ঈদ ফ্যাশনে শার্ট

প্রকাশ: ০৯ জুলাই ২০১৪      

ঈদ উৎসবে ছেলেদের পোশাকে পাঞ্জাবির পাশাপাশি শার্টের আবেদন কম নয়। ফ্যাশন, স্মার্টনেস আর ব্যক্তিত্ব_ সবকিছুই যেন ফুটে ওঠে শার্টের মাধ্যমে। পছন্দের শার্ট কিনতে ঢুঁ মারতে পারেন শপিংমল কিংবা শোরুমগুলোতে...

ছেলেদের ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ হলো শার্ট। শার্টের ট্রেন্ডটা একটু দ্রুতই পরিবর্তিত হয়। লং শার্টের ফ্যাশনকে পেছনে ফেলে বর্তমান সময়ে শর্ট আর সেমি লং শার্টের প্রাধান্য বেড়েই চলেছে। হাল ফ্যাশনের কথা মাথায় রেখে ছেলেদের শার্টে প্রতিনিয়তই নতুনত্ব আনছে দেশীয় ব্র্যান্ডগুলো।
ঈদ আসছে। জমে উঠছে শার্টের বাজার। এরই মধ্যে শুরু হয়ে গেছে ঈদের প্রস্তুতি নিয়ে তোড়জোড়। ঈদের কেনাকাটার পরিকল্পনায় মেয়েদের চেয়ে পিছিয়ে নেই ছেলেরাও। ঈদ আয়োজনে প্রথমেই প্রাধান্য পায় মার্জিত রুচির ও সবার আবেদন আছে এমন একটি ব্র্যান্ড শার্ট।
ছেলেদের ফ্যাশনে অন্যতম আবেদন এই শার্টকে ঘিরেই। ছেলেদের পোশাকের তালিকায় প্রথমেই আসে শার্টের ব্যাপারটি। তাই উৎসবের এ আনন্দে ছেলেদের শার্ট কেনা চাই-ই চাই। ছেলেদের ফ্যাশন, স্মার্টনেস আর ব্যক্তিত্বই বলুন, সবকিছুই ফুটে উঠে শার্টের মাধ্যমে। তাই পরনের শার্টটি হতে হবে সবচেয়ে আধুনিক ও ফ্যাশনেবল।
বাজারে আসা শার্টগুলো এক কালারের বা কনট্রাস্ট লাইট কালারের। শতভাগ দেশীয় কটন কাপড় দিয়ে তৈরি এসব শার্ট তরুণদের পছন্দের শীর্ষে। এবার ঈদে লাইট কালারের কিছুটা লুজ ফিটিং এবং একটু লং শার্ট বেশি চলবে বলে আশা করা যায়। তবে বডি ফিটিং শার্টগুলোর চাহিদাও কম নয় বলে জানান বিক্রেতারা। আসছে ঈদ ফ্যাশনে শার্টের রঙ-ঢঙ নিয়ে জানতে চাইলে ফ্যাশন হাউস ক্যাটস আইয়ের ডিজাইনার সাদিক কুদ্দুস জানান, 'এবারের ঈদে গরম ও বর্ষার কথা মাথায় রেখে সুতি শার্টের ওপর বেশি নজর দেওয়া হয়েছে। আর সে সঙ্গে ফ্যাশন সচেতন তরুণদের থাকছে স্ট্রাইপ, কালারফুল স্ট্রাইপ ও বিভিন্ন ধরনের চেক শার্টের সমাহার।'
বর্তমান সময়ের শার্টের ট্রেন্ড নিয়ে তরুণ প্রজন্মের কয়েকজন জানান, 'ঈদে পাঞ্জাবির পর ছেলেদের পছন্দের তালিকায় থাকে একটা ভালো শার্ট কেনা। কেননা বছরের বেশিরভাগ সময়ই ছেলেদের সঙ্গী শার্ট। আর তাই শার্টের ব্যাপারে তাদের পছন্দ ব্র্যান্ডের শার্টগুলো।
বাজার ঘুরে বেশ কয়েক ধরনের শার্ট লক্ষ্য করা গেছে। এর মধ্যে ফোল্ডিং করা শার্টগুলো চোখে পড়ার মতো। তবে নতুনত্ব এসেছে ফোল্ডিংয়ের ধরনেও। শার্টের হাতাগুলোর ভেতরের অংশগুলোকে হাইলাইট করে শার্টগুলোকে দেওয়া হয়েছে ভিন্নমাত্রা। বৈচিত্র্য আনা হচ্ছে শার্টের বোতামেও। নারিকেলের খোসা, কাঠ ও ঝিনুক দিয়ে বানানো হচ্ছে নান্দনিক বোতাম।
বাজারে এখন পাঞ্জাবি কলারের শার্ট, ঘাড়ে বেল্ট, হাতে বেল্ট ও বুকের দুই পাশে ঢাকনাযুক্ত পকেট শার্টগুলো বেশ লক্ষণীয়। এ ছাড়াও রঙ বা শার্টের ওপর প্রিন্টের দিক থেকে চেক শার্টগুলোকে এগিয়ে রাখতে হয় কয়েক ধাপ।
যেখানে পাবেন
ছেলেদের পছন্দের ব্র্যান্ডগুলো যেমন প্লাস পয়েন্ট, ক্যাটস আই, মেনজ ক্লাব, ওয়েসটেক্স, এক্সট্যাসি, ট্রেন্ডস, রিচম্যান, ইজি, জেন্টেলপার্ক ইত্যাদি হাউস ঘুরে দেখা যায় বর্তমানে বাজারে বেশ কিছু নতুন ডিজাইনের শার্ট এসেছে। এ ছাড়াও তরুণ-তরুণীসহ সব বয়সীর শার্টের জন্য আলাদা সুনাম রয়েছে রাজধানীর আজিজ সুপার মার্কেটের। অন্যদিকে রাজধানীর মেট্রো শপিংমল, বসুন্ধরা সিটি শপিংমল, পলওয়েল সুপার মার্কেট, রাজলক্ষ্মী, প্লাজা এআর, গুলিস্তান, ফার্মগেট, এলিফ্যান্ট রোড, নিউমার্কেট, বঙ্গবাজারসহ বিভিন্ন স্থানে অবস্থিত ছোট-বড় বিভিন্ন ফ্যাশন হাউস থেকে কিনতে পারেন আপনার পছন্দের শার্টটি।
এসব শার্টের কলার ও হাতের কাফগুলো অন্য কালার করে ভিন্নতা আনা হয়েছে। এ ছাড়াও এক কালার শার্টে সামনে-পেছনে বেশ কিছু স্ট্রাইপ দিয়ে উপস্থাপন করা হয়েছে, একরঙা শার্টে আবার সেলাইগুলো মোটা করে ভিন্ন রঙ ব্যবহার করে নান্দনিকতা আনা হয়েছে।

লেখা :সাজিদ আরাফাত

পরবর্তী খবর পড়ুন : দই দিয়ে...

নেইমার-এমবাপ্পের চোট বড় নয়

নেইমার-এমবাপ্পের চোট বড় নয়

প্রীতি ম্যাচ খেলতে কাছাকাছি সময়ে মাঠে নেমেছিল ব্রাজিল এবং ফ্রান্স। ...

অজিদের কাছে হারে শুরু ভারতের

অজিদের কাছে হারে শুরু ভারতের

অস্ট্রেলিয়া সফর হার দিয়ে শুরু হলো ভারতের। টি২০ সিরিজ দিয়ে ...

সুনামগঞ্জে ডোবার দখল নিয়ে সংঘর্ষে নিহত ১

সুনামগঞ্জে ডোবার দখল নিয়ে সংঘর্ষে নিহত ১

সুনামগঞ্জের দিরাই উপজেলায় একটি ডোবার দখলকে কেন্দ্র করে দু'পক্ষের সংঘর্ষে ...

প্রতিবছর এশিয়া কাপ আয়োজনের চিন্তা এসিসি'র

প্রতিবছর এশিয়া কাপ আয়োজনের চিন্তা এসিসি'র

এশিয়া কাপের নিজস্ব জনপ্রিয়তা তৈরি হয়েছে। এশিয়া অঞ্চলের দেশগুলোকে ক্রিকেটের ...

বিশ্বের সব থেকে ধনী মন্দির, সম্পদ পাহারা দেয় নাগরাজ!

বিশ্বের সব থেকে ধনী মন্দির, সম্পদ পাহারা দেয় নাগরাজ!

ভারতের পুরীতে জগন্নাথ মন্দিরের সম্পত্তির খতিয়ান শুনে অবাক হন অনেকেই। ...

'অতীত নিয়ে পড়ে নেই উইন্ডিজ'

'অতীত নিয়ে পড়ে নেই উইন্ডিজ'

ওয়েস্ট ইন্ডিজের সর্বশেষ টেস্ট সিরিজটা ভালো যায়নি। ভারতের মাটিতে বড় ...

সন্দ্বীপে অপহৃত শিশুর খোঁজ মেলেনি ৩৬ ঘণ্টায়ও

সন্দ্বীপে অপহৃত শিশুর খোঁজ মেলেনি ৩৬ ঘণ্টায়ও

চট্টগ্রামের সন্দ্বীপে স্কুল ভ্যান থেকে নামিয়ে অপহরণ করা আট বছরের ...

'কম রানের ম্যাচ হবে চট্টগ্রামে'

'কম রানের ম্যাচ হবে চট্টগ্রামে'

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে মুখিয়ে আছেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক সাকিব ...