সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১৭ এপ্রিল ২০১৮      

সীমানা পুনর্বহাল দাবিতে রৌমারীতে বিক্ষোভ
 
কুড়িগ্রাম ও রৌমারী প্রতিনিধি

কুড়িগ্রাম-৪ আসনের সীমানা পুনর্বহালের দাবিতে সোমবার রৌমারীতে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছেন এলাকাবাসী। বিকেলে উপজেলা পরিষদ চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুক্তমঞ্চে এসে শেষ হয়। কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য রুহুল আমিনের সভাপতিত্বে বক্তব্য দেন রৌমারী উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান বঙ্গবাসী, রাজীবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শফিউল আলম, রৌমারী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবদুল কাদের, রাজীবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই সরকার, রাজীবপুর উপজেলা বিএনপির সভাপতি মো. মোখলেছুর রহমান, আজিবর রহমান, ইমান আলী, আবু বকর সিদ্দিক ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন।

সরিষাবাড়ীতে পুকুরে ডুবে শিশুর মৃত্যু
 
সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি

সরিষাবাড়ীতে পুকুরে ডুবে মাহিম মিয়া (৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার বিকেলে উপজেলার পুঠিয়ারপাড় গ্রামে এ ঘটনা ঘটে। কামরাবাদ ইউনিয়নের সোনাকান্দর গ্রামের লাল মিয়ার ছেলে মাহিম মিয়া। সোমবার সকালে পাশের ইউনিয়ন পুঠিয়ারপাড় গ্রামে নানা মজিবর রহমানের বাড়িতে বেড়াতে যায় মাহিম। বেড়াতে গিয়ে নানার বাড়ি পাশে পুকুরে গোসল করতে নেমে পানিতে তলিয়ে যায়। এ সময় এক লোক দেখতে পেয়ে তাকে উদ্ধার করে সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আরিফুর রহমান তাকে মৃত ঘোষণা করেন।

কালিয়াকৈরে জাতীয় পার্টির কর্মিসভা
 
কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

কালিয়াকৈর উপজেলা জাতীয় পার্টির উদ্যোগে সোমবার বিকেলে এক কর্মিসভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ফুলবাড়িয়া দলীয় কার্যালয়ে কর্মিসভায় সভাপতিত্ব করেন ফুলবাড়িয়া ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি জয়নাল সরকার। কেন্দ্রীয় জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও আগামী সংসদ নির্বাচনের গাজীপুর-১ আসনের প্রার্থী খন্দকার আবদুস সালাম জাতীয় পার্টির উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডের নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করেন। এ সময় তিনি ফুলবাড়িয়া বাজার, চাবাগান বাজার, মধ্যপাড়া জামালপুর চৌরাস্তা এলাকায় দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের সঙ্গে মতবিনিময় করেন। এক কর্মিসভায় নেতাকর্মীদের দাবির পরিপ্রেক্ষিতে ওই প্রার্থী তার নির্বাচনী এলাকায় থাকার প্রতিশ্রুতির আলোকে ওই কর্মসূচি পালন করা হচ্ছে। দিনব্যাপী গণসংযোগ ও পথসভা শেষে কর্মিসভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান খন্দকার আবদুস সালাম, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু, উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন, ইব্রাহিম দেওয়ান, শহিদুল্লাহ মেম্বার, আবদুল লতিফ খান, মাজাহারুল ইসলাম, জাহাঙ্গীর আলম, খলিলুর রহমান প্রমুখ।

বুড়িচংয়ে উদ্ধার হওয়া ৭ বোমা নিষ্ফ্ক্রিয় করেছে র‌্যাব
 
বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি

কুমিল্লার বুড়িচংয়ে ছাত্রদল নেতা আবদুল আলিমের দোকান থেকে উদ্ধার হওয়া সাতটি বোমা গতকাল সোমবার নিষ্ফ্ক্রিয় করেছে র‌্যাবের বোমা নিষ্ফ্ক্রিয়কারী দল। আগানগর এলাকার রিয়া সেনিটারি নামে একটি দোকানে অভিযান চালিয়ে সাতটি হাতবোমা উদ্ধার করে। এ ঘটনায় দোকানের মালিক উপজেলার ষোলনল ইউনিয়নের গাজীপুর গ্রামে আবদুল রেজ্জাক ড্রাইভারের ছেলে উপজেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আবদুল আলিমকে আটক করে র‌্যাব। আদালতের নির্দেশে সোমবার ঢাকা থেকে ডিএডি মো. রায়হান আলীর নেতৃত্বে সাত সদস্যের একটি বোমা নিষ্ফ্ক্রিয়কারী দল আসে। দুপুর ১টায় বুড়িচং আনন্দ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে নিষ্ফ্ক্রিয় করার জন্য নেওয়া হয় বোমাগুলো। এ সময় বুড়িচং থানার অফিসার ইনচার্জ মনোজ কুমার দেসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কালিয়াকৈরে গৃহবধূর লাশ উদ্ধার
 
কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

কালিয়াকৈর উপজেলার কুতুবদিয়া এলাকা থেকে সোমবার দুপুরে পুলিশ সালমা বেগম (২২) নামের এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে। পুলিশের ধারণা, দুর্বৃত্তরা প্রবাসীর স্ত্রী সালমা বেগমকে হত্যা করে পালিয়ে গেছে। পুলিশ মরদেহ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ মর্গে পাঠিয়েছেন। নিহত সালমা বেগম উপজেলার কুতুবদিয়া এলাকার ইরাক প্রবাসী সেলিম হোসেনের দ্বিতীয় স্ত্রী।

পলাশে দুই মাদক ব্যবসায়ী আটক
 
পলাশ (নরসিংদী) প্রতিনিধি

নরসিংদীর পলাশে ৮৫০ পিস ইয়াবাসহ বিপুল বাউল ও মো. সাদ্দাম হোসেনকে আটক করেছে পুলিশ। রোববার রাতে গজারিয়া ইউনিয়নের পারুলিয়া মোড় থেকে তাদের আটক করা হয়। আটককৃত বিপুল বাউল নরসিংদী সদর থানার কাউরিয়াপাড়ার অনিল বাউলের ছেলে ও মো. সাদ্দাম হোসেন নরসিংদী সদর থানার দামের ভাউলা গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে। থানা পুলিশ সূত্রে জানা যায়, আটকৃতরা দীর্ঘদিন ধরে নরসিংদী জেলার বিভিন্ন উপজেলায় ইয়াবা ব্যবসা করে আসছে। এসআই মোস্তাক আহম্মেদ ৮৫০ পিস ইয়াবাসহ তাদের আটক করে। মাদক উদ্ধারের ঘটনায় এসআই মোস্তাক আহম্মেদ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আটককৃতদের বিরুদ্ধে পলাশ থানায় মামলা করেন। এ ব্যাপারে পলাশ থানার ওসি সাইদুর রহমান জানান, আটককৃত বিপুল বাউল ও সাদ্দাম হোসেন পেশাদার মাদক ব্যবসায়ী। তাদের বিরুদ্ধে নরসিংদী সদর থানাসহ বিভিন্ন থানায় একাধিক মাদক মামলা রয়েছে।

গজারিয়ায় পাঁচ শতাধিক জেলেকে খাদ্যশস্য বিতরণ
 
গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার আট ইউনিয়নে চলতি জাটকা মৌসুমে পাঁচ শতাধিক জেলে পরিবারকে প্রণোদনা হিসেবে প্রতি মাসে ৪০ কেজি চাল বিতরণ করা হবে। সোমবার হোসেন্দী ইউপি কার্যালয় প্রাঙ্গণে হোসেন্দী ইউনিয়নের ১৫৮টি জেলে পরিবারের মধ্যে চাল বিতরণ করা হয়েছে। জাতীয় মাছ ইলিশের উৎপাদন বৃদ্ধি ও প্রাণীজ আমিষ জাতীয় খাদ্য খাটতি পূরণের লক্ষ্যে ১ নভেম্বর থেকে ৩০ জুন পর্যন্ত আট মাস বাংলাদেশে জাটকা মৌসুম হিসেবে স্বীকৃত এবং জাটকা আহরণ নিষিদ্ধ। উল্লিখিত মৌসুমে ইলিশ ও জাটকা আহরণে নিয়োজিত দুস্থ জেলেদের প্রণোদনা হিসেবে প্রতি মাসে ৪০ কেজি চাল দেওয়া হচ্ছে।
আচরণবিধি মানছেন না এমপিরা

আচরণবিধি মানছেন না এমপিরা

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর ...

ক্ষমতাসীনদের দখলে কোরবানির পশুহাট

ক্ষমতাসীনদের দখলে কোরবানির পশুহাট

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে রাজধানীতে যেসব অস্থায়ী পশুহাট বসবে, এবারও ...

ইসলামী দলের ভোট নিয়ে দুশ্চিন্তা দুই দলেই

ইসলামী দলের ভোট নিয়ে দুশ্চিন্তা দুই দলেই

সিলেটের রাজনীতিতে আওয়ামী লীগ-বিএনপির পাশাপাশি শক্ত অবস্থান রয়েছে কয়েকটি ধর্মভিত্তিক ...

বৃক্ষমেলা ফুলে-ফলে সবুজের মুগ্ধতা

বৃক্ষমেলা ফুলে-ফলে সবুজের মুগ্ধতা

শ্রাবণের আকাশে তপ্ত রোদ। নীল আকাশে উজ্জ্বল ঝলমলে সোনালি কারুকাজ। ...

কয়লা সংকটে বড়পুকুরিয়ার বিদ্যুৎ উৎপাদন বন্ধের পথে

কয়লা সংকটে বড়পুকুরিয়ার বিদ্যুৎ উৎপাদন বন্ধের পথে

দেশের একমাত্র কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বড়পুকুরিয়ার উৎপাদন কমছে। কয়লা সরবরাহ কমে ...

'সাকিব-মোস্তাফিজ টেস্ট খেলতে আগ্রহী না'

'সাকিব-মোস্তাফিজ টেস্ট খেলতে আগ্রহী না'

বাংলাদেশের টেস্টে ক্রিকেটের জন্য নতুন খেলোয়াড়দের নিয়ে ভাবতে হবে বলে ...

বরিশালে সেনা মোতায়েনের দাবি সরোয়ারের

বরিশালে সেনা মোতায়েনের দাবি সরোয়ারের

বরিশাল সিটি নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী ...

রাজশাহীতে রেলের নিয়োগ পরীক্ষা আধাঘণ্টা আগে স্থগিত

রাজশাহীতে রেলের নিয়োগ পরীক্ষা আধাঘণ্টা আগে স্থগিত

রাজশাহীতে প্রশ্ন ফাঁসের অজুহাতে শুক্রবার শুরুর আধাঘণ্টা আগে বাংলাদেশ রেলওয়ের ...