রোমান যোদ্ধার মিশন

প্রকাশ: ১৭ এপ্রিল ২০১৮      

টেকলাইন ডেস্ক

সাধারণ একজন রোমান যোদ্ধার বেশে গেমার। ধ্বংস হতে চলা রোম সাম্রাজ্যকে রক্ষায় লড়াইয়ে অবতীর্ণ হতে হবে শয়তানের বিরুদ্ধে। এমন পৌরাণিক প্রেক্ষাপটে নির্মিত স্ট্র্যাটেজি ধাঁচের গেম সিরিজ 'টোটাল ওয়্যার' গেমারদের নজর কাড়বেই। সম্প্রতি দ্য ক্রিয়েটিভ অ্যাসেম্বলি নির্মাণ করেছে সিরিজের ষষ্ঠ সংস্করণ 'টোটাল ওয়্যার : এটিলা' গেমটি। সেগা গেমসের তত্ত্বাবধানে গেমটি উন্মোচিত হয়। গেমটি ওএসএক্স, লিনাক্স এক্স এবং উইন্ডোজচালিত পিসিসহ প্রায় সব ধরনের পিসিতে সমানতালে উপভোগ্য।

কাহিনী :ঐতিহ্যবাহী রোম নগরী। সময় ৩৬৫ খ্রিস্টাব্দ। যেখানে নানা প্রতিকূলতার মধ্যে গড়ে উঠেছে এক রাজ্য। মানুষ একটু সুখের দিন কাটানোর প্রত্যাশায় ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিচ্ছে। তবে রোম নগরীতে শান্তি আর সমৃদ্ধি যেন বেশিদিন স্থায়ী হয় না। হঠাৎ এক অশুভ শক্তি ভর করে রাজ্যের ওপর। পূর্ব প্রদেশ থেকে রোম নগরীকে ধ্বংসের জন্য আগুন দেবতা ঝড়যন্ত্র করতে থাকে। হাজার হাজার সৈন্য অস্ত্রে সুসজ্জিত করে প্রেরণ করে রোম নগরীকে আক্রমণের জন্য। রোমকে সম্পূর্ণ ধ্বংসের জন্য আক্রমণ করে শয়তান সৈন্যদল। এ আক্রমণে প্রাণ হারায় রোমের অধিপতি। আগুন দেবতা নিজ দখলে নিয়ে নেয় রোম সাম্রাজ্য। মানুষের মনে আবারও ভয়, দুঃখ এবং হতাশা বিরাজ করতে শুরু করে। এ অবস্থায় গেমারকে অবতীর্ণ হতে হবে একজন সাধারণ রোমান যোদ্ধার বেশে। এ সময় গেমারকে গেমে তার যোগ্যতা এবং যুদ্ধজয়ে রপ্ত কৌশল কাজে লাগিয়ে ধ্বংস করতে হবে আগুন দেবতার শয়তান সৈন্যদলকে। গেমটিতে গেমারকে রোম নগরীর তিনটি প্রদেশে শয়তানদের বিরুদ্ধে যুদ্ধে অবতীর্ণ হতে হবে। রোমকে রক্ষায় গেমারকে অস্ত্র হাতে খতম করতে হবে শয়তান দেবতাকে। শয়তান দেবতার সৈন্যদল ধ্বংস করে এগিয়ে গেলে গেমার অর্জন করবে বোনাস পয়েন্ট। গেমারকে সহযোগিতায় গেমে থাকছে বিশেষ ম্যাপ। গেমটি সিঙ্গেল এবং মাল্টি প্লেয়ার উভয় মুডেই উপভোগ করতে পারবে পিসি গেমাররা। গেমটিতে পরিপূর্ণ ত্রিমাত্রিক জগতের অনুভূতি জাগাতে সহায়তা করবে শব্দ-কৌশল এবং গ্রাফিক্সের ব্যবহার।

প্রয়োজনীয় পিসি সিস্টেম :ইন্টেল কোর টু ডুয়ো ই৬৮৫০ ৩.০ গিগাহার্জ বা অ্যাথলন ২ এক্স৩ ৪৫৫ সিরিজের প্রসেসর, ৪ গিগাবাইট র‌্যাম, এনভিডিয়া জি-ফোর্স ৮৮০০ জিটিএস অথবা এএমডি র‌্যাডন এইচডি ২৯০০ সিরিজের গ্রাফিক্স কার্ড, ডাইরেক্ট এক্স-১০ এবং কমপক্ষে ৩৫ গিগাবাইট হার্ডডিস্ক।

পরবর্তী খবর পড়ুন : জমজমাট বিপিও সম্মেলন

কর্মেই বেঁচে থাকবেন গোলাম সারওয়ার

কর্মেই বেঁচে থাকবেন গোলাম সারওয়ার

কর্মের মধ্যে বেঁচে থাকবেন বরেণ্য সাংবাদিক গোলাম সারওয়ার। জীবনের শেষ ...

প্রশান্ত মহাসাগরে ৮.২ মাত্রার শক্তিশালী ভূমিকম্প

প্রশান্ত মহাসাগরে ৮.২ মাত্রার শক্তিশালী ভূমিকম্প

ফিজির কাছে প্রশান্ত মহাসাগরে ৮ দশমিক ২ মাত্রার শক্তিশালী ভূমিকম্প ...

সেনা সদস্যকে কুপিয়ে হত্যা

সেনা সদস্যকে কুপিয়ে হত্যা

ঝিনাইদহে সাইফুল ইসলাম (৩২) নামে এক সেনা সদস্যকে কুপিয়ে হত্যা ...

সড়কে ধীরগতি ট্রেনেও বিলম্ব

সড়কে ধীরগতি ট্রেনেও বিলম্ব

ঈদ যত ঘনিয়ে আসছে, বাড়িফেরা মানুষের দুর্ভোগ ততই বাড়ছে। এবারের ...

নেপথ্যে ইউপিডিএফের ভাঙন

নেপথ্যে ইউপিডিএফের ভাঙন

দশম জাতীয় সংসদ নির্বাচনের আগ পর্যন্ত পাহাড়ে সংস্কারপন্থি জনসংহতির সঙ্গে ...

হাটভরা কোরবানির পশু, ক্রেতার অপেক্ষা

হাটভরা কোরবানির পশু, ক্রেতার অপেক্ষা

কোরবানি উপলক্ষে আনুষ্ঠানিকভাবে রাজধানীর অস্থায়ী পশুহাটগুলো ভরে উঠতে শুরু করেছে। ...

বহিষ্কৃত নেতাদের ফেরাতে উদ্যোগ বিএনপির

বহিষ্কৃত নেতাদের ফেরাতে উদ্যোগ বিএনপির

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি ও নির্দলীয় ...

শেষের রোমাঞ্চে জয়ে অভিষেক রোনালদোর

শেষের রোমাঞ্চে জয়ে অভিষেক রোনালদোর

দলটা এখন রোনালদোর। তাই বলতে হচ্ছে রোনালদোর জুভেন্টাস ৩-২ গোলের ...