সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০১৮      

মুন্সীগঞ্জে 'বঙ্গবন্ধু শেখ মুজিব সড়ক'

হ মুন্সীগঞ্জ প্রতিনিধি

ধলেশ্বরীর তীরে মুন্সীগঞ্জ লঞ্চঘাট এলাকা থেকে শহরের প্রধান সড়ক হয়ে পৌরসভার কাটাখালী ব্রিজ পর্যন্ত সড়কের নাম 'বঙ্গবন্ধু শেখ মুজিব সড়ক' নামকরণ করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। আগামী ১৫ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব সড়ক নামকরণের বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এদিকে ওবায়দুল কাদেরের আগমন উপলক্ষে মুন্সীগঞ্জ শহরের বিভিন্ন পয়েন্টে ব্যানার, ফেস্টুন, তোরণ নির্মাণ করা হচ্ছে। ওই অনুষ্ঠান উপলক্ষে গত মঙ্গলবার মুন্সীগঞ্জ পৌর মিলনায়তনে পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা হাজি মোহাম্মদ ফয়সাল বিপ্লবের সভাপতিত্বে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এ সভায় সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামছুল কবির, ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান জীবন, আওয়ামী লীগ নেতা নান্নু মিজি, যুবলীগ নেতা মালেকুন মাকসুদ বিপুল প্রমুখ উপস্থিত ছিলেন।

সাভারে প্রতিবন্ধীদের মধ্যে হুইলচেয়ার বিতরণ

হ নিজস্ব প্রতিবেদক, সাভার

সাভারে প্রতিবন্ধীদের মধ্যে হুইলচেয়ারসহ নানা উপকরণ বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের হলরুমে 'স্বপ্ন-প্রতিবন্ধী ব্যক্তিবান্ধব ইউনিয়ন' শীর্ষক আলোচনা সভা শেষে ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর এসব উপকরণ বিতরণ করেন। সাভার পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) প্রাইড প্রকল্প নামে একটি সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করে। আলোচনা সভা শেষে প্রতিবন্ধী ব্যক্তিদের স্বাবলম্বী করে গড়ে তোলার লক্ষ্যে তাদের মধ্যে হুইল চেয়ার, সাদা ছড়ি ও সেলাই মেশিন বিতরণ করা হয়।

আড়াইহাজারে মানব পাচার প্রতিরোধে ক্যাম্পেইন

হ আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের আড়াইহাজরে অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রামের (ওকাপ) উদ্যোগে নিরাপদ অভিবাসন ও মানব পাচার প্রতিরোধবিষয়ক গণসচেতনতা বৃদ্ধিমূলক প্রচারণা আউটরিচ ক্যাম্পেইন শুরু হয়েছে। বুধবার সকালে আড়াইহাজার পৌরসভা প্রাঙ্গণে অনুষ্ঠিত এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন পৌর মেয়র সুন্দর আলী। এ সময় উপস্থিত ছিলেন ফিল্ড অফিসার আমিনুল হক, কাউন্সিলর রিনা বেগম, মমিনুল ইসলাম শুভ, অহিজদ্দিন ভূঁইয়া, রাশেদুজ্জামান, বশিরউল্লাহ, হাতেম আলী, জাকির হোসেন, সাদেকুর রহমান প্রমুখ। ক্যাম্পেইনে ওকাপের সেবা সম্পর্কে সবাইকে অবগত করা হয় এবং উপস্থিত সবার মধ্যে লিফলেট ও হেল্পলাইন স্টিকার বিতরণ করা হয়।

প্রাচীন শাসকদের নামে সড়কের নামকরণের দাবি

হ সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সোনারগাঁয়ের প্রাচীন শাসকদের নামে বিভিন্ন সড়কের নামকরণের দাবি জানানো হয়েছে। সোনারগাঁয়ের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি নিয়ে একটি ম্যাগাজিন প্রকাশের প্রস্তুতি সভায় বুধবার উপজেলা পরিষদ হলরুমে এ দাবি জানানো হয়। সোনারগাঁর ইউএনও মো. শাহিনুর ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিএম রুহুল আমিন রিমন, গবেষক সামসুদ্দোহা চৌধুরী, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের গবেষণা কর্মকর্তা মুজাম্মিল হক মাসুদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুলতান আহম্মেদ মোল্লা বাদশা, সোনারগাঁ প্রেস ক্লাবের সভাপতি অসিত কুমার দাস, সঙ্গীতশিল্পী উত্তম কুমার রায়, সোনারগাঁ সাহিত্য নিকেতনের সাধারণ সম্পাদক রবিউল হুসাইন প্রমুখ।
তবুও জামায়াত ছাড়বে না বিএনপি

তবুও জামায়াত ছাড়বে না বিএনপি

জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাদের দাবিতে জামায়াতকে ত্যাগ করবে না বিএনপি। ...

সাত বিভাগীয় শহরে হবে সাইবার ট্রাইব্যুনাল

সাত বিভাগীয় শহরে হবে সাইবার ট্রাইব্যুনাল

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের অধীনে সংঘটিত অপরাধের বিচার দ্রুত ...

১৯৩ দেশই ভ্রমণ করবেন নাজমুন

১৯৩ দেশই ভ্রমণ করবেন নাজমুন

লাল-সবুজের পতাকা হাতে পৃথিবীর পথে এখনও হেঁটে চলেছেন নারী পরিব্রাজক ...

বঞ্চনার শেষ নেই শিক্ষা ক্যাডারে

বঞ্চনার শেষ নেই শিক্ষা ক্যাডারে

মানিকগঞ্জের সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ সাইদুর রহমান ১৪তম বিসিএসের কর্মকর্তা। ...

বেদেপল্লীর বাতাসে এখনও পোড়া গন্ধ

বেদেপল্লীর বাতাসে এখনও পোড়া গন্ধ

পিচঢালা পথের যেখানে শেষ, সেখান থেকেই শুরু বেদেপল্লীতে প্রবেশের রাস্তা। ...

শেষবেলায় আ'লীগের চমক ড. ফরাসউদ্দিন?

শেষবেলায় আ'লীগের চমক ড. ফরাসউদ্দিন?

নির্বাচন কমিশনের পরিকল্পনা অনুযায়ী আর মাত্র তিন মাস পর একাদশ ...

জঙ্গিদের বোমা নিষ্ক্রিয় করবে 'যন্ত্রমানব'

জঙ্গিদের বোমা নিষ্ক্রিয় করবে 'যন্ত্রমানব'

হঠাৎ খবর এলো, জঙ্গিরা উচ্চ ক্ষমতাসম্পন্ন বোমা নিয়ে আস্তানায় অবস্থান ...

শেখর-রোহিতের সেঞ্চুরিতে উড়ে গেল পাকিস্তান

শেখর-রোহিতের সেঞ্চুরিতে উড়ে গেল পাকিস্তান

দুবাইয়ের খবর অনুযায়ী, ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট বিক্রি হয়নি ভালো। আয়ের ...