শিক্ষা সংবাদ

প্রকাশ: ১৭ মে ২০১৮      

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে সিএসই ফেস্ট

ইস্ট ওয়েস্ট বিশ্বদ্যিালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের একুশ বছর পূর্তি উপলক্ষে ১০-১৩ মে চার দিনব্যাপী 'সিএসই ফেস্ট ২০১৮' শিরোনামে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। আয়োজনের মধ্যে ছিল- র‌্যালি, কুইজ প্রতিযোগিতা, প্রোগ্রামিং প্রতিযোগিতা, গেমিং প্রতিযোগিতা, প্রজেক্ট তৈরির প্রতিযোগিতা, সেমিনার এবং সবশেষে পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ১০ মে সকালে রাজধানীর আফতাবনগরে উদ্বোধনী অনুষ্ঠান ও র‌্যালির মাধ্যমে 'সিএসই ফেস্ট'-এর উদ্বোধন করেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. ইউসুফ আলী মোল্লাহ।

এডাস্টের বোর্ড অব ট্রাস্টিজের সভা

অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের ১৭তম সভা ১০ মে উত্তরার স্থায়ী ক্যাম্পাস সম্মেলন কক্ষে বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান মো. ইসরাফিল আলম এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ছাড়াও বিশ্ববিদ্যালয় সুষ্ঠুভাবে পরিচালনার জন্য মো. ইসরাফিল আলম এমপিকে সর্বসম্মতভাবে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত করা হয়। সভায় বোর্ড অব ট্রাস্টিজের সদস্য মো. মোবারক হোসেন, প্রফেসর ড. এম শাহীন খান, সৈয়দ মোহাম্মদ হেমায়েত হোসেন, গোলাম সারোয়ার কবির, মো. জোনায়েত আহমেদ, আরিফুল বারী মজুমদার, শাহ্‌জাহান মোহাম্মদ মহিউদ্দীন, মো. কামরুজ্জামান, মঞ্জুর মাহমুদ হোসেন এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. সেকুল ইসলাম উপস্থিত ছিলেন।



ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের সমঝোতা স্মারক স্বাক্ষর ও সেমিনার
ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্টের মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) ১৪ মে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের মেইন ক্যাম্পাসের কনফারেন্স রুমে স্বাক্ষরিত হয়েছে। সমঝোতা স্মারক স্বাক্ষরের পর ব্যবসা প্রশাসন বিভাগের উদ্যোগে 'ক্যারিয়ার প্ল্যানিং অব ইন্টারন্যাশনাল ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট' শীর্ষক সেমিনার বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধান অতিথি ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুশফিক মান্নান চৌধুরী ও ট্রেজারার মোরশেদা চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য, অধ্যাপক ড. এম নুরুল ইসলাম। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আবদুল হালিম সরকার, ম্যানেজার (প্রোগ্রাম অ্যান্ড ট্রেনিং, আরএইচটিআই), ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট। সেমিনারে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগীয় প্রধান এবং ব্যবসা প্রশাসন বিভাগের শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীরা।

গ্রন্থনা :তারিক হাসান

পরবর্তী খবর পড়ুন : বাংলাদেশ ও বিশ্বপরিচয়

ওয়াটসনের সেঞ্চুরিতে আইপিএল শিরোপা চেন্নাইয়ের

ওয়াটসনের সেঞ্চুরিতে আইপিএল শিরোপা চেন্নাইয়ের

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে আইপিএলের ১১তম আসরের শিরোপা ...

দেশের এ অবস্থা জাতির জন্য হুমকি: ফখরুল

দেশের এ অবস্থা জাতির জন্য হুমকি: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে গণতন্ত্রকে যেভাবে ...

সৌদি থেকে ফিরলেন আরও ৪০ নারী

সৌদি থেকে ফিরলেন আরও ৪০ নারী

সৌদি আরবে কর্মক্ষেত্রে নির্যাতনের শিকার আরও ৪০ নারী দেশে ফিরছেন। ...

বিশিষ্টজনের সঙ্গে রাষ্ট্রপতির ইফতার

বিশিষ্টজনের সঙ্গে রাষ্ট্রপতির ইফতার

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রোববার বঙ্গভবনে প্রধানমন্ত্রীসহ দেশের বিশিষ্ট নাগরিকদের ...

তাপপ্রবাহের আভাস, গরম আরও বাড়বে

তাপপ্রবাহের আভাস, গরম আরও বাড়বে

টানা বৃষ্টির কারণে এবার চৈত্র ও বৈশাখে পারদ চড়তে পারেনি। ...

ঈদে নতুন নোট ৩ জুন থেকে

ঈদে নতুন নোট ৩ জুন থেকে

ঈদ উৎসবে নতুন নোটের বাড়তি চাহিদা তৈরি হয়। এ চাহিদা ...

আগামী জাতীয় নির্বাচন সবার জন্য চ্যালেঞ্জ: স্থানীয় সরকারমন্ত্রী

আগামী জাতীয় নির্বাচন সবার জন্য চ্যালেঞ্জ: স্থানীয় সরকারমন্ত্রী

ফরিদপুর জেলা পুলিশের আয়োজনে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় ...

রামোসের শাস্তি চেয়ে দেড় লাখের বেশি ভক্তের স্বাক্ষর

রামোসের শাস্তি চেয়ে দেড় লাখের বেশি ভক্তের স্বাক্ষর

রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার সের্গিও রামোস লিভারপুলের তারকা মোহাম্মদ সালাহকে ইচ্ছাকৃতভাবে ...