শীতার্তদের পাশে যারা

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০১৮      

সমকাল ডেস্ক

শৈত্যপ্রবাহের প্রভাবে তীব্র শীতে দুর্ভোগে পড়েছেন দুস্থ মানুষ। শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন অনেকেই। বিভিন্ন স্থানে বিতরণ হয়েছে শীতবস্ত্র। প্রতিনিধিদের পাঠানো খবর :

মুন্সীগঞ্জ :মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় অসহায় মুক্তিযোদ্ধা ও হতদরিদ্রদের মধ্যে কম্বল বিতরণ করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। গতকাল শুক্রবার দুপুরে উপজেলার লৌহজং-তেউটিয়া ইউনিয়নের আশ্রয়ন প্রকল্পে পাঁচ শতাধিক হতদরিদ্রের মধ্যে তিনি কম্বল বিতরণ করেন। এ ছাড়া বিকেল ৩টার দিকে লৌহজং উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে দুই শতাধিক দরিদ্র মুক্তিযোদ্ধার মধ্যেও কম্বল বিতরণ করেন অ্যাটর্নি জেনারেল। এ সময় উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মাসুদ হাসান চৌধুরী, মুক্তিযোদ্ধা আলহাজ আবুল বাসার, লৌহজং-তেউটিয়া ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম মোল্লা প্রমুখ।

সাটুরিয়া (মানিকগঞ্জ) :মানিকগঞ্জ সদর ও সাটুরিয়া উপজেলার দুস্থ ও শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার রাত ১১টা থেকে মধ্যরাত পর্যন্ত মানিকগঞ্জ বাসস্ট্যান্ড, যাত্রীছাউনি, শুভযাত্রা বাসস্ট্যান্ড ও সাটুরিয়ার বিভিন্ন স্ট্যান্ড ও বাজারে যুক্তরাষ্ট্রের মিসৌরি রাজ্যের আওয়ামী লীগের সভাপতি ও রাবেয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. রফিকুল ইসলাম খানের নিজস্ব অর্থায়নে এক হাজার শীতার্তের মধ্যে কম্বল বিতরণ করা হয়। শুক্রবার বালিয়াটী, সাটুরিয়া, দরগ্রাম ও দীঘলিয়ায় শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করেন রফিকুল ইসলাম খান। এ সময় উপস্থিত ছিলেন সাটুরিয়া ফাস্ট গ্রুপের সদস্য মাহফুজুল ইসলাম খান রত্ন, ফিরোজ আল মামুন প্রমুখ।

নওগাঁ :নওগাঁয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক চলমান শীতার্ত গরিব, দুস্থ ও অসহায় মানুষের মাঝে শুকনো খাবার ও কম্বল বিতরণ করা হয়েছে। শুক্রবার নওগাঁ সদর উপজেলার চণ্ডিপুর ইউনিয়ন পরিষদ চত্বরে ইউনিয়নের চেয়ারম্যান মো. বেদারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে প্রায় ২শ' শীতার্ত মানুষের মাঝে শুকনো খাবার ও কম্বল বিতরণ করেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) সত্যেন্দ্র কুমার সরকার।

কুড়িগ্রাম :কুড়িগ্রাম সদর উপজেলার হলোখানা ইউনিয়নের ৫০০ শীতার্ত দুস্থ মানুষকে কম্বল সহায়তা দিয়েছে জাতীয় পার্টি। শুক্রবার সকালে ছাটকালুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে কম্বলগুলো বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক নবাব আলী, জাতীয় শ্রমিক পার্টির সভাপতি মজনুজামান মজনু প্রমুখ।

রংপুর :রংপুরে শীতার্ত দুস্থ শিশুদের মধ্যে নতুন জ্যাকেট বিতরণ করা হয়েছে। বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশন রংপুর জেলা শাখার পক্ষ থেকে গতকাল শুক্রবার আইজিএস স্কুল চত্বরে কামাল কাছনা, বৈরাগীপাড়া, মাছুয়াপাড়া, শাহিপাড়া এলাকার ও পরে নগরীর লালবাগ রেলগেট এলাকায় বস্তির শীতার্ত শিশুদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর জেলা রেজিস্ট্রার মকবুল হোসেন, রেজিস্ট্রার মিজানুর রহমান, রুহুল কুদ্দুস, মিজানুর রহমান, রহমত উল্লাহ লতিফ প্রমুখ।
গেইলকে কিনে আইপিএল বাঁচিয়েছেন শেবাগ!

গেইলকে কিনে আইপিএল বাঁচিয়েছেন শেবাগ!

এখনো ক্রিকেট প্রেমিরা দানবীয় ব্যাটিং বলতে গেইলকেই বোঝে। টিভি খুলে ...

১০০ বলের ফরম্যাটে টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব ইসিবির

১০০ বলের ফরম্যাটে টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব ইসিবির

ক্রিকেটের নতুন সংস্করণ চালুর পরিকল্পনা করছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট ...

নওগাঁয় সড়ক দুর্ঘটনায় নিহত ৩

নওগাঁয় সড়ক দুর্ঘটনায় নিহত ৩

নওগাঁর পত্নীতলা উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় তিন মোটরসাইকেল আরোহী নিহত ...

‘তিন ছাত্রীকে অভিভাবকের হাতে তুলে দেওয়া হয়েছে’

‘তিন ছাত্রীকে অভিভাবকের হাতে তুলে দেওয়া হয়েছে’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হল থেকে বৃহস্পতিবার গভীর ...

মাদারীপুরে প্রাথমিকের শিক্ষক নিয়োগের প্রশ্ন ফাঁসের অভিযোগে ১৫

মাদারীপুরে প্রাথমিকের শিক্ষক নিয়োগের প্রশ্ন ফাঁসের অভিযোগে ১৫

মাদারীপুরে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ...

ঘরে মোরগ ঢোকায় ৩ জনকে পিটুনি

ঘরে মোরগ ঢোকায় ৩ জনকে পিটুনি

ঘরে মোরগ প্রবেশ করায় মোরগের মালিকসহ তার পরিবারের তিন সদস্যকে ...

তমা মির্জার চার চলচ্চিত্র

তমা মির্জার চার চলচ্চিত্র

চলতি বছরে চারটি চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন জাতীয় চলচ্চিত্র ...

৭শ’ বছরের গাছ বাঁচাতে স্যালাইন!

৭শ’ বছরের গাছ বাঁচাতে স্যালাইন!

ভারতের হায়দরাবাদের তেলেঙ্গনাতে একটি সাতশ বছরের পুরনো বট গাছকে পোকমাকড়ের ...