সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০১৮      

মির্জাপুরে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা
 
মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

মির্জাপুরে শ্নীলতাহানির কথিত অভিযোগে পিটিয়ে হত্যার ঘটনায় মির্জাপুর থানায় হত্যা মামলা করা হয়েছে। রোববার রাতে শাহিনের স্ত্রী রেহেনা বেগম বাদী হয়ে এ মামলা করেছেন। উপজেলা বানাইল ইউনিয়নের মাঝালিয়া গ্রামের ছয় বছরের শিশুর শ্নীলতাহানি চেষ্টার কথিত অভিযোগে একই গ্রামের মোহাম্মদ আলীর হুকুমে গ্রামের সুমন, এজাজ, অয়নসহ ২৪ জন হত্যাকাণ্ডে অংশ নেয় বলে মামলায় উল্লেখ করা হয়েছে। মোহাম্মদ আলী উপজেলা বিএনপির সহসভাপতি বলে দলীয় সূত্রে জানা গেছে। উপজেলার বানাইল ইউনিয়নের মাঝালিয়া গ্রামের দুই সন্তানের জনক সবজি ব্যবসায়ী শাহিন এক শিশুর শ্নীলতাহানির চেষ্টা চালায়। এমন কথিত অভিযোগ এনে শুক্রবার সন্ধ্যার পর বিচারের কথা বলে বাড়ি থেকে মাঝালিয়া স্কুলমাঠে ডেকে নিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। পরে পুলিশের সহায়তায় তাকে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ফেসবুকের স্ট্যাটাসে হুইল চেয়ার পেলেন হোসেন আলী
 
গাজীপুর প্রতিনিধি

প্যারালাইজডে আক্রান্ত হয়ে হঠাৎ করে পঙ্গু হয়ে যাওয়া হতদরিদ্র হোসেন আলী অনেকের কাছেই একটি হুইল চেয়ার চেয়েছেন। কিন্তু চলাচলের জন্য একটি হুইল চেয়ার তার ভাগ্যে জোটেনি। পঙ্গু হোসেন আলীর এই অসহায়ত্ত দেখে এক যুবক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি হুইল চেয়ারের আবেদন জানান। ফেসবুকের আবেদনে সাড়া দিয়ে ওই বৃদ্ধকে হুইল চেয়ার দেওয়ার জন্য এগিয়ে আসেন নাছির মোড়ল নামে এক যুবক। গতকাল সোমবার সন্ধ্যায় শ্রীপুর উপজেলার সিংদিঘী গ্রামে হোসেন আলীর জীর্ণ কুটিরে নাছির মোড়ল একটি হুইল চেয়ার নিয়ে হাজির হন। আবেগাপ্লুত হয়ে পড়েন তিনি। নাছির মোড়ল এ সময় নগদ অর্থও দেন হোসেন আলীকে।

জনি হত্যাকারীদের শাস্তি দাবি এলাকাবাসীর
 
কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

কেন্দুয়া উপজেলার মোজাফরপুর ইউনিয়নের গগডা আটকান্দিয়া গ্রামের আবদুল বারেকের পুকুর থেকে স্কুলছাত্র জনির বস্তাবন্দি লাশ উদ্ধারের পর নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে নিজ বাড়িতে আনা হয়। সোমবার সন্ধ্যার আগে তার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে লাশের দাফন সম্পন্ন হয়েছে। লোকজন স্কুলছাত্র জনির হত্যারহস্য উদ্ঘাটনসহ প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়। শুক্রবার বিকেল থেকে নিখোঁজ হয় গগডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র জনি। মাইকে প্রচার করে খোঁজাখুঁজির পরও তাকে পাওয়া যাচ্ছিল না। রোববার সকালে আবদুল বারেকের পুকুর থেকে তার বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ।

ত্রিশালে বাল্যবিয়ে প্রতিরোধে ৫টি ব্রিগেড
 
ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ত্রিশালে প্রধানমন্ত্রীর দেওয়া পুরস্কারের অর্থ দিয়ে বাল্যবিয়ে ও যৌন হয়রানি প্রতিরোধে আরও পাঁচটি ব্রিগেডের উদ্বোধন করেছেন বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান। সোমবার উপজেলা প্রশাসনের আয়োজনে ত্রিশাল নজরুল বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান। ব্রিগেডের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা শেষে নতুন পাঁচটি ব্রিগেডের ৫০ সদস্যের হাতে একটি করে বাইসাইকেল ও ক্যাপ তুলে দেন বিভাগীয় কমিশনার। ইউএনও মোহাম্মদ আবদুল্লাহ আল জাকিরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলাম, নারী ভাইস চেয়ারম্যান লুৎফুন্নেসা বিউটি, সহকারী কমিশনার (ভূমি) এরশাদ উদ্দিন, উপজেলা সমন্বয়কারী রতন সরকার, রফিকুল আলম প্রমুখ।
পুঠিয়ায় থেমে থাকা ট্রাকে শ্যামলীর বাসের ধাক্কা, নিহত ৩

পুঠিয়ায় থেমে থাকা ট্রাকে শ্যামলীর বাসের ধাক্কা, নিহত ৩

রাজশাহীর পুঠিয়া উপজেলায় রাস্তার পাশে থেমে থাকা একটি ট্রাককে পেছন ...

কবরীর  বাসায় ১৭ লাখ টাকা চুরি!

কবরীর বাসায় ১৭ লাখ টাকা চুরি!

ঢাকাই চলচ্চিত্রের একসময়ের জনপ্রিয় নায়িকা সারাহ বেগম কবরীর গুলশানের বাসায় ...

কোমর-পিঠ ব্যথায় কার্যকর ব্যায়াম

কোমর-পিঠ ব্যথায় কার্যকর ব্যায়াম

কোমর ও পিঠে ব্যথার সমস্যা খুব ভয়াবহ আকার ধারণ করেছে। ...

'আসল' খেলায় জ্বলে উঠুক টাইগাররা

'আসল' খেলায় জ্বলে উঠুক টাইগাররা

আকাশছোঁয়া অট্টালিকার সারি, ঝকঝকে শপিংমল, এমিরেটসের বৈভব ভরা বিমান মহল- ...

প্রেমের জন্য...

প্রেমের জন্য...

নারায়ণগঞ্জের আড়াইহাজারে প্রেমিকের সঙ্গে অভিমান করে মায়া আক্তার (১৬) নামে ...

আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল শুরু

আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল শুরু

পবিত্র আশুরা উপলক্ষে শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিল শুরু হয়েছে। শুক্রবার ...

জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী

জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে সপ্তাহব্যাপী সরকারি সফরে ...

রাঙামাটিতে ইউপিডিএফের ২ কর্মীকে গুলি করে হত্যা

রাঙামাটিতে ইউপিডিএফের ২ কর্মীকে গুলি করে হত্যা

রাঙামাটির নানিয়ারচর উপজেলায় পাহাড়ি সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই ...