সাত সুরের প্রজাপতি

প্রকাশ: ১২ জুলাই ২০১৮      

শাহাদাত নোমান

গত মাসেই ইউটিউবে রিলিজ হওয়া 'ড্ডু ডু ড্ডু ডু' শিরোনামের গানটি দখল করে নেয় ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বার প্রদর্শিত হওয়ার রেকর্ড।

বিলবোর্ডের প্রতিবেদন অনুযায়ী গানটি প্রথম দিনেই ৩৬ দশমিক ২ মিলিয়নেরও বেশি প্রদর্শিত হয়। গানটির সাফল্যের ডানায় ভর করে ব্ল্যাকপিংক জিতে নেয় ৯টি সঙ্গীতানুষ্ঠান। এখন পর্যন্ত ইউটিউবে ১৬৫ কোটিরও বেশি বার প্রদর্শিত হয়।

গানটি ইউটিউবের ইতিহাসে ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ প্রদর্শনীর রেকর্ড গড়ে নেয়। মিউজিক ভিডিওটি তৈরি করে 'কে পপ মিউজিক'। সে সঙ্গে ডিজিটাল মিউজিক চার্টের শীর্ষস্থান দখল করে নেয় ব্ল্যাকপিংক। কোরিয়ান স্ট্ক্রিমিং সাইটে টানা ২৫ দিন পর্যন্ত শীর্ষস্থান দখল করে আছে এ গানটি। একই সঙ্গে বিলবোর্ড র‌্যাংকিংয়ে গানটির অবস্থান ৪০তম এবং 'হট ১০০' চার্টে এর অবস্থান ৫৫তম। দক্ষিণ কোরিয়ার প্রতিভাবান চার তরুণী শিল্পীর একটি সঙ্গীত দল হিসেবে বিশ্বব্যাপী নাম করেছে ব্ল্যাকপিংক। ২০১৬ সালে 'ওয়াইজি এন্টারটেইনমেন্ট' এই দলটি গঠন করে। জিসু, জেনি, রোজি ও লিসা- চার সদস্য নিয়ে এই গানের দল গঠিত। ২০১৭ সালে ডিসি কমিক সিরিজের চলচ্চিত্র জাস্টিস লীগের মধ্য দিয়ে দলটির হলিউডে অভিষেক ঘটে। এর মাধ্যমেই দলটি বিশ্বব্যাপী সঙ্গীতপ্রেমীদের কাছে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। অবশ্য প্রথম পাঁচ মাসের মধ্যেই ব্ল্যাকপিংকের বাণিজ্যিক সাফল্যের কারণে এশিয়া শিল্পী পুরস্কার, মেলন মিউজিক অ্যাওয়ার্ডস, গোল্ডেন ডিস্ক অ্যাওয়ার্ডস, সিওল মিউজিক অ্যাওয়ার্ডস এবং গান চ্যানেল সঙ্গীত পুরস্কার জিতে নেয়। এর পর থেকে আর পেছনে তাকাতে হয়নি সঙ্গীতের এই দলটির।

২০১৬ সালের ২৯ নভেম্বর 'মিলয়ন মিউজিক অ্যাওয়ার্ড' অনুষ্ঠানে ব্ল্যাকপিংক পরিবেশন করে স্কয়ার ওয়ান এবং স্কয়ার টু। সে সঙ্গে কোরিয়ান মেয়েদের এই দলটি 'ওয়াইজি এন্টারটেইনমেন্ট' তাদের বিবেচনায় শীর্ষস্থান দখল করে। তাতে এই দলটির প্রথম সাফল্য এসে ধরা দেয়। ওয়াইজি এন্টারটেইনমেন্ট ২০১৬ সালের ৮ আগস্ট স্কয়ার ওয়ান রিলিজ দেয়। ২০১৭ সালের ২২ জুন ব্ল্যাকপিংক রিলিজ দেয় 'অ্যাজ ইফ ইটস ইউর লাস্ট'। গানটি ১৭ ঘণ্টায় ইউটিউবে ১১ মিলিয়নেরও বেশি দেখা হয়। সে সঙ্গে বিলবোর্ডের শীর্ষস্থান অর্জনসহ ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। গানটি প্রথমবারের মতো পরিবেশন করে ১ অক্টোবর কোরিয়ান মিউজিক ফেস্টিভ্যালে। সে বছর ইউটিউবে র‌্যাংকিংয়ে টপ ২৫-এ অবস্থান নেয় ব্ল্যাকপিংক। া

পরবর্তী খবর পড়ুন : বাপ্পার নতুন ঘর

কোটি টাকায় কেনা দীর্ঘশ্বাস

কোটি টাকায় কেনা দীর্ঘশ্বাস

ধানমণ্ডিতে সুপরিসর একটি ফ্ল্যাট কেনার উদ্যোগ নিয়েছিলেন ব্যবসায়ী আহাদুল ইসলাম। ...

বিএনপির জনসভায় আমন্ত্রণ পাচ্ছে না জামায়াত

বিএনপির জনসভায় আমন্ত্রণ পাচ্ছে না জামায়াত

বিএনপির বৃহস্পতিবারের সম্ভাব্য জনসভায় ২০ দলের শরিক জামায়াতে ইসলামীকে কৌশলগত ...

প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রুর মাদক সেবন

প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রুর মাদক সেবন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফ্লাইটের এক কেবিন ক্রুর মাদক সেবন ও ...

দুদককে পঙ্গু করতে চায় একটি মহল

দুদককে পঙ্গু করতে চায় একটি মহল

দুর্নীতি দমন কমিশনকে (দুদক) একটি অথর্ব প্রতিষ্ঠানে পরিণত করতে অপতৎপরতা ...

নিবর্তনমূলক ধারা বাতিল দাবি সাংবাদিক নেতাদের

নিবর্তনমূলক ধারা বাতিল দাবি সাংবাদিক নেতাদের

স্বাধীন সাংবাদিকতায় প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারে- এমন সব ধারা-উপধারা বহাল ...

ইয়াবা কারবারিরা তবু বেপরোয়া

ইয়াবা কারবারিরা তবু বেপরোয়া

মিয়ানমার থেকে নানা কৌশলে ভিন্ন ভিন্ন রুট ব্যবহার করে সারা ...

বিপিএলের কারণে রশিদকে চেনা ইমরুলের

বিপিএলের কারণে রশিদকে চেনা ইমরুলের

হুট করেই ইমরুল কায়েস এশিয়া কাপের দলে ডাক পান। এরপর ...

মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে ব্যাংক ঋণ!

মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে ব্যাংক ঋণ!

বরিশালে মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে ব্যাংক থেকে ঋণ নেওয়ার অভিযোগ ...