সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০১৮      

মির্জাপুরে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা
 
মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

মির্জাপুরে শ্নীলতাহানির কথিত অভিযোগে পিটিয়ে হত্যার ঘটনায় মির্জাপুর থানায় হত্যা মামলা করা হয়েছে। রোববার রাতে শাহিনের স্ত্রী রেহেনা বেগম বাদী হয়ে এ মামলা করেছেন। উপজেলা বানাইল ইউনিয়নের মাঝালিয়া গ্রামের ছয় বছরের শিশুর শ্নীলতাহানি চেষ্টার কথিত অভিযোগে একই গ্রামের মোহাম্মদ আলীর হুকুমে গ্রামের সুমন, এজাজ, অয়নসহ ২৪ জন হত্যাকাণ্ডে অংশ নেয় বলে মামলায় উল্লেখ করা হয়েছে। মোহাম্মদ আলী উপজেলা বিএনপির সহসভাপতি বলে দলীয় সূত্রে জানা গেছে। উপজেলার বানাইল ইউনিয়নের মাঝালিয়া গ্রামের দুই সন্তানের জনক সবজি ব্যবসায়ী শাহিন এক শিশুর শ্নীলতাহানির চেষ্টা চালায়। এমন কথিত অভিযোগ এনে শুক্রবার সন্ধ্যার পর বিচারের কথা বলে বাড়ি থেকে মাঝালিয়া স্কুলমাঠে ডেকে নিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। পরে পুলিশের সহায়তায় তাকে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ফেসবুকের স্ট্যাটাসে হুইল চেয়ার পেলেন হোসেন আলী
 
গাজীপুর প্রতিনিধি

প্যারালাইজডে আক্রান্ত হয়ে হঠাৎ করে পঙ্গু হয়ে যাওয়া হতদরিদ্র হোসেন আলী অনেকের কাছেই একটি হুইল চেয়ার চেয়েছেন। কিন্তু চলাচলের জন্য একটি হুইল চেয়ার তার ভাগ্যে জোটেনি। পঙ্গু হোসেন আলীর এই অসহায়ত্ত দেখে এক যুবক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি হুইল চেয়ারের আবেদন জানান। ফেসবুকের আবেদনে সাড়া দিয়ে ওই বৃদ্ধকে হুইল চেয়ার দেওয়ার জন্য এগিয়ে আসেন নাছির মোড়ল নামে এক যুবক। গতকাল সোমবার সন্ধ্যায় শ্রীপুর উপজেলার সিংদিঘী গ্রামে হোসেন আলীর জীর্ণ কুটিরে নাছির মোড়ল একটি হুইল চেয়ার নিয়ে হাজির হন। আবেগাপ্লুত হয়ে পড়েন তিনি। নাছির মোড়ল এ সময় নগদ অর্থও দেন হোসেন আলীকে।

জনি হত্যাকারীদের শাস্তি দাবি এলাকাবাসীর
 
কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

কেন্দুয়া উপজেলার মোজাফরপুর ইউনিয়নের গগডা আটকান্দিয়া গ্রামের আবদুল বারেকের পুকুর থেকে স্কুলছাত্র জনির বস্তাবন্দি লাশ উদ্ধারের পর নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে নিজ বাড়িতে আনা হয়। সোমবার সন্ধ্যার আগে তার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে লাশের দাফন সম্পন্ন হয়েছে। লোকজন স্কুলছাত্র জনির হত্যারহস্য উদ্ঘাটনসহ প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়। শুক্রবার বিকেল থেকে নিখোঁজ হয় গগডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র জনি। মাইকে প্রচার করে খোঁজাখুঁজির পরও তাকে পাওয়া যাচ্ছিল না। রোববার সকালে আবদুল বারেকের পুকুর থেকে তার বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ।

ত্রিশালে বাল্যবিয়ে প্রতিরোধে ৫টি ব্রিগেড
 
ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ত্রিশালে প্রধানমন্ত্রীর দেওয়া পুরস্কারের অর্থ দিয়ে বাল্যবিয়ে ও যৌন হয়রানি প্রতিরোধে আরও পাঁচটি ব্রিগেডের উদ্বোধন করেছেন বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান। সোমবার উপজেলা প্রশাসনের আয়োজনে ত্রিশাল নজরুল বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান। ব্রিগেডের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা শেষে নতুন পাঁচটি ব্রিগেডের ৫০ সদস্যের হাতে একটি করে বাইসাইকেল ও ক্যাপ তুলে দেন বিভাগীয় কমিশনার। ইউএনও মোহাম্মদ আবদুল্লাহ আল জাকিরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলাম, নারী ভাইস চেয়ারম্যান লুৎফুন্নেসা বিউটি, সহকারী কমিশনার (ভূমি) এরশাদ উদ্দিন, উপজেলা সমন্বয়কারী রতন সরকার, রফিকুল আলম প্রমুখ।
তোশাখানা জাদুঘর উদ্বোধন

তোশাখানা জাদুঘর উদ্বোধন

রাষ্ট্রীয় পদাধিকারীদের পাওয়া দেশি-বিদেশি বিভিন্ন উপহারসামগ্রী সংরক্ষণে তোশাখানার জন্য নিজস্ব ...

বিশ্ব ইজতেমা স্থগিত

বিশ্ব ইজতেমা স্থগিত

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন এবং তাবলিগ জামাতের দুই পক্ষের মধ্যে ...

শেকড়ের গান গেয়ে মাতালেন আব্দুল হাই দেওয়ান

শেকড়ের গান গেয়ে মাতালেন আব্দুল হাই দেওয়ান

রাজধানীর আর্মি স্টেডিয়ামের অনুষ্টিত ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট-২০১৮' র প্রথম দিনে ...

নয়াপল্টনের আকাশে ড্রোন

নয়াপল্টনের আকাশে ড্রোন

রাজধানীর নয়াপল্টন এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পর দিন ...

নয়াপল্টনে সহিংসতার ৩ মামলা ডিবিতে, রিমান্ডে ৩৮

নয়াপল্টনে সহিংসতার ৩ মামলা ডিবিতে, রিমান্ডে ৩৮

নয়াপল্টনে সহিংসতার ঘটনায় দায়ের করা তিনটি মামলা বৃহস্পতিবার তদন্তের জন্য ...

বর-বধূ সাজে রণবীর-দীপিকা

বর-বধূ সাজে রণবীর-দীপিকা

বলিউডের আলোচিত জুটি রণবীর-দীপিকার বিয়ের ছবি দেখার জন্য মুখিয়ে ছিলেন ভক্তরা। অবশেষে ...

রোহিঙ্গা প্রত্যাবাসন স্থগিত

রোহিঙ্গা প্রত্যাবাসন স্থগিত

রোহিঙ্গা প্রত্যাবাসন স্থগিত করা হয়েছে। বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গারা স্বদেশে ...

ঐক্যফ্রন্ট ক্ষমতায় গেলে প্রধানমন্ত্রী হবেন কে: কাদের

ঐক্যফ্রন্ট ক্ষমতায় গেলে প্রধানমন্ত্রী হবেন কে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, 'জাতীয় ঐক্যফ্রন্ট ক্ষমতায় ...