দিনটি কেমন যাবে

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০১৮      

ড. আবদুল হাদী

আজ আপনার জন্মদিন হলে আপনি কন্যা রাশির জাতক বা জাতিকা। আপনার ওপর বুধ, নেপচুন ও মঙ্গলের প্রভাব রয়েছে। মাসের উল্লেখযোগ্য তারিখ ৫, ৭, ৯, ১৪, ১৬, ১৮, ২৩, ২৫ ও ২৭। বিশেষ শুভ ৫, ১৬, ২৩ ও ২৭। বুধ এগিয়ে নিয়ে যাবে ও বুদ্ধি জোগাবে। নেপচুন আধ্যাত্মিক চেতনা দেবে। শুভ রঙ লাল, সাদা, সবুজ, গৈরিক, নীলাভ, রক্তাভ ও মিশ্র।

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল] : জমি-সংক্রান্ত যে জটিলতায় অনেক দিন থেকে ভুগছেন, তা সমাধানের ইঙ্গিত পেয়ে যাবেন। কোনো বন্ধু চাকরি ক্ষেত্রে সুযোগ সৃষ্টি করে দেবে। ব্যয় কমাতে হবে সব দিক থেকেই। বৈদেশিক বাণিজ্যে গ্রহাণু কাইরন সুযোগ বাড়াবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে] :রাজনীতি ও চাকরি ক্ষেত্রে শুক্র সুযোগ বাড়াবে। সময়কে কাজে লাগানো সহজ হবে বৈদেশিক বাণিজ্যে। ন্যায় করতে হবে ব্যবসা ক্ষেত্রে অংশীদারদের সঙ্গে। রাগ দমন করতে হবে। পাওনা আদায়ে চেষ্টা করুন।

মিথুন [২১ মে-২০ জুন] :বুধ ব্যবসায় আর্থিক সুযোগ সৃষ্টি করবে আজ অংশীদারদের সহযোগিতায়। সফলতার ইঙ্গিত পাবেন চাকরিতে পূর্ব সিদ্ধান্তের কারণে। প্রেমে অন্যের সহযোগিতা পাবেন। রাজনীতিতে সফলতার ইঙ্গিত পেয়ে যাবেন।

কর্কট [২১ জুন-২২ জুলাই] :প্রেমে কৌশলী থাকতে হবে। সুযোগ বেড়ে যাবে বৈদেশিক বাণিজ্যে অংশীদারদের সহায়তায়। চন্দ্র দেবে শিল্পী ও সাহিত্যিকদের নতুন সুযোগ। মানবিক কারণে ব্যয় বাড়বে। চাকরিতে কৌশলী থাকুন। আর্থিক ঝুঁকি বাড়াবে।

সিংহ [২৩ জুলাই-২২ আগস্ট] :রবি দেবে আর্থিক সুযোগ ব্যবসা ক্ষেত্রে। কোনো বন্ধু ঝামেলা বাড়াবে প্রেমের ক্ষেত্রে। বৈদেশিক বাণিজ্যে গ্রহাণু প্যালাস আর্থিক ঝুঁকি কমিয়ে আনবে। চাকরি ক্ষেত্রে ঊর্ধ্বতনদের সহযোগিতা পাবেন। স্বাস্থ্যের যত্ন নিন।

কন্যা [২৩ আগস্ট-২২ সেপ্টেম্বর] :না বুঝে কথা দিয়ে বিপাকে পড়বেন ব্যবসায়। চাকরিতে বুধ ঊর্ধ্বতনদের সঙ্গে সুসম্পর্ক স্থাপনে বুদ্ধি জোগাবে। রাজনীতিতে অগ্রগতি হবে। বৈদেশিক বাণিজ্যে ও শিল্পনির্ভর ব্যবসায় গ্রহাণু সিরিস নতুন দিগন্তের উন্মেষ ঘটাবে।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর] :আয় বুঝে ব্যয় করতে হবে। কাউকে কথা দেওয়ার আগে আর্থিক ঝুঁকি আসবে কি-না ব্যবসা ক্ষেত্রে, তা বুঝে নিন। প্রেমে অন্যের সহযোগিতা পাবেন শুক্রের কারণে। রাজনীতিতে কৌশলী থাকুন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২২ নভেম্বর] :সময় ও সুযোগ দুটোই আপনার হাতে রয়েছে এখন ব্যবসা ক্ষেত্রে। কোনো বন্ধুকে সহযোগিতা করতে গিয়ে বৈদেশিক বাণিজ্যে জটিলতা বাড়তে পারে। সময় ও সুযোগ দুটোই আসবে রাজনীতি ক্ষেত্রে।

ধনু [২৩ নভেম্বর-২১ ডিসেম্বর] :সফলতা ও ব্যর্থতা আসতে পারে প্রেমে, তাই বুঝে সিদ্ধান্ত নিন। বৃহস্পতি সুযোগ সৃষ্টি করবে চাকরি ক্ষেত্রে পূর্বের কোনো কার্যকারণের জন্য। রাজনীতি ক্ষেত্রে তৃণমূলের সমর্থন পেতে কৌশলী হতে হবে।

মকর [২২ ডিসেম্বর-২০ জানুয়ারি] :শনি দেবে সুবর্ণ সুযোগ ব্যবসায়। অস্থিরতা বাড়তে পারে প্রেমে দূরতম গ্রহ প্লুটোর কারণে। ন্যায় করার প্রয়োজন রয়েছে চাকরিতে। নতুন বৈদেশিক বাণিজ্যে বিনিয়োগ বুঝে না করলে আর্থিক ঝুঁকি আসবে।

কুম্ভ [২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি] :নতুন কোনো ব্যবসায় বিনিয়োগ করার আগে অংশীদারদের পূর্ণ সমর্থন আছে কি-না, তা বুঝে নিন। মানবিক কারণে ব্যয় বাড়বে। অশুভ শনি চাকরি ক্ষেত্রে ঊর্ধ্বতনদের সঙ্গে জটিলতা বাড়াতে পারে।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ] :বৃহস্পতি চাকরি ক্ষেত্রে সুযোগ বাড়াবে। ব্যবসা ও বৈদেশিক বাণিজ্যে বিনিয়োগে উৎসাহিত করবে নেপচুন। বুঝে এগোতে হবে। প্রেমের জটিলতা আজ কমে আসবে। রাজনীতি ক্ষেত্রে অন্যের সহযোগিতা পাবেন।
সালাহ-ফিরমিনোয় হার নেইমার-এমবাপ্পেদের

সালাহ-ফিরমিনোয় হার নেইমার-এমবাপ্পেদের

সালাহ-সাদিও মানে-ফিরমিনো বনাম নেইমার-এমবাপ্পে-কাভানি! কিংবা বরুসিয়া ডর্টমুন্ডের সাবেক দুই কোচ ...

হংকংয়ের বিপক্ষে কষ্টের জয় ভারতের

হংকংয়ের বিপক্ষে কষ্টের জয় ভারতের

হংকংয়ের ইনিংসের তখন ২৯ ওভার চলছে। কোন উইকেট না হারিয়ে ...

মুশফিক বিশ্রামে খেলবেন মুমিনুল

মুশফিক বিশ্রামে খেলবেন মুমিনুল

রুটি সেঁকতে গিয়ে শেষ পর্যন্ত না আবার হাতটাই পুড়ে যায়- ...

শিক্ষার্থীরা আশাবাদী, সন্দেহ যাচ্ছে না ছাত্রনেতাদের

শিক্ষার্থীরা আশাবাদী, সন্দেহ যাচ্ছে না ছাত্রনেতাদের

সাধারণ শিক্ষার্থীরা আশাবাদী। তবে কিছুটা সন্দেহ আর সংশয়ে আছে ক্যাম্পাসে ...

স্বাস্থ্যসেবার উন্নয়নে বাড়ছে গড় আয়ু

স্বাস্থ্যসেবার উন্নয়নে বাড়ছে গড় আয়ু

বাংলাদেশের মানুষের গড় আয়ু ক্রমশই বাড়ছে। ১০ বছর আগে ২০০৮ ...

৩০০ আসনে প্রার্থী দিতে প্রস্তুতি নিচ্ছে বৃহত্তর জাতীয় ঐক্য

৩০০ আসনে প্রার্থী দিতে প্রস্তুতি নিচ্ছে বৃহত্তর জাতীয় ঐক্য

চলমান রাজনীতিতে নতুন মাত্রা যোগ করেছে বৃহত্তর জাতীয় ঐক্য। আওয়ামী ...

'থাহনের জাগা নাই, পড়ালেহা করব ক্যামনে'

'থাহনের জাগা নাই, পড়ালেহা করব ক্যামনে'

ভিটেমাটির সঙ্গে শিশু নাসরিন আক্তারের স্কুলটিও গেছে পদ্মার গর্ভে। তীরে ...

রোগশোক ভুলে ঘুরে দাঁড়াচ্ছে ওরা

রোগশোক ভুলে ঘুরে দাঁড়াচ্ছে ওরা

হাটহাজারীর কাটিরহাট থেকে ছয় কিলোমিটার ইটবিছানো রাস্তার পর প্রায় এক ...