সুবর্ণ সুযোগ

চা বোর্ডে চাকরি

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০১৮      

চাকরি নিয়ে ডেস্ক

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ চা বোর্ড এবং বোর্ড নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউট। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রতিষ্ঠানটি ১১ পদে ২৪ জনবল নিয়োগ দেবে। আবেদন করা যাবে ১২ সেপ্টেম্বর পর্যন্ত।

টি মেকার অ্যান্ড স্যাম্পলার

পদটিতে একজন নিয়োগ দেওয়া হবে। স্নাতক পাস হলেই পদটিতে আবেদন করা যাবে। তবে চা প্রস্তুত ও নমুনাকরণে অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা।

ফার্মাসিস্ট

এই পদে একজন নিয়োগ দেওয়া হবে। এসএসসি পাসসহ সরকার অনুমোদিত যে কোনো প্রতিষ্ঠান অথবা বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল থেকে সার্টিফিকেটধারীরা এই পদে আবেদন করতে পারবেন। পদটিতে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।

মাঠ সহকারী

পদটিতে একজন নিয়োগ দেওয়া হবে। দুই বছরের কৃষিতে ডিপ্লোমাধারীরা এই পদে আবেদন করতে পারবেন। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।

সার্ভেয়ার

এই পদে দু'জন নিয়োগ দেওয়া হবে। সার্ভে ফাইনাল পাস হলেই পদটিতে আবেদন করা যাবে। পদটিতে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।

অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর

পদটিতে পাঁচজন নিয়োগ দেওয়া হবে। এ পদে আবেদনের জন্য প্রার্থীকে এইচএসসি পাস হতে হবে। এছাড়া বাংলা ও ইংরেজি টাইপিং যথাক্রমে ১৫ ও ২০ শব্দের গতি থাকতে হবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

হিসাব সহকারী

এই পদে তিনজন নিয়োগ দেওয়া হবে। স্নাতক পাস অথবা এইচএসসি পাস হলেই পদটিতে আবেদন করা যাবে। তবে সুন্দর হস্তাক্ষরের প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে। পদটিতে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

কার্য সহকারী

পদটিতে একজন নিয়োগ দেওয়া হবে। টেকনিক্যাল ইনস্টিটিউট থেকে সিভিল ড্রাফটম্যানশিপ সার্টিফিকেটধারীরা পদটিতে আবেদন করতে পারবেন। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

গাড়িচালক

এই পদে তিনজন নিয়োগ দেওয়া হবে। সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ভারী, মধ্যম অথবা হালকা ড্রাইভিং লাইসেন্সপ্রাপ্তরা এই পদে আবেদন করতে পারবেন। পদটিতে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

ইলেকট্রিশিয়ান

পদটিতে দু'জন নিয়োগ দেওয়া হবে। সরকার কর্তৃক স্বীকৃত প্রতিষ্ঠান থেকে 'বি' ক্লাস লাইসেন্স প্রাপ্তরা পদটিতে আবেদন করতে পারবেন। এছাড়া থাকতে হবে সংশ্নিষ্ট কাজে বাস্তব অভিজ্ঞতা। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

অফিস সহায়ক

এই পদে তিনজন নিয়োগ দেওয়া হবে। অষ্টম শ্রেণি পাস হলেই পদটিতে আবেদন করা যাবে। পদটিতে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে আট হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

নিরাপত্তা প্রহরী

পদটিতে দু'জন নিয়োগ দেওয়া হবে। অষ্টম শ্রেণি পাস হলে এই পদে আবেদন করা যাবে। তবে সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত সিপাই পদের কর্মচারীদের অগ্রাধিকার দেওয়া হবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

আবেদন বিস্তারিত

আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ চা বোর্ডের www.teaboard.gov.bd-এই ওয়বসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।

পরবর্তী খবর পড়ুন : মোটরগাড়ি চালক পদে সুযোগ

ভারতের শ্বাস রুদ্ধ করে ’টাই’ আফগানদের

ভারতের শ্বাস রুদ্ধ করে ’টাই’ আফগানদের

ভারত 'বধ' করেই ফেলেছিল আফগানিস্তান। কিন্তু ম্যাচটা শেষ পর্যন্ত টাই ...

১৪ দল-বিএনপি মুখোমুখি

১৪ দল-বিএনপি মুখোমুখি

রাজনীতিতে পাল্টাপাল্টি বক্তব্য ও কর্মসূচিকে ঘিরে উত্তাপ ক্রমশ বাড়ছে। এবার ...

পল্টন-সোহরাওয়ার্দী কোনোটাই পাচ্ছে না বিএনপি

পল্টন-সোহরাওয়ার্দী কোনোটাই পাচ্ছে না বিএনপি

আগামীকাল বৃহস্পতিবার প্রথমে রাজধানীতে জনসভা করার ঘোষণা দিয়েছিল বিএনপি। ওইদিন ...

শীর্ষ চার রুশ ব্লগার বাংলাদেশে

শীর্ষ চার রুশ ব্লগার বাংলাদেশে

বাংলাদেশের পর্যটন সম্ভাবনাকে রাশিয়ার জনগণের সামনে তুলে ধরা এবং দ্বিপক্ষীয় ...

ভূমিহীনের জন্য বরাদ্দ জমিতে বড়লোকের পুকুর

ভূমিহীনের জন্য বরাদ্দ জমিতে বড়লোকের পুকুর

মুক্ত জলাশয়ে মাছ ধরে তা বিক্রি করে সংসার চলতো ভূমিহীন ...

জাতীয় ঐক্যকে চাপে রাখবে আ'লীগ ও ১৪ দলীয় জোট

জাতীয় ঐক্যকে চাপে রাখবে আ'লীগ ও ১৪ দলীয় জোট

শুরুতে স্বাগত জানালেও জাতীয় ঐক্য প্রক্রিয়া গঠন এবং সরকারবিরোধীদের নিয়ে ...

জিততেই হবে আজ

জিততেই হবে আজ

অতীতের ভুল তারা কখনোই স্বীকার করে না। মানতে চায় না ...

প্রশাসনে নির্বাচনী রদবদল

প্রশাসনে নির্বাচনী রদবদল

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে প্রশাসন সাজানোর উদ্যোগ নিয়েছে ...