ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

চট্টগ্রামে পার্ক হোক চায় না চসিক: গণপূর্তমন্ত্রী

চট্টগ্রামে পার্ক হোক চায় না চসিক: গণপূর্তমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০১৭ | ১৫:৩৮

নগরে কোন পার্ক হোক সেটা চট্টগ্রাম সিটি করপোরেশন চায় না বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। 

তিনি বলেন, 'সিটি করপোরেশন ফুটপাত দখল মুক্ত করেছে। কিন্তু রাস্তার  অবস্থা খুবই বেহাল। তা তারা দেখে না। সিটি করপোরেশন প্রকৃত অর্থে নগর হয়ে উঠুক এটা তারা চায় না। সকলের সহযোগিতা নেওয়ায় ঢাকা উত্তর সিটি করপোরেশন খুব কম সময়ে ক্লিন সিটি বাস্তবায়নে সক্ষম হয়েছে।' 

শনিবার বাংলাদেশ পিডব্লিউডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির (বাপিডিপ্রকৌস) চট্টগ্রাম বিভাগীয় সম্মেলনে এসব কথা বলেন তিনি। নগরের রহমতগঞ্জের গণপূর্ত অডিটোরিয়ামে এ সম্মেলনে আয়োজন করা হয়।

পরিবেশবান্ধব নির্মাণে প্রকৌশলীদের এগিয়ে আসার আহবান জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, 'সরকারি বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে মূল প্রাণ শক্তি ডিপ্লোমা প্রকৌশলীরা। মাঠ পর্যায়ে সব কাজ তারা তত্ত্বাবধান করে থাকেন। এখন বিশ্বমানের বহুতল ভবন নির্মাণ করছে গণপূর্ত বিভাগের প্রকৌশলীরা। চট্টগ্রামে ৪০ তলা কর ভবনও নির্মাণ করবে গণপূর্ত বিভাগ।'  

পিডিপ্রকৌস চট্টগ্রাম জেলার সভাপতি মো. তৌফিকুর রহমানের সভাপতিত্বে বিভাগীয় সম্মেলনে বক্তব্য রাখেন গণপূর্ত জোন চট্টগ্রামের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আব্দুল হাই, ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি (চট্টগ্রাম অঞ্চল) জাফর আহমেদ সাদেক ও বাপিডিপ্রকৌস কেন্দ্রীয় পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী আকবর সরকার। অনুষ্ঠানে গণপূর্ত বিভাগের প্রকৌশলী ও বাপিডিপ্রকৌসের নেতারা উপস্থিত ছিলেন। 

আরও পড়ুন

×