৪৭০ বোতল ফেনসিডিলসহ একটি প্রাইভেটকার আটক করে। এদিকে, ফাঁড়ি পুলিশ পৃথক আরেকটি অভিযান চালিয়ে ২৩ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। বুড়িচং থানার অফিসার ইনচার্জ মনোজ কুমার দে জানান, পুলিশ সকালে ফাঁড়ি এলাকায় রাস্তায় চেকপোস্ট বসিয়ে গাড়িতে তল্লাশি চালান। পুলিশ সকাল সাড়ে ১০টায় ব্রাহ্মণবাড়িয়াগামী সাদা রঙের একটি প্রাইভেটকারকে থামানোর সংকেত দিলে চালক তা অমান্য করে দ্রুত পালিয়ে যেতে থাকে। এ সময় পুলিশ পেছন থেকে প্রাইভেটকারটিকে ধাওয়া দেয়। পুলিশের ধাওয়া খেয়ে ৫ কিলোমিটার দূরে গিয়ে কংশনগর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকারটি মহাসড়কের পাশে গাঁছের সঙ্গে ধাক্কা খায়। এ সময় গাড়ির চালক ও তার সঙ্গে থাকা অপর এক সঙ্গী প্রাইভেটকার ফেলে পালিয়ে যায়।

নরসিংদীতে স্কুলছাত্র হত্যাকারীদের শাস্তি দাবি
 
নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে স্কুলছাত্র আবির হত্যার প্রতিবাদে এবং খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে তার সহপাঠীরা। মঙ্গলবার সকালে নরসিংদী প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে অংশ নেয় আবিরের সহপাঠীসহ পাঁচদোনা স্যার কেজি গুপ্ত উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মানববন্ধনে বক্তব্য দেন নিহত আবিরের মা হালিমা বেগম। পরে হালিমা বেগমের স্বাক্ষরিত একটি স্মারকলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়। নরসিংদী সদর উপজেলার সৈকাদী গ্রামের মালয়েশিয়া প্রবাসী মো. আইযুব আলীর পরিবারের সঙ্গে পার্শ্ববর্তী রমিজ উদ্দিনের দীর্ঘদিন ধরে জমিজমা ও বাড়ির সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জেরে গত সোমবার বিকেলে রমিজ উদ্দিনের ছেলে মনিরের নেতৃত্বে লিটন, মো. বাছেদ, তোফাজ্জল, রুবেলসহ ১০-১২ সন্ত্রাসী প্রবাসী আইয়ুব আলীর বাড়িতে দা, ছোড়া, লাঠি, লোহার রড নিয়ে হামলা চালায়। এ সময় অস্ত্রধারী সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে আইয়ুব আলীর ছোট ছেলে স্কুলপড়ূয়া আবিরের মাথায় আঘাত করে। ছোটভাইকে বাঁচাতে কলেজের ছাত্র হিমেল এগিয়ে এলে সন্ত্রাসীরা তাকেও এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। তাদের চিৎকারে এলাকাবাসী ছুটে এলে সন্ত্রাসীরা দ্রুত পালিয়ে যায়। পরে গুরুতর জখম অবস্থায় আবির ও হিমেলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ৭ মার্চ ভোরে আবিরের মৃত্যু হয়। এ ঘটনায় নরসিংদী সদর থানায় আইয়ুব আলীর স্ত্রী হালিমা বেগম বাদী হয়ে একটি মামলা করেন।

নেইমারের অভিনয় ধরা পড়লো ভিডিওতে

নেইমারের অভিনয় ধরা পড়লো ভিডিওতে

নেইমারও ম্যাচের নায়ক হয়েছেন। কিন্তু পার্শ্ব নায়ক। তবে ম্যাচের ৭৮ ...

সেই ৬ জেব্রা এখন বঙ্গবন্ধু সাফারি পার্কে

সেই ৬ জেব্রা এখন বঙ্গবন্ধু সাফারি পার্কে

কক্সবাজারের চকরিয়ার বঙ্গবন্ধু সাফারি পার্ক পেল আফ্রিকান ৬টি জেব্রা। শুক্রবার ...

বরিশালে গ্রিনলাইন-৩ বিকল

বরিশালে গ্রিনলাইন-৩ বিকল

বরিশাল-ঢাকা নৌপথের ওয়াটার ওয়েজ গ্রিনলাইন-৩ বিকল হয়ে পড়েছে। এতে করে ...

গণগ্রেফতার বন্ধের দাবি হাসান সরকারের

গণগ্রেফতার বন্ধের দাবি হাসান সরকারের

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটের পরিবেশ নির্বিঘ্ন করতে গণগ্রেফতার বন্ধের ...

দুর্দান্ত এক গোলে এগিয়ে গেল নাইজেরিয়া

দুর্দান্ত এক গোলে এগিয়ে গেল নাইজেরিয়া

ভোলগোগ্রাদে শুক্রবার রাত ন'টার ম্যাচে নাইজেরিয়ার জয় আর আইসল্যান্ডের হার ...

জিততে গিয়ে বদনাম যেন না হয়: প্রধানমন্ত্রী

জিততে গিয়ে বদনাম যেন না হয়: প্রধানমন্ত্রী

স্থানীয় সরকারের নির্বাচনসহ সংসদের উপনির্বাচনগুলোকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানে ...

বরিশাল থেকে ১৭ রুটে বাস ধর্মঘট চলছে

বরিশাল থেকে ১৭ রুটে বাস ধর্মঘট চলছে

ঝালকাঠি জেলা বাস মালিক সমিতির সঙ্গে বরিশাল, পটুয়াখালী ও বরগুনা ...

রাষ্ট্রপতিকে নন-এমপিও শিক্ষকদের স্মারকলিপি

রাষ্ট্রপতিকে নন-এমপিও শিক্ষকদের স্মারকলিপি

প্রধানমন্ত্রী কর্তৃক নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে রাষ্ট্রপতি ...