বাংলাদেশের পাশে থাকবে ভারত -হর্ষবর্ধন শ্রিংলা

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৮      

বরিশাল ব্যুরো

বাংলাদেশে ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, সুখ-দুঃখে বাংলাদেশের পাশে থাকবে ভারত। বাংলাদেশ জঙ্গিবাদ দমন করে সমাজে শান্তি প্রতিষ্ঠা এবং উন্নয়নশীল দেশগুলোর মধ্যে স্থান করে নিয়েছে।

গতকাল শনিবার বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় মিলনায়তনে মুক্তিযোদ্ধা বৃত্তির চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় হর্ষবর্ধন শ্রিংলা একথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ইন্ধিরা গান্ধী বাংলাদেশ-ভারতের মধ্যে যে সম্প্রীতির বীজ বপন করেছিলেন এখন শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি সেই সম্প্রীতিকে অনেক উচ্চতায় নিয়ে গেছেন। শ্রিংলা বলেন, বাংলাদেশের স্বাস্থ্য এবং অবকাঠামো খাতে ভারতের ৬ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে। বরিশাল নগরীর উন্নয়নেও ভারত সরকার অংশীদার হতে চায়।

২০১৫ সালে বাংলাদেশ সফরকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অঙ্গীকার পুনর্ব্যক্ত করে হর্ষবর্ধন শ্রিংলা বলেন, পাশাপাশি নয়, ভারত-বাংলাদেশ একসঙ্গে চলবে। ভারত সরকার সবসময় মুক্তিযোদ্ধাদের পাশে থাকবে। মোদি সরকার ভারতে অসুস্থ মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসা, সকল মুক্তিযোদ্ধার জন্য ৫ বছরের মাল্টিপল এন্ট্রি ভিসা এবং নতুন মুক্তিযোদ্ধা সন্তান বৃত্তি প্রকল্প চালু করার কথা উল্লেখ করেন তিনি।

ভারতের হাইকমিশন এবং মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্ট আয়োজিত এ বৃত্তি প্রদান অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস এমপি, পংকজ দেবনাথ এমপি, বরিশালের নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল, শেরেবাংলা ফাউন্ডেশনের সভাপতি ফাইয়াজুল হক রাজু। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন খুলনায় ভারতের উপহাইকমিশনের সহকারী হাইকমিশনার রাজীব রায়না, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোশারফ হোসেন, বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান এবং ভারতীয় হাইকমিশনের মিডিয়া অ্যাটাশে রঞ্জন মন্ডল। সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা একাডেমি ট্রাস্টের চেয়ারম্যান ড. আবুল আজাদ। গতকাল বিশ্ববিদ্যালয়, কলেজ এবং মাধ্যমিক পর্যায়ে ১২০ জন মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি-নাতনিকে বৃত্তি দেওয়া হয়। এ পর্যন্ত হাইকমিশন ১২ হাজার ৬২১ জন মুক্তিযোদ্ধার সন্তানকে ২১ কোটি টাকা বৃত্তি প্রদান করেছে।
ভারতের শ্বাস রুদ্ধ করে ’টাই’ আফগানদের

ভারতের শ্বাস রুদ্ধ করে ’টাই’ আফগানদের

ভারত 'বধ' করেই ফেলেছিল আফগানিস্তান। কিন্তু ম্যাচটা শেষ পর্যন্ত টাই ...

পল্টন-সোহরাওয়ার্দী কোনোটাই পাচ্ছে না বিএনপি

পল্টন-সোহরাওয়ার্দী কোনোটাই পাচ্ছে না বিএনপি

আগামীকাল বৃহস্পতিবার প্রথমে রাজধানীতে জনসভা করার ঘোষণা দিয়েছিল বিএনপি। ওইদিন ...

শীর্ষ চার রুশ ব্লগার বাংলাদেশে

শীর্ষ চার রুশ ব্লগার বাংলাদেশে

বাংলাদেশের পর্যটন সম্ভাবনাকে রাশিয়ার জনগণের সামনে তুলে ধরা এবং দ্বিপক্ষীয় ...

ভূমিহীনের জন্য বরাদ্দ জমিতে বড়লোকের পুকুর

ভূমিহীনের জন্য বরাদ্দ জমিতে বড়লোকের পুকুর

মুক্ত জলাশয়ে মাছ ধরে তা বিক্রি করে সংসার চলতো ভূমিহীন ...

জাতীয় ঐক্যকে চাপে রাখবে আ'লীগ ও ১৪ দলীয় জোট

জাতীয় ঐক্যকে চাপে রাখবে আ'লীগ ও ১৪ দলীয় জোট

শুরুতে স্বাগত জানালেও জাতীয় ঐক্য প্রক্রিয়া গঠন এবং সরকারবিরোধীদের নিয়ে ...

জিততেই হবে আজ

জিততেই হবে আজ

অতীতের ভুল তারা কখনোই স্বীকার করে না। মানতে চায় না ...

প্রশাসনে নির্বাচনী রদবদল

প্রশাসনে নির্বাচনী রদবদল

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে প্রশাসন সাজানোর উদ্যোগ নিয়েছে ...

বিএনপির সমাবেশের পর ঐক্যের লিয়াজো কমিটি

বিএনপির সমাবেশের পর ঐক্যের লিয়াজো কমিটি

আগামী শনিবার বিএনপির সমাবেশের পর 'বৃহত্তর জাতীয় ঐক্যের' লিয়াজো কমিটি ...