খোঁজখবর

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৮      
রঙ বাংলাদেশ :শরতে 'রঙ বাংলাদেশ'-এর আয়োজনে উপভোগ করুন বিশেষ ছাড় সুবিধা। এ সুযোগে সারা বছরের নিজের, পারিবারিক ও উপহারের প্রয়োজন সংগ্রহ করে রাখতে পারেন সাশ্রয়ী মূল্যে।

রঙ বাংলাদেশের শোরুমে রয়েছে আপনার পছন্দনীয় নানা সামগ্রী। সব বয়সীদের জন্য রয়েছে বিভিন্ন ধরনের অনন্য ডিজাইনের পোশাক- শাড়ি, থ্রিপিস, কামিজ, ওড়না, আনস্ট্রিচ ড্রেস, পাঞ্জাবি-পায়জামা, টি-শার্ট, শার্ট, ফতুয়া ইত্যাদি। বিশেষ ম্যাচিং পোশাক রয়েছে পরিবার ও যুগলদের জন্য। আরও রয়েছে- জুয়েলারি, মেয়েদের ব্যাগ, পার্স, লেডিস জুতা, মানিব্যাগ, বেড কভার, পিলো কভার, টেবিল ম্যাট, ফোর ম্যাট, শোপিস এবং নানা ডিজাইনের মগসহ গৃহস্থালি ও উপহার সামগ্রী।

আর্টিজ্যান : ফ্যাশন ব্র্যান্ড আর্টিজ্যান সম্প্রতি নতুন শাখা খুলেছে ফরিদপুর ও হবিগঞ্জে। দুটি শাখারই উদ্বোধনীতে উপস্থিত ছিলেন চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল, আর্টিজ্যানের কর্ণধার রাকিব হোসাইনসহ স্থানীয় সুধীজন। আর্টিজ্যানে রয়েছে শার্ট, পাঞ্জাবি, পোলো শার্ট, টি-শার্ট ও প্যান্ট।

ইসলাম ব্রাদার্স : পাইকারি দামে জায়নামাজ বিক্রি করছে বায়তুল মোকাররমের উত্তর গেটে অবস্থিত আল-ইসলাম ব্রাদার্স। এখানে তুর্কি আল মুসলিম নরমাল জায়নামাজ ২৩৫ টাকা, আল মুসলিম ভিআইপি ৫৫০, সেলিন স্ট্যান্ডার্ড ২৫৫, সেলিন নরমাল ২৪০, ইয়াকার ভিআইপি ৪৮০, মারহাবা ৪৭০, চায়না কম্বল মডেল ৪৮০ থেকে ৫৮০, চায়না নরমাল ২২০, কোকার সুপার ৩৯০ ও সৌদি ৩৭০ থেকে ৪৮০ টাকা। এ ছাড়া তুর্কি, পাকিস্তান, চীন, সিরিয়া, ভারত ও বাংলাদেশি জায়নামাজ পাওয়া যাবে ১২০ থেকে পাঁচ হাজার টাকার মধ্যে। মোবাইল :০১৮২৩৮৮০১৫৮

শরতে ব্যাঙ : ঋতু বৈচিত্র্যে শরতের অবস্থান ভিন্নতর। তাই তো শরৎ ঋতু সামনে রেখে ব্যাঙ আয়োজন করেছে রুচিশীল ও উৎসবনির্ভর পোশাক। ব্যাঙ নিজের সৃজনশীলতায় তৈরি করেছে একদম আলাদা স্টাইলের পোশাক। দেশের বৃহৎ পছন্দের ব্র্যান্ড ব্যাঙ-এ পাবেন আধুনিক ফ্যাশনেবল ক্যাজুয়াল বা ফরমাল শার্ট, টি-শার্ট, পোলো শার্ট, ফতুয়া, কাতুয়া, প্যান্ট, পাঞ্জাবিসহ নানা রকম মানানসই পোশাক। শরতের এই হাওয়ায় নিজেকে মানানসই করে তুলে ধরতে বেছে নিন পছন্দের পোশাকটি।

দারাজ : ৮ মে ২০১৮ সালে দারাজ অন্তর্ভুক্ত হয়েছে বিশ্বজুড়ে পরিচালিত চীনা ই-কমার্স কোম্পানি আলিবাবার ইকোসিস্টেমে। এর পরে পরিবর্তন এসেছে দারাজ পরিচালনার প্রযুক্তিতে। আর এই প্রযুক্তি শুধু দারাজেই সীমাবদ্ধ থাকছে না। নতুন প্রযুক্তির সুফল যাতে ক্রেতা-বিক্রেতারাও উপভোগ করতে পারেন, সে উপলক্ষে দেশের বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস দারাজ আয়োজন করেছে 'সেলার সামিট-২০১৮'। ৪ সেপ্টেম্বর বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে দিনব্যাপী আয়োজিত হয় সেলার সামিট-২০১৮।

পূর্ণাভা : পূর্ণাভা বাজারে এনেছে ওমেগা-৩ ফ্যাটি এসিডসমৃদ্ধ ডিম। পূর্ণাভার ওমেগা-৩ ফ্যাটি এসিডসমৃদ্ধ ডিম এমনই একটি ডিম, যা গর্ভবতী মায়ের শরীরের ওমেগা-৩ ফ্যাটি এসিডের চাহিদা পূরণের পাশাপাশি প্রোটিন, ভিটামিন, মিনারেল ও আয়রনের চাহিদাও মিটিয়ে থাকে। এ সম্পর্কে একটি পরীক্ষা চালিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের খাদ্য ও পুষ্টিবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. শেখ নজরুল ইসলাম।

ডায়মন্ড ওয়ার্ল্ড : রাজধানীর র‌্যাডিসন হোটেলে বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরোর যৌথ উদ্যোগে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে সিআইপি পদক গ্রহণ করেন বাংলাদেশে জুয়েলারি প্রতিষ্ঠান ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা। অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ (এমপি) ও সম্মানিত অতিথি এফবিসিসিআইর প্রেসিডেন্ট সফিউল ইসলাম মহিউদ্দিন দিলীপ কুমারের হাতে এই পদক তুলে দেন।

নিত্যউপহার : 'ঋত্বিক... একটি নদীর নাম' ও 'মুক্ত কর ভয়'- নতুন এই টি-শার্ট দুটির ডিজাইন করেছেন শিল্পী ধ্রুব এষ। এ ছাড়া 'ভেল্যু অব লাইফ, থাইল্যান্ড ২৩ জুন-১০ জুলাই' আরও একটি নতুন টি-শার্ট সাম্প্রতিক সময়ে থাইল্যান্ডের দুর্গম গুহায় আটকে পড়ে ১৩ কিশোর ফুটবলার ও দলের কোচ। মানবিক ও বীরত্বপূর্ণ এই উদ্ধার কার্যক্রমে অংশ নেওয়া সবাইকে শ্রদ্ধা জানিয়ে টি-শার্টটির ডিজাইন করেছেন বাহার রহমান।

ফোর পয়েন্ট বাই শেরাটন

ফোর পয়েন্ট বাই শেরাটনের দ্য ইটরি রেস্তোরাঁয় শুরু হয়েছে স্ট্রিট ফুড মার্কেট ফেস্টিভ্যাল। যেখানে গ্রাহকের পছন্দমতো খাবার সরাসরি তার সামনে তৈরি করে দেবেন হোটেলের শেফরা। মার্কিন, ইতালীয়, মেক্সিকান, জাপানি, চীনা, থাই ও ভারতীয় খাবারের নানা পদ নিয়ে এই আয়োজন শুরু হচ্ছে ৬ সেপ্টেম্বর। চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত এখানে নানা দেশের খাবার পাওয়া যাবে।

প্রদর্শনী :রাজধানীর কলা কেন্দ্রে ৭ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত চলবে শিল্পী মাহমুদা তুলির স্টেট অব মাইন্ড নামে প্রদর্শনী।

অষ্টম কমিউনিকেশন সামিট : 'সৃজনশীলতা অপরিহার্য'- এ স্লোগান প্রতিপাদ্য করে অনুষ্ঠিত হলো অষ্টম কমিউনিকেশন সামিট। রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত দিনব্যাপী এই সামিটে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, বিপণন ও বিজ্ঞাপন সংস্থা থেকে আসা প্রায় ৩৫০ জন অতিথি অংশগ্রহণ করেন। কমিউনিকেশন সামিট বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের একটি উদ্যোগ, যা ২০০৯ সাল থেকে এ দেশীয় সৃজনশীল যোগাযোগ শিল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এ বছর এ আয়োজনের পরিবেশনায় ছিল মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ। এতে পৃষ্ঠপোষকতা করেছে দ্য ডেইলি স্টার।



গ্রন্থনা : নিতাই মণ্ডল

পরবর্তী খবর পড়ুন : আধুনিকে আরাম

রাত ১১টার পর ফেসবুক বন্ধ করে দেয়া উচিত: রওশন

রাত ১১টার পর ফেসবুক বন্ধ করে দেয়া উচিত: রওশন

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক রাত ১১টার পর বন্ধ করে দেয়া ...

বিশ্বে প্রতি ৫ সেকেন্ডে ১ শিশুর মৃত্যু: জাতিসংঘ

বিশ্বে প্রতি ৫ সেকেন্ডে ১ শিশুর মৃত্যু: জাতিসংঘ

ইউনিসেফ, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও), জাতিসংঘের জনসংখ্যা বিভাগ ও বিশ্ব ...

বাবাকে বাঁচাতে গিয়ে ৬ বছরের শিশুর মৃত্যু

বাবাকে বাঁচাতে গিয়ে ৬ বছরের শিশুর মৃত্যু

লিজা আক্তার। বয়স মাত্র ৬ বছর। চোখের সামনে বাবা ট্রেনে ...

বন্যা পরিস্থিতি উন্নতির সম্ভাবনা

বন্যা পরিস্থিতি উন্নতির সম্ভাবনা

ব্রহ্মপুত্র, আপার মেঘনা ও গঙ্গা অববাহিকার পানি কমা অব্যাহত রয়েছে। ...

স্ত্রীসহ ডিআইজি মিজানুরকে দুদকে তলব

স্ত্রীসহ ডিআইজি মিজানুরকে দুদকে তলব

ক্ষমতার অপব্যবহার করে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে পুলিশ সদর দপ্তরের ...

'গ্রিন টি'র ঘোষণা দিয়ে ইথিওপিয়া থেকে আনা ২০৮ কেজি খাথ জব্দ

'গ্রিন টি'র ঘোষণা দিয়ে ইথিওপিয়া থেকে আনা ২০৮ কেজি খাথ জব্দ

চট্টগ্রামে 'গ্রিন টি' হিসেবে ঘোষণা দিয়ে বাংলাদেশে আনা নতুন ধরনের ...

সেই দুই কিশোরীর লাশের পরিচয় মিলেছে

সেই দুই কিশোরীর লাশের পরিচয় মিলেছে

সাভারের আশুলিয়া ব্রিজ সংলগ্ন তুরাগ নদ থেকে বুধবার উদ্ধার করা ...

ভোট ছাড়া ক্ষমতায় থাকার চেষ্টা করবেন না: কাদের সিদ্দিকী

ভোট ছাড়া ক্ষমতায় থাকার চেষ্টা করবেন না: কাদের সিদ্দিকী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর ...